• শনিবার   ২৫ সেপ্টেম্বর ২০২১ ||

  • আশ্বিন ১০ ১৪২৮

  • || ১৮ সফর ১৪৪৩

‘আগামী জুনে উদ্বোধন হবে পদ্মা সেতু’

‘আগামী জুনে উদ্বোধন হবে পদ্মা সেতু’

উন্নয়ন কাজের মাধ্যমে কারো পকেট ভারী করার সুযোগ নেই। শতভাগ স্বচ্ছতার সাথে কাজ করতে হবে বলে সতর্ক করে দিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। এসময় তিনি বলেন, আগামী বছরের জুনে উদ্বোধন করা হবে পদ্মা সেতু। বঙ্গবন্ধু কর্ণফুলী টানেলও চালু হবে ২০২২ সালে।

০৯:৫৩ পিএম, ২৫ সেপ্টেম্বর ২০২১ শনিবার

সমৃদ্ধ বিশ্ব গড়তে হবে জাতিসংঘে বাংলায় ভাষণ প্রধানমন্ত্রীর

সমৃদ্ধ বিশ্ব গড়তে হবে জাতিসংঘে বাংলায় ভাষণ প্রধানমন্ত্রীর

বিশেষ প্রতিনিধি ॥ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশ্বের এই ক্রান্তিলগ্নে জাতিসংঘকে ‘ভরসার সর্বোত্তম কেন্দ্রস্থল’ হিসেবে উল্লেখ করে বিশ্ব নেতাদের প্রতি আহ্বান জানিয়ে বলেছেন, আসুন সেই ভরসাকে বাঁচিয়ে রাখার প্রত্যয়ে আমরা সবাই হাতে হাত মিলিয়ে একযোগে কাজ করি। বহুপাক্ষিকতাবাদ ও জাতিসংঘ ব্যবস্থার দৃঢ় সমর্থক হিসেবে বাংলাদেশ এই সঙ্কটকালে জাতিসংঘকে আশা ও আকাক্সক্ষার প্রতীক হিসেবে দেখে। সব ধরনের মতভেদ ভুলে গিয়ে আমাদের অবশ্যই ‘অভিন্ন মানবজাতি’ হিসেবে মাথা তুলে দাঁড়াতে হবে; সম্মিলিত শক্তিকে কাজে লাগিয়ে সবার জন্য আবারও এক সমৃদ্ধ বিশ্ব গড়ে তুলতে হবে।

০১:২৩ পিএম, ২৫ সেপ্টেম্বর ২০২১ শনিবার

জাতিসংঘে বঙ্গবন্ধুর প্রথম বাংলায় ভাষণের ৪৭তম বর্ষে ই-পোস্টার

জাতিসংঘে বঙ্গবন্ধুর প্রথম বাংলায় ভাষণের ৪৭তম বর্ষে ই-পোস্টার

১৯৭৪ সালের ২৫ সেপ্টেম্বর জাতিসংঘের ২৯তম সাধারণ অধিবেশনে বাংলায় ভাষণ দেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। জাতিসংঘের অধিবেশনে সেটি ছিল প্রথম বাংলায় ভাষণ। এ বছর ২৫ সেপ্টেম্বর সেই ভাষণ প্রদানের ৪৭তম বার্ষিকী উদযাপনে বঙ্গবন্ধু

০১:২১ পিএম, ২৫ সেপ্টেম্বর ২০২১ শনিবার

প্রধানমন্ত্রীর ভূয়সী প্রশংসা করলেন জাতিসংঘ মহাসচিব

প্রধানমন্ত্রীর ভূয়সী প্রশংসা করলেন জাতিসংঘ মহাসচিব

গতিশীল ও ভিশনারী নেতৃত্বে বাংলাদেশে বিস্ময়কর উন্নয়নের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভূয়সী প্রশংসা করেছেন জাতিসংঘ মহাসচিব অ্যান্তেনিও গুতেরেস। বৃহস্পতিবার নিউইয়র্কে জাতিসংঘ সদর দপ্তরে আন্তোনিও গুতেরেসের সঙ্গে বৈঠকে শেখ হাসিনার প্রশংসা করেন তিনি। বৈঠকের পর লোটে নিউইয়র্ক প্যলেস হোটেলে সাংবাদিকদের ব্রিফ করেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন।

০১:২০ পিএম, ২৫ সেপ্টেম্বর ২০২১ শনিবার

স্টার্টআপে বিদেশিরা আসছে

স্টার্টআপে বিদেশিরা আসছে

দেশের স্টার্টআপ খাতে এখন সুবাতাস বইছে। দেশি উদ্যোগগুলো পাচ্ছে বিদেশি বিনিয়োগ। এই বিনিয়োগ স্টার্টআপগুলো প্রযুক্তির উন্নয়ন, ব্যবসা স¤প্রসারণ, দক্ষ জনবল নিয়োগ, প্রশিক্ষণ, কাস্টমার কেয়ার সেন্টার স্থাপন, অ্যাপের উন্নয়নের কাজে ব্যয় করবে বলে জানা গেছে। গত এক মাসে দেশের স্টার্টআপগুলো ১০০ মিলয়ন ডলারের বিনিয়োগ পেয়েছে। অতিস¤প্রতি ‘শপআপ’ নামের একটি স্টার্টআপ ৬৪০ কোটি, ই-কমার্স প্ল্যাটফর্ম ‘চালডাল’ ৮৫ কোটি, অ্যাপের মাধ্যমে ট্রাক খোঁজার প্রতিষ্ঠান ‘ট্রাক লাগবে’ ৩৪ কোটি (৪০ লাখ ডলার) এবং যাত্রী সেবাদাতা প্রতিষ্ঠান ‘যাত্রী’ ১০ কোটি (১২ লাখ ডলার) টাকার বেশি বিনিয়োগ পেয়েছে বলে জানা গেছে।

০১:১৮ পিএম, ২৫ সেপ্টেম্বর ২০২১ শনিবার

অধিভুক্ত কলেজের নামে ‘বিশ্ববিদ্যালয়’ থাকবে না

অধিভুক্ত কলেজের নামে ‘বিশ্ববিদ্যালয়’ থাকবে না

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত কলেজ, শিক্ষা প্রতিষ্ঠান, ইনস্টিটিউটগুলোর নামের সঙ্গে ‘বিশ্ববিদ্যালয় কলেজ’ শব্দের ব্যবহার থেকে বিরত থাকার নির্দেশ দিয়েছে জাতীয় বিশ্ববিদ্যালয়। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ গত বৃহস্পতিবার এই নির্দেশনা জারি করলেও গতকাল গণমাধ্যমকে এ তথ্য জানানো হয়।

০১:১৪ পিএম, ২৫ সেপ্টেম্বর ২০২১ শনিবার

জমি পেলেই ডিএনসিসির বর্জ্য থেকে বিদ্যুৎ উৎপাদন প্রকল্প শুরু

জমি পেলেই ডিএনসিসির বর্জ্য থেকে বিদ্যুৎ উৎপাদন প্রকল্প শুরু

বাসাবাড়িতে ব্যবহৃত বর্জ্য থেকে বিদ্যুৎ উৎপাদন প্রকল্প গ্রহণ করেছে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)। বিদ্যুৎ বিভাগের তত্ত্বাবধানে ডিএনসিসির আমিনবাজার ল্যান্ড-ফিল এলাকায় এ প্রকল্প বাস্তবায়ন করা হবে। এরইমধ্যে সরকারি ক্রয়-সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি এই প্রস্তাব অনুমোদন করেছে। প্রকল্প অনুযায়ী, ডিএনসিসি স্পন্সর কোম্পানিকে ৩০ একর জমি ও দিনে ৩ হাজার মেট্রিক টন বর্জ্য সরবরাহ করবে। এজন্য ৬৩০ কোটি টাকা প্রয়োজন হলেও ডিএনসিসি পেয়েছে মাত্র ৩৭ কোটি টাকা। এ ছাড়া প্রকল্পের অন্যান্য কাজ শেষ পর্যায়ে থাকলেও এখন পর্যন্ত জমি অধিগ্রহণ প্রক্রিয়া শুরু হয়নি। এ অবস্থায় জমি অধিগ্রহণ হলেই প্রকল্পের কাজ শুরু হবে বলে জানিয়েছে উত্তর সিটি।
 

০১:১৩ পিএম, ২৫ সেপ্টেম্বর ২০২১ শনিবার

ই-কমার্সে আসছে নিবন্ধন প্রক্রিয়া

ই-কমার্সে আসছে নিবন্ধন প্রক্রিয়া

শুরুতে অনলাইনে চটকদার আকর্ষণীয় বিজ্ঞাপন প্রকাশ করে গ্রাহকের দৃষ্টি আকর্ষণ। এরপর সময়মতো পণ্য সরবরাহের প্রতিশ্রুতি দিয়ে অগ্রিম টাকা সংগ্রহ। টাকা নেওয়ার পর পণ্য সরবরাহে গড়িমসি। এমন নানা বিশৃঙ্খলা আর অনিয়মের মধ্যে চলছে দেশের সম্ভাবনাময় খাত -কমার্স। এক শ্রেণির অসাধু ব্যবসায়ীরা নীরবে গ্রাহকদের পকেট কাটছে।

০১:১১ পিএম, ২৫ সেপ্টেম্বর ২০২১ শনিবার

ইলিশের অর্থনীতিতে এগিয়ে দেশ

ইলিশের অর্থনীতিতে এগিয়ে দেশ

বর্ষা পেরিয়ে শরৎ। সেপ্টেম্বরে পূর্ণিমায় জেলেদের জালে ঝাঁকে ঝাঁকে ধরা পড়ছে রুপালি ইলিশ। অন্য বছরের মতো এবারও এমন সময় দেশের বাজারে ইলিশের জোগান বেড়েছে। ইতোমধ্যে বাংলাদেশের নিজস্ব পণ্য হিসেবে জিআই (জিওগ্রাফিক্যাল ইনডিকেশন) স্বীকৃতি পেয়েছে ইলিশ। বিশে ইলিশের মোট উৎপাদনের ৮০ শতাংশই বাংলাদেশে। দেশের চাহিদার মেটানোর পাশাপাশি কূটনীতিতেও ব্যবহার হচ্ছে মাছের রাজা ইলিশ। বিশে বাংলাদেশের ইলিশের চাহিদা থাকলেও দেশের চাহিদার কথা বিবেচনা করে স্বল্প পরিসরে ভারতে রপ্তানির অনুমোদন দেওয়া হয়। দেশ-বিদেশ মিলে বর্তমানে ইলিশের বাজার প্রায় ৩৪ হাজার কোটি টাকার, জিডিপির ১ শতাংশেরও বেশি। সংশ্লিষ্টরা বলছেন, ইলিশের অর্থনীতিতে যেভাবে দেশ এগিয়ে যাচ্ছে এ খাতকে একটা শিল্প হিসেবে বিবেচনা করে সরকারকে সুনজর দিতে হবে।

১২:৫৫ পিএম, ২৫ সেপ্টেম্বর ২০২১ শনিবার

দেশের সব রেললাইন ব্রডগেজ-ডুয়েলগেজ হবে

দেশের সব রেললাইন ব্রডগেজ-ডুয়েলগেজ হবে

দেশের সব রেললাইন পর্যায়ক্রমে ব্রডগেজ-ডুয়েলগেজে রূপান্তর করা হবে বলে জানিয়েছেন রেলপথমন্ত্রী নুরুল ইসলাম সুজন। তিনি বলেছেন, বিশ্বে এখন আধুনিক রেল ইঞ্জিন ও কোচ তৈরি হচ্ছে। মিটারগেজ ইঞ্জিন কোচ তৈরি পাওয়া যায় না। বিশেষ অনুরোধে এসব ক্রয় করতে হয়। তাছাড়া মিটার গেজ ট্রেনের যন্ত্রাংশও খুব একটা পাওয়া যায় না। তাই প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় রেলে বর্তমান সব প্রকল্পই ব্রডগেজ, ডুয়েলগেজ ডাবল লাইন নির্মাণ করা হচ্ছে। 

১২:৫৩ পিএম, ২৫ সেপ্টেম্বর ২০২১ শনিবার

কূটনৈতিক সম্পর্কের ৫০ বছর উদযাপন করবে ভারত ও বাংলাদেশ

কূটনৈতিক সম্পর্কের ৫০ বছর উদযাপন করবে ভারত ও বাংলাদেশ

ভারত ও বাংলাদেশ প্রথমবারের মতো তাদের দ্বিপাক্ষিক সম্পর্কের ৫০ বছরের কথা জাতিসংঘ সাধারণ পরিষদের বর্তমান অধিবেশনে তুলে ধরবে। এরই মধ্যে বর্তমান অধিবেশনে বাংলাদেশের মুক্তি সংগ্রামের সুবর্ণ জয়ন্তী কথা তুলে ধরেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কয়েক ঘণ্টার মধ্যে একই অধিবেশনে প্রতিবেশি দেশ ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও ভাষণ দেবেন। তার ভাষণের উঠে আসতে পারে দুই দেশের সুসম্পর্কের কথা। খবর ইন্ডিয়া নিউজ স্ট্রিমডটকম।

১২:৫২ পিএম, ২৫ সেপ্টেম্বর ২০২১ শনিবার

প্রাণ ফিরছে পোশাকশিল্পে

প্রাণ ফিরছে পোশাকশিল্পে

বৈশ্বিক মহামারী করোনা ভাইরাসের ধকল কাটিয়ে স্বাভাবিক উৎপাদনে ফিরছে পোশাকশিল্প; রপ্তানিও বাড়ছে দিন দিন। এখন নতুন বাজারের সন্ধ্যানে পোশাক খাতসংশ্লিষ্টরা। একই সঙ্গে পণ্যের বহুমুখীকরণেও উদ্যোগ নিয়েছেন উদ্যোক্তারা। স্বাস্থ্যবিধি মেনে নতুন উদ্যমে কাজে যোগ দিয়েছেন শ্রমিকরা। দেশের রপ্তানি আয়ের প্রধান খাত পোশাকশিল্পে আবারও প্রাণ ফিরছে। এমনকি বছরের প্রথম সাত মাসে পোশাক রপ্তানিতে প্রধান প্রতিযোগী দেশ ভিয়েতনামকে ছাড়িয়ে ফের দ্বিতীয় অবস্থানে উঠে এসেছে বাংলাদেশ।

১২:৪৮ পিএম, ২৫ সেপ্টেম্বর ২০২১ শনিবার

১৪০ পুলিশ সদস্য পেলেন জাতিসংঘ শান্তিরক্ষা পদক

১৪০ পুলিশ সদস্য পেলেন জাতিসংঘ শান্তিরক্ষা পদক

জাতিসংঘ শান্তিরক্ষা পদক পেয়েছেন ইউনাইটেড নেশনস মাল্টিডাইমেনশনাল ইন্টিগ্রেটেড স্ট্যাবিলাইজেশন মিশনে (এমআইএনইউএসএমএ) কর্মরত বাংলাদেশ ফর্মড পুলিশ ইউনিটের ১৪০ জন সদস্য। মঙ্গলবার মালির রাজধানী বামাকোতে এমআইএনইউএসএমএ মিশনের সদর দপ্তরে এ পদক দেওয়া হয়।

১২:৪৬ পিএম, ২৫ সেপ্টেম্বর ২০২১ শনিবার

পঞ্চগড় এখন উন্নয়নের রোল মডেল

পঞ্চগড় এখন উন্নয়নের রোল মডেল

বিগত দেড় যুগ আগেও অর্থনৈতিকভাবে পিছিয়ে পড়া উত্তরাঞ্চলের একটি পশ্চাৎপদ জেলা ছিল পঞ্চগড়। তিনদিকে ভারত সীমান্ত বেষ্টিত এই জেলায় বছর ঘুরতেই নিম্ন আয়ের মানুষ আশ্বিন-কার্তিকের মঙ্গার শিকারে পরিণত হতো। চড়া সুদে মহাজনদের কাছে ঋণ নিয়ে অভাব অনটনে সংসারের বোঝা টানতে হতো। যোগাযোগ ব্যবস্থাও ছিল এবড়ো-থেবড়ো। উচ্চ শিক্ষার জন্য কলেজ থাকলেও উচ্চতর ডিগ্রীতে পড়ার কোন ব্যবস্থা ছিল না।

১২:৪৫ পিএম, ২৫ সেপ্টেম্বর ২০২১ শনিবার

সবার জন্য খাদ্য নিরাপত্তা নিশ্চিত করতে ৫ প্রস্তাব প্রধানমন্ত্রীর

সবার জন্য খাদ্য নিরাপত্তা নিশ্চিত করতে ৫ প্রস্তাব প্রধানমন্ত্রীর

বিশ্বব্যাপী সুদৃঢ় খাদ্য ব্যবস্থা গড়ে তুলতে ৫ দফা সুপারিশ পেশ করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৃহস্পতিবার ‘ইউএন ফুড সিস্টেমস সামিট- টু থাউজেন্ড টোয়েন্টি ওয়ান’ আলোচনায় এসব প্রস্তাব দেন তিনি।

১০:১৮ পিএম, ২৪ সেপ্টেম্বর ২০২১ শুক্রবার

পদ্মাসেতুতে চলছে বিদ্যুৎ সংযোগ ও লাইটিংয়ের কাজ

পদ্মাসেতুতে চলছে বিদ্যুৎ সংযোগ ও লাইটিংয়ের কাজ

এগিয়ে চলেছে পদ্মা সেতুর শেষ পর্যায়ের নির্মাণ কাজ। বসানো হয়েছে রোডস্ল্যাব, এখন চলছে সেতুর লাইটিং আর প্যারাপেট ওয়াল ও বিদ্যুৎ সঞ্চালন লাইন স্থাপন। প্রকল্প পরিচালক জানান, অক্টোবর থেকে সড়কে শুরু হবে পিচ ঢালাই।

১০:১৪ পিএম, ২৪ সেপ্টেম্বর ২০২১ শুক্রবার

৪৯৩ উপজেলায় বিসিক-ঐক্য ডিজিটাল সেলস সেন্টার

৪৯৩ উপজেলায় বিসিক-ঐক্য ডিজিটাল সেলস সেন্টার

দেশের ৪৯৩ উপজেলায় 'বিসিক-ঐক্য ডিজিটাল ডিসপ্লে অ্যান্ড সেলস সেন্টার' স্থাপন করা হচ্ছে। সম্প্রতি রাজধানীর একটি হোটেলে বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন (বিসিক) এবং ঐক্য ফাউন্ডেশনের মধ্যে এ বিষয়ে একটি সমঝোতা স্মারক সই হয়েছে।\হগতকাল বৃহস্পতিবার বিসিকের এক সংবাদ বিজ্ঞপ্তিতে একথা জানানো হয়।

১২:৩০ পিএম, ২৪ সেপ্টেম্বর ২০২১ শুক্রবার

ভোক্তা প্রতারণা বন্ধে কার্যকর উপায় বের করতে হবে : রাষ্ট্রপতি

ভোক্তা প্রতারণা বন্ধে কার্যকর উপায় বের করতে হবে : রাষ্ট্রপতি

ভোক্তা প্রতারণা বন্ধ করার কার্যকর উপায় বের করতে বাংলাদেশ প্রতিযোগিতা কমিশনকে নির্দেশ দিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। ভোক্তারা ক্ষতিগ্রস্ত হওয়ার আগেই তাদের জন্য কার্যকর পদক্ষেপ নেওয়ার জন্য তিনি কমিশনের প্রতি আহ্বান জানান।

১২:২৮ পিএম, ২৪ সেপ্টেম্বর ২০২১ শুক্রবার

রোহিঙ্গাদের মিয়ানমারেই ফিরে যেতে হবে: জাতিসংঘে প্রধানমন্ত্রী

রোহিঙ্গাদের মিয়ানমারেই ফিরে যেতে হবে: জাতিসংঘে প্রধানমন্ত্রী

জরুরি ভিত্তিতে রোহিঙ্গা প্রত্যাবাসন জোরদার করার দাবি জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, এই সংকটের ব্যাপারে আন্তর্জাতিক শক্তিগুলোর নিষ্ক্রিয়তা বাংলাদেশকে মর্মাহত করেছে। অথচ সীমিত সম্পদ থাকা সত্ত্বেও মানবিক দিক বিবেচনা করে বাংলাদেশ শরণার্থীদের আশ্রয় দিয়েছিল।

১২:২৭ পিএম, ২৪ সেপ্টেম্বর ২০২১ শুক্রবার

বি‌দেশ ভ্রমণে টাকা নেওয়ার পদ্ধতি সহজ কর‌লো কেন্দ্রীয় ব্যাংক

বি‌দেশ ভ্রমণে টাকা নেওয়ার পদ্ধতি সহজ কর‌লো কেন্দ্রীয় ব্যাংক

বি‌দেশ ভ্রমণে এনডোর্সমেন্ট বা টাকা নেওয়ার পদ্ধতি সহজ করেছে কেন্দ্রীয় ব্যাংক। এখন থে‌কে পাসপোর্টের মেয়াদ যত‌ বছরের থাক‌বে তত বছ‌রের জন্য একস‌ঙ্গে বৈদেশিক মুদ্রার এনডোর্সমেন্ট করা‌ যা‌বে। অর্থাৎ যদি কারও পাসপোর্ট এর মেয়াদ পাঁচ বছর থাকে তাহলে তিনি পাঁচ বছরের জন্য একসঙ্গে ৬০ হাজার ডলার এনডোর্স করাতে পারবেন। তবে নিয়ম অনুযায়ী বছরে ১২ হাজার ডলারের বেশি খরচ করতে পারবেন না।

১২:২৬ পিএম, ২৪ সেপ্টেম্বর ২০২১ শুক্রবার

চামড়া শিল্পের উন্নয়নে আসছে কর্তৃপক্ষ

চামড়া শিল্পের উন্নয়নে আসছে কর্তৃপক্ষ

চামড়া শিল্পের উন্নয়ন এবং এ খাতের বিদ্যমান সমস্যা সমাধানে শিল্প মন্ত্রণালয়ের অধীনে চামড়া শিল্প কর্তৃপক্ষ গঠনের প্রস্তাব করা হয়েছে। চামড়া শিল্প খাতের উন্নয়নে সুপারিশ প্রদান ও কর্মপরিকল্পনা প্রণয়নের লক্ষ্যে গঠিত টাস্কফোর্সের চতুর্থ সভায় এ প্রস্তাব করা হয়।

১২:২৫ পিএম, ২৪ সেপ্টেম্বর ২০২১ শুক্রবার

আগামী বছরের শেষে উন্মুক্ত হবে দোহাজারী-ঘুমধুম রেলপথ

আগামী বছরের শেষে উন্মুক্ত হবে দোহাজারী-ঘুমধুম রেলপথ

গামী বছরের ডিসেম্বরের মধ্যে চট্টগ্রামের দোহাজারী থেকে কক্সবাজারের রামু হয়ে ঘুমধুম পর্যন্ত প্রায় ১৮৮ কিলোমিটার রেললাইন নির্মাণের পুরো কাজ সম্পন্ন হবে বলে আশা করা হচ্ছে। ২০১৮ সালে শুরু হওয়া নির্মাণ কাজ শেষ হলে ২০২২ সালের ডিসেম্বর নাগাদ রেল চলাচলের জন্য উন্মুক্ত করা হবে।

১২:২৩ পিএম, ২৪ সেপ্টেম্বর ২০২১ শুক্রবার

রোহিঙ্গাদের জন্য যুক্তরাষ্ট্রের ১৮ কোটি ডলার সহায়তা

রোহিঙ্গাদের জন্য যুক্তরাষ্ট্রের ১৮ কোটি ডলার সহায়তা

যুক্তরাষ্ট্র মানবিক সঙ্কট মোকাবেলায় মিয়ানমারের ভেতরে এবং বাইরে বাংলাদেশে আশ্রয় নেয়া ক্ষতিগ্রস্ত রোহিঙ্গাদের জন্য অতিরিক্ত সহায়তা হিসেবে প্রায় ১৮ কোটি মার্কিন ডলার প্রদানের ঘোষণা দিয়েছে। জাতিসংঘে যুক্তরাষ্ট্রের প্রতিনিধি রাষ্ট্রদূত লিন্ডা থমাস গ্রিনফিল্ড মঙ্গলবার বলেছেন, ‘এই সহায়তার ১৫ কোটি ৮ লাখ মার্কিন ডলার বাংলাদেশে আশ্রয় নেয়া রোহিঙ্গাদের জন্য।’ তিনি বলেন, বাংলাদেশ ও সে দেশের জনগণ রোহিঙ্গাদের আশ্রয় দিয়ে বিশাল দায়িত্ব পালন করছে। 

১২:২২ পিএম, ২৪ সেপ্টেম্বর ২০২১ শুক্রবার

উন্নয়নের প্রতিযোগিতা ময়মনসিংহে

উন্নয়নের প্রতিযোগিতা ময়মনসিংহে

ঢাকা-ময়মনসিংহ চারলেন মহাসড়কের উন্নয়ন এখন দৃশ্যমান। রাজধানীমুখী মানুষ এই সুবিধা ভোগ করছেন। ৫০০ শয্যার ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতাল এখন এক হাজার শয্যার। হাসপাতাল ক্যাম্পাসে ৮৯ লাখ টাকা ব্যয়ে চলছে ক্যান্সার ইনস্টিটিউটের উন্নয়ন কর্মযজ্ঞ।

১২:২০ পিএম, ২৪ সেপ্টেম্বর ২০২১ শুক্রবার