• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

ধামরাইয়ে আওয়ামী লীগ নেতার বাড়িতে হামলা-ভাংচুর, লুট আহত ১০

মানিকগঞ্জ বার্তা

প্রকাশিত: ১৭ মে ২০২১  

ধামরাইয়ের আমতা ইউনিয়ন পরিষদ নির্বাচনকে সামনে রেখে বর্তমান চেয়ারম্যান আবুল হোসেনের পক্ষে কথা বলায় ইব্রাহিম হোসেন নামে এক আওয়ামী লীগ নেতার বাড়িতে প্রতিপক্ষের লোকজন অতর্কিতভাবে হামলা চালিয়ে ব্যাপক ভাংচুর ও লুটপাট করেছে। এতে নারী-পুরুষসহ ১০ জন আহত হয়েছে। শনিবার রাত ৯টারদিকে ধামরাইয়ের বড় জেঠাইল গ্রামে এ ঘটনা ঘটে। এ ঘটনায় রোববার ৪৫ জনের নাম উল্লেখ করে ধামরাই থানায় একটি অভিযোগ দায়ের করা হয়েছে। 
 
জানা গেছে, ঈদের পরদিন শনিবার রাতে ধামরাইয়ের বড় জেঠাইল মদিনা মার্কেটের সামনে আমতা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক প্রার্থী ইব্রাহিম হোসেন বর্তমান চেয়ারম্যান আবুল হোসেনের পক্ষে কথা বলায় অপর চেয়ারম্যান পদে  মনোনয়ন প্রত্যাশী আওলাদ হোসেনের সমর্থকদের মধ্যে ইউপি নির্বাচন নিয়ে কথাকাটাকাটি হয়। 
 
এক পর্যায় আওলাদ হোসেনের সমর্থক স্থানীয় আলমগীর হোসেন, জিন্নত আলী, রাকিব, রাজিবসহ  লাঠি নিয়ে অর্তকিতভাবে আওয়ামী লীগ নেতা ইব্রাহিম হোসেনের বাড়িতে হামলা চালায়। পরে তারা পাঁচটি কক্ষের আসবাবপত্র ভাংচুর ও নগদ টাকা এবং স্বর্ণালংকার লুটে নেয়। এসময় বাধা দিলে আওয়ামী লীগ নেতা ইব্রাহিম হোসেন, জাহানারা বেগম, পারভীন, রিপন, জাহাঙ্গীর, আলমগীর, রহিমা, মেহেদী হাসান, ওয়াসিম, সেলিমসহ ১০ জনকে পিটিয়ে আহত করা হয়। আহতদের ধামরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্রো চিকিৎসা দেওয়া হয়েছে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গেলে হামলাকারীরা পালিয়ে যায়।   
 
এ ঘটনায় রোববার আওয়ামী লীগ নেতা ইব্রাহিম হোসেন বাদী হয়ে আওলাদ হোসেনসহ ৪৫ জনের নাম উল্লেখ করে ধামরাই থানায় একটি অভিযোগ দায়ের করেছেন। তিনি দ্রুত হামলাকারীদের গ্রেপ্তার দাবি জানিয়েছেন।
 
এদিকে আওলাদ হোসেন আওয়ামী লীগ নেতার বাড়িতে হামলার কথা অস্বীকার করে বলেন, তারা নিজেরাই নিজেদের বাড়ির আসবাবপত্র ভাংচুর করে আমাদের বিরুদ্ধে থানায় অভিযোগ করছেন।
 
ধামরাই থানার ওসি আতিকুর রহমান বলেন, হামলার ঘটনায় অভিযোগ পাওয়া গেছে। বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।