• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

ভ্রু নিয়ে পাঁচটি ভুল এড়িয়ে চলুন

মানিকগঞ্জ বার্তা

প্রকাশিত: ১২ নভেম্বর ২০১৯  

চোখের সৌন্দর্য অধিক বাড়িয়ে তোলে ভ্রু। তাই আপনার ফেইসের সঙ্গে ঠিক কোন শেইপের ভ্রু ভালো মানাবে তা অবশ্যই জানা প্রয়োজন। এক জোড়া পারফেক্ট আর্চড ভ্রু পারে আপনার পুরো লুকটাকে তুলে ধরতে।

অনেকেই আছেন যাদের ভ্রু শেইপ ন্যাচারালি পারফেক্ট কিন্তু বাকিদেরকে বিভিন্নভাবে ঠিকঠাক করে নিতে হয়। ভ্রু শেইপের সময় বেশ কিছু কমন ভুল আমরা প্রায় সবাই করে থাকি। তবে এই ভুলগুলো আপনি চাইলেই এড়িয়ে চলতে পারেন। চলুন তবে জেনে নেয়া যাক এরকম পাঁচটি কমন ভুলের কথা যা আমাদের এড়িয়ে চলা উচিত-

১. ভুল শেইপ সিলেকশন
এ ভুলটি আমরা সব থেকে বেশি সময়ে করে থাকি। আমরা কয়জন ভ্রুর শেইপ সিলেক্ট করার সময় মুখের আকৃতির কথা চিন্তা করি বলুন তো? অথচ এই ভুলের কারণেই ভ্রু দেখতে মোটেই মানানসই লাগে না। অবশ্যই আপনাকে জানতে হবে আপনার ফেইসের সঙ্গে কোন শেইপটি পারফেক্ট। সবসময় আপনার মুখের আকৃতির সঙ্গে মিলিয়ে ভ্রু করতে চেষ্টা করুন।

২. ওভার প্লাক করা
অতিরিক্ত চিকন ভ্রু লাইন আপনার ওভারঅল লুকটাকে নষ্ট করে ফেলতে পারে। একবার যদি আপনি ভ্রু ওভারপ্লাক করে ফেলেন তাহলে পরবর্তীতে সঠিক সাইজে আনাটা খুবই কঠিন হবে। তাই প্লাক করার সময় অবশ্যই সফট হ্যান্ডে করার ট্রাই করবেন।

৩. ভুল শেড পিক করা
আমরা অনেকে ঠিক বুজতেই পারি না যে ভ্রু ফিল করার জন্য কোন শেড ব্যবহার করা উচিত। এজন্য অবশ্যই কোন স্কিন টোনের জন্য কোন শেডটি উপযুক্ত তা জেনে নিন। যেমন- ফেয়ার স্কিন টোনে একটু ব্রাউনিশ শেড যায়। আবার যাদের স্কিন টোন একটু ট্যান, তারা ডার্ক চকলেট শেড ব্যবহার করবেন।

৪. ভ্রু’স আইডেন্টিকাল করার চেষ্টা
দুই পাশের ভ্রু কখনই পারফেক্টলি সমান হবে না। তাই জোর করে দুই ভ্রুকে একই রকম দেখানোর চেষ্টা করতে যাবেন না। এটা করতে গেলেই আপনার ভ্রু দেখতে একদমই আনন্যাচেরাল লাগবে। আবার অতিরিক্ত ম্যাচ করার ট্রাই করতে গিয়ে ওভার প্লাক হয়ে যাবে।

৫. ভ্রু এর মাঝে অতিরিক্ত গ্যাপ
আমরা অনেকেই জোড়া ভ্রু একদমই পছন্দ করি না। এ কারণেই দুই ভ্রু এর মাঝখানের হেয়ারগুলো রিমুভ করে ফেলি। কিন্তু মাথায় রাখবেন, মাঝের হেয়ার প্লাক করার সময় যেন ভ্রু জোড়ার মধ্যে বেশি গ্যাপ না হয়ে যায়। এতে পুরো ফেইসের সঙ্গে ভ্রু খুবই বেমানান লাগবে।

তাহলে জানলেন তো ভ্রু নিয়ে কেমন সতর্কতা অবলম্বন করা উচিত! আসলে খুব বেশিই সতর্ক থাকা উচিত কারণ, আমাদের লুকটা ভ্রু যেমন স্টানিং করে তুলতে পারে, তেমনি বাজেও করে দিতে পারে। সেজন্য নিজের মুখের গড়ন বুঝে এক্সপার্টদের পরামর্শে ভ্রু প্লাক করুন আর থাকুন সুন্দর সব সময়!