• শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

জমি নিয়ে বিরোধ: কুপিয়ে হত্যার চেষ্টা

মানিকগঞ্জ বার্তা

প্রকাশিত: ১৬ মে ২০২১  

 ধামরাইয়ে জমি নিয়ে বিরোধের জেরে স্থানীয়  মসজিদের মুয়াজ্জিন আব্দুল কুদ্দুসকে (৬৫) কুপিয়ে জখম করা হয়েছে। এ হামলার ঘটনায় ওই বৃদ্ধসহ তার পরিবারের আরো ৬ সদস্য আহত হয়েছেন। গুরুতর আহত অবস্থায় বৃদ্ধ মুয়াজ্জিনকে রাজধানীর লাইফ কেয়ার হাসপাতালে পাঠানো হয়েছে। 
 
এ ঘটনায় শনিবার আহত আব্দুল কুদ্দুসের ছেলে ফারুক বাদী হয়ে একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন বলে নিশ্চিত করেন ধামরাই থানার  ওসি আতিক রহমান। এর আগে একইদিন  উপজেলার গাঙ্গুটিয়া ইউনিয়নের কৃষ্ণপুরা এলাকায় এ ঘটনা ঘটে। 
 
আহতরা হলেন, ধামরাইয়ের কৃষ্ণপুরা এলাকার মৃত খুদু বক্সের ছেলে আব্দুল কুদ্দুস ও তার তিন ছেলে মো: ফারুক হোসেন (৪০), মো: মুসা মিয়া (৩২) ও সিরাজুল ইসলাম সুরুজ (২৫)।
 
অভিযুক্তরা হলেন, একই এলাকার জয়নালের ছেলে রাজ্জাক, মেয়ে মনোয়ারা, কুলসুম, রেহালা, মেয়ের জামাই মজিবর ও তার ছেলে নাইম, নাতি কাউসার ও সেলেনাসহ প্রায় ৭-৮ জন।
 
আহত কুদ্দুসের বড় ছেলে মো: ফারুক বলেন, কয়েকবছর আগে তারা আমাদের ৬ শতাংশ জমি দাবি করে ভূমি অফিসে মামলা দায়ের করে। পরে ২০১৭ সালে আদালত আমাদেরকে জমির ৬ শতাংশ ভোগ করার নির্দেশ দেয়। বিবাদীরা এ নিয়ে আবারো আপিল করলে ২০২১ সালেও একই রায় বহাল থাকে। পরে আজ সকালে অতর্কিতে তারা আমাদের ওই জমির বেড়া ভাঙ্গতে শুরু করে। এতে আমরা বাঁধা দিতে গেলে আমাদের ওপর হামলা চালায় ওই পরিবারের সদস্যরা। এসময় লোহার দাঁ দিয়ে আমার বাবাকে ৩টি কোপ দেয় তারা।
 
এছাড়া এসময় রড, বাঁশ ও লাঠির এলোপাথাড়ি দিয়ে আমাদের ৩ ভাই ও পরিবারের অন্য সদস্যদেরকেও মারধর করা হয়। পরে আশপাশের লোকজন এসে আমাদেরকে উদ্ধার করে ধামরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করলে বাবার অবস্থা গুরুতর হওয়ায় তাকে রাজধানীর লাইফ কেয়ার হাসপাতালে পাঠানো হয়।
 
 জানতে চাইলে গাঙ্গুটিয়া ইউনিয়নের ৯নং ওয়ার্ডের সদস্য আব্দুল মন্টু বলেন, এই বিষয়টা নিয়ে আগে বসার কথা ছিলো সামাজিকভাবে। কিন্তু রেজ্জাকের পক্ষ আগেই থানায় গিয়ে মামলা দায়ের করে। 
 
এবিষয়ে ধামরাই থানার পুলিশ পরিদর্শক (ওসি) আতিক রহমান বলেন, এই ঘটনায় দুই পক্ষই লিখিত অভিযোগ দায়ের করেছে। ঘটনার তদন্ত শেষে মামলা দায়ের করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।