• সোমবার   ২৮ নভেম্বর ২০২২ ||

  • অগ্রাহায়ণ ১৪ ১৪২৯

  • || ০৫ জমাদিউল আউয়াল ১৪৪৪

প্রধানমন্ত্রীর কাছ থেকে নতুন প্রতিশ্রুতির আশা

মানিকগঞ্জ বার্তা

প্রকাশিত: ২৪ নভেম্বর ২০২২  

যশোরে আজ আওয়ামী লীগের জনসভায় বক্তব্য দেওয়ার মধ্যে দিয়ে আগামী জাতীয় সংসদের নির্বাচনী প্রচারের কাজ শুরু করতে যাচ্ছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি জনমত পক্ষে রাখা, দলীয় নেতাকর্মীদের ঐক্যবদ্ধ ও উদ্দীপ্ত করতে সামনে থেকে নেতৃত্ব দেবেন। আগামী নির্বাচন পর্যন্ত ঢাকাসহ সারা দেশে লাগাতার দলীয় কর্মসূচিতে অংশ নেবেন। এসব কর্মসূচিতে জনগণ ও দলের নেতাকর্মীদের জন্য দিকনির্দেশনামূলক ভাষণ দেবেন প্রধানমন্ত্রী।

এরই মধ্যে আগামী ডিসেম্বর পর্যন্ত অনেক দলীয় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার সম্মতি দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ বৃহস্পতিবার যশোরে আওয়ামী লীগের জনসভায় বক্তব্য দেওয়ার পর আগামীকাল শুক্রবার সোহরাওয়ার্দী উদ্যানে স্বাধীনতা চিকিৎসক ফোরামের (স্বাচিপ) পঞ্চম সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন তিনি। পরের দিন শনিবার একই স্থানে মহিলা আওয়ামী লীগের সম্মেলনে প্রধান অতিথি থাকবেন।

আগামী ২৯ নভেম্বর তিন দিনের রাষ্ট্রীয় সফরে জাপানে যাবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেখান থেকে দেশে ফিরবেন ৩ ডিসেম্বর। পরদিন ৪ ডিসেম্বর চট্টগ্রামে আওয়ামী লীগের সমাবেশে উপস্থিত থাকবেন। এ সমাবেশে চট্টগ্রাম ও আশপাশের জেলাগুলো থেকে ১০ লাখ লোক জমায়েত করার লক্ষ্য নিয়ে কাজ করছে আওয়ামী লীগ। ৭ ডিসেম্বর কক্সবাজারে আওয়ামী লীগের আয়োজনে জনসভায় অংশ নেবেন প্রধানমন্ত্রী। তিনি পরের দিন ৮ ডিসেম্বর সোহরাওয়ার্দী উদ্যানে ছাত্রলীগের কেন্দ্রীয় সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।

আওয়ামী লীগের একাধিক সূত্র জানায়, ২৪ ডিসেম্বর আওয়ামী লীগের জাতীয় সম্মেলনের আগে যুব মহিলা লীগ, বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের সম্মেলনে প্রধান অতিথি থাকবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

নতুন আশা জাগছে যশোরবাসীর : যশোর থেকে আমাদের নিজস্ব প্রতিবেদক জানান, প্রধানমন্ত্রীর সফর ঘিরে যশোরের সাধারণ মানুষের মধ্যে নতুন আশা জেগেছে। যশোর মেডিক্যাল কলেজে ৫০০ শয্যার হাসপাতাল এবং মহাকবি মাইকেল মধুসূদন দত্তের নামে সাগরদাড়িতে সংস্কৃতি বিশ্ববিদ্যালয় স্থাপন, ভবদহের জলাবদ্ধতা সমস্যা নিরসনসহ একগুচ্ছ দাবি পূরণের আশা দেখছেন নাগরিক সমাজের প্রতিনিধিরা।

যশোর মেডিক্যাল কলেজ হাসপাতাল বাস্তবায়ন সংগ্রাম কমিটির সদস্যসচিব জিল্লুর রহমান বলেন, ১২ বছর আগে মেডিক্যাল কলেজ হলেও কলেজের সঙ্গে হাসপাতাল গড়ে ওঠেনি। ফলে ব্যাবহারিক শিক্ষার জন্য শিক্ষার্থীদের পাঁচ কিলোমিটার দূরে জেলা হাসপাতালে যেতে হয়। মেডিক্যাল কলেজ হাসপাতাল থাকলে সদর হাসপাতালে ৭৫ শতাংশ রোগীর চাপ কমে যেত।

যশোরে আওয়ামী লীগের জনসভা আয়োজনের সব প্রস্তুতি এরই মধ্যে সম্পন্ন হয়েছে। গোটা শহরে ব্যাপক নিরাপত্তাব্যবস্থা নেওয়া হয়েছে। ১৯৭২ সালের ২৬ ডিসেম্বর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যে মাঠে ভাষণ দিয়েছিলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ সেই যশোর স্টেডিয়াম মাঠে ভাষণ দেবেন। স্টেডিয়াম মাঠে জনসমাগম ধারণ করা যাবে না, এ জন্য পশ্চিম পাশের গ্যালারি ভেঙে আবদুর রাজ্জাক মিউনিসিপ্যাল কলেজের মাঠ ও পৌর পার্কের একাংশের সঙ্গে সংযোগ স্থাপন করা হয়েছে।

যশোর জেলা আওয়ামী লীগের সভাপতি শহিদুল ইসলাম মিলন বলেন, ‘আমরা জনসভার সব প্রস্তুতি সম্পন্ন করেছি। কোন জেলার মানুষ কোন রাস্তা দিয়ে আসবে, তাদের যানবাহন কোথায় রাখবে, তা ঠিক করা হয়েছে। জনসভাস্থল ছাড়াও শহরের নানা প্রান্তে যাতে মানুষ প্রধানমন্ত্রীর ভাষণ শুনতে পারে সে কারণে বড় পর্দার ব্যবস্থা করা হয়েছে। ’ 

তিনি বলেন, খুলনা বিভাগের সব জেলা থেকে মানুষের সমাগম ঘটবে। এই জনসভা সফল করার জন্যে দলের নানা স্তরে সভা করা হয়েছে। দলের নেতাকর্মীরা এই আয়োজনে খুবই উজ্জীবিত। সর্বশেষ পাঁচ বছর আগে ২০১৭ সালের ৩১ ডিসেম্বর প্রধানমন্ত্রী যশোর ঈদগাহ মাঠে নির্বাচনী জনসভায় ভাষণ দিয়েছিলেন।