• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

ট্রফির লড়াইয়ে মুখোমুখি মাহমুদুল্লাহ-শান্ত

মানিকগঞ্জ বার্তা

প্রকাশিত: ২৫ অক্টোবর ২০২০  

রোববার (২৫ অক্টোবর) বিসিবি প্রেসিডেন্টস কাপের ফাইনালের মঞ্চে মুখোমুখি হবে নাজমুল শান্ত একাদশ ও মাহমুদুল্লাহ একাদশ। দুই দলের নজর শিরোপার পানে। নাজমুল একাদশের হয়ে দারুণ বোলিং করা তাসকিন এ ম্যাচেও দলের জয়ে রাখতে চান ভূমিকা।
 

অন্যদিকে, পরিকল্পনা বাস্তবায়ন হলেই প্রত্যাশার প্রাপ্তি মিলবে বলে বিশ্বাস রিয়াদ একাদশের পেসার রুবেল হোসেনের। মিরপুরে দু’দলের ফাইনাল মাঠে গড়াবে দুপুর দেড়টায়। ম্যাচটি সরাসরি দেখাবে বাংলাদেশ টেলিভিশন।

একটা ম্যাচ হবে। যে ম্যাচটি ভিন্ন ভিন্ন কোন দেশের নয়। বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটারদের নিয়ে পৃথক দুই দলের ফাইনাল। কিন্তু আন্তর্জাতিক ম্যাচ না হলেও ক্রিকেট পিয়াসীদের মাঝে এই ফাইনালকে ঘিরে আছে চাপা উত্তেজনা। কারণ করোনাকালে ক্রিকেটে বাংলাদেশের প্রত্যাবর্তনের আসর যে এটি! 

গ্রুপ পর্বের শীর্ষ দল হয়ে ফাইনালে তারুণ্যনির্ভর শান্ত'র দল। মিরপুরের যে উইকেটে ব্যাটসম্যানরা রান তুলতে রীতিমতো সংগ্রাম করেছে, সেখানে ব্যতিক্রম দেশসেরা ব্যাটসম্যান মুশফিকুর রহিম। ৪ ম্যাচে ২ ফিফটি আর আসরের একমাত্র সেঞ্চুরি হাঁকিয়ে টুর্নামেন্টের সেরা ব্যাটসম্যান মুশি। তার মতোই পুরো দলটা আছে ছন্দে। তাই তো শিরোপার দিকে তাকিয়ে দলটি।

পেসার তাসকিন আহমেদ বলেন, ফাইনালে লক্ষ্য থাকবে চ্যাম্পিয়ন হওয়া। কারণ আমাদের দল ৪টার মধ্যে ৩টা ম্যাচেই জিতেছে। সবাই খুবই পরিশ্রম করছে। অবশ্যই চাইবো চ্যাম্পিয়ন হতে।

পুরো আসরে স্পটলাইটে তিন দলের পেসাররা। মুস্তাফিজের স্লোয়ার কিংবা কাটার নজর কেড়েছে। রুবেল-তাসকিনদের গতির বিস্ফোরণ আর সাইফউদ্দিনের নতুন কিংবা পুরাতন বলে উইকেট শিকারের দক্ষতা, সব মিলিয়ে পেস বোলিং বিভাগটা মুগ্ধ করে চলেছে। কিন্তু ৫০ ওভারের ক্রিকেটে শুধু বোলিং নয়, বাকি দুই বিভাগকেও রাখতে হবে বড় ভূমিকা। 

রিয়াদ একাদশের পেসার রুবেল হোসেন বলেন, আমাদের টার্গেট থাকবে চ্যাম্পিয়ন হওয়া। আমাদের যে পেস বোলাররা আছে, তারা অসাধারণ খেলছে। আমরা যদি ভালো জায়গায় বোলিং করতে পারি তাহলে সাফল্য আসবেই। তবে ফাইনাল জিততে হলে অন্যদেরকেও পারফর্ম করতে হবে। 

প্রেসিডেন্টস কাপের ট্রফি যেই জিতুক, রুদ্ধশ্বাস এক ফাইনাল উপভোগের প্রতীক্ষায় দেশের ক্রিকেটপ্রেমীরা। কারণ লিগের ম্যাচগুলো যে ঠিক মন ভরাতে পারেনি!