• রোববার   ২০ জুন ২০২১ ||

  • আষাঢ় ৬ ১৪২৮

  • || ১০ জ্বিলকদ ১৪৪২

বাংলাদেশের উন্নয়নের প্রশংসায় পঞ্চমুখ ভারতীয় অর্থনীতিবিদ

বাংলাদেশের উন্নয়নের প্রশংসায় পঞ্চমুখ ভারতীয় অর্থনীতিবিদ

উৎপাদন, কর ব্যবস্থাপনা, রফতানিখাতসহ বাংলাদেশের অর্থনীতির সার্বিক অগ্রগতির ভূয়সী প্রশংসা করেছেন ভারতের অন্যতম শীর্ষ অর্থনীতিবিদ এবং দেশটির কেন্দ্রীয় সরকারের সাবেক প্রধান অর্থনৈতিক উপদেষ্টা অরবিন্দ সুব্রামানিয়ান। সম্প্রতি এক নিবন্ধে তিনি বাংলাদেশকে উল্লেখ করেছেন ‘উন্নয়নের আদর্শ উদাহরণ’ হিসেবে।

১২:৩৯ পিএম, ২০ জুন ২০২১ রোববার

প্রথম দিন সিনোফার্মের টিকা নিলেন ৪৩২০ জন

প্রথম দিন সিনোফার্মের টিকা নিলেন ৪৩২০ জন

করোনাভাইরাসের প্রতিষেধক হিসেবে চীনের সিনোফার্মের টিকা নিয়েছেন চার হাজার ৩২০ জন। তাদের মধ্যে পুরুষ দুই হাজার ৯১ এবং নারী দুই হাজার ২২৯ জন। শনিবার (১৯ জুন) রাজধানীসহ সারাদেশে একযোগে শুরুর পর প্রথম দিনে তারা এই টিকা নিলেন।

১২:৩৮ পিএম, ২০ জুন ২০২১ রোববার

`সব বীর মুক্তিযোদ্ধার কবর একই রকম করার প্রকল্প শুরু হচ্ছে`

`সব বীর মুক্তিযোদ্ধার কবর একই রকম করার প্রকল্প শুরু হচ্ছে`

সারা দেশে সব বীর মুক্তিযোদ্ধার কবর একই রকমভাবে করার প্রকল্পের কাজ আগামী মাস থেকে শুরু হবে বলে জানিয়েছেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক।

১২:৩৬ পিএম, ২০ জুন ২০২১ রোববার

ফেসবুকে বাংলাদেশি রক্তদাতা কোটিরও বেশি

ফেসবুকে বাংলাদেশি রক্তদাতা কোটিরও বেশি

রক্তদান একটি মহৎ কাজ। এতে জাগ্রত করে মানবিক অনুভূতি। রক্তদান করা মানে মানবতার কল্যাণে পাশে থাকা। বিপদের সময়ে এক ব্যাগ রক্ত হাসি ফোটাতে পারে একটি পরিবারে। ১৪ জুন ছিল বিশ্ব রক্তদাতা দিবস। রক্তদানকে বলা হয় পৃথিবীর সর্বশ্রেষ্ঠ ও নিঃস্বার্থ উপহার।

১২:৩৬ পিএম, ২০ জুন ২০২১ রোববার

নারী ও শিশু ধর্ষণ মামলার বিচার দ্রুত নিস্পত্তি করতে হবে

নারী ও শিশু ধর্ষণ মামলার বিচার দ্রুত নিস্পত্তি করতে হবে

প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন বলেছেন, ধর্ষণ একটি জঘন্য অপরাধ। ধর্ষণের শিকার নারী বা শিশুর সাক্ষ্য বিশ্বাসযোগ্য হলেই ধর্ষককে শাস্তি দেওয়া যায়।

১২:৩৫ পিএম, ২০ জুন ২০২১ রোববার

সব রেকর্ড ছাড়িয়ে রিজার্ভ ৪৫.৪৬ বিলিয়ন ডলার

সব রেকর্ড ছাড়িয়ে রিজার্ভ ৪৫.৪৬ বিলিয়ন ডলার

করোনাভাইরাসের প্রভাবে বিশ্বের অনেক দেশ অর্থনৈতিকভাবে বিপর্যস্ত হয়ে পড়েছে। তবে এই মহামারির মধ্যেও দেশের বৈদেশিক মুদ্রার সঞ্চয়ে (রিজার্ভ) ঊর্ধ্বমুখী প্রবণতা। কেন্দ্রীয় ব্যাংকের দেওয়া তথ্য মতে, ১৭ জুন দেশের কেন্দ্রীয় ব্যাংকের রিজার্ভ রেকর্ড ৪৫.৪৬ বিলিয়ন বা প্রায় চার হাজার ৫৪৬ কোটি ডলারে পৌঁছেছে। প্রতি ডলার ৮৫ টাকা ধরে রিজার্ভের পরিমাণ ৩ লাখ ৮৬ হাজার কোটি টাকা। এই সংখ্যা আগের যেকোনো সময়ের চেয়ে বেশি।

১২:৩৪ পিএম, ২০ জুন ২০২১ রোববার

দেশের প্রতিটি জেলায় বিশ্ববিদ্যালয় করা হবে: শিক্ষামন্ত্রী

দেশের প্রতিটি জেলায় বিশ্ববিদ্যালয় করা হবে: শিক্ষামন্ত্রী

সরকার দেশের বিভিন্ন স্থানে সরকারি-বেসরকারি বিশ্ববিদ্যালয়ের অনুমোদন দিয়েছে। ভবিষ্যতে সব জেলায় বিশ্ববিদ্যালয় গড়ে তোলা হবে। অনেক সন্দেহ ও সংশয় নিয়ে বাংলাদেশে বেসরকারি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার উদ্যোগ নেয়া হয়েছিল। কিন্ত ইতোমধ্যেই তারা সেই সংশয় মিথ্যা প্রমাণিত করে নিজেদের প্রমাণ দিয়েছে। আগামীতে তারাও বিশ্ব র‌্যাংকিংয়ে স্থান পাবে- সেই বিশ্বাাস আমাদের আছে।

১২:৩৩ পিএম, ২০ জুন ২০২১ রোববার

কারাগারে টেলিভিশন দেখতে পারবেন বন্দিরা

কারাগারে টেলিভিশন দেখতে পারবেন বন্দিরা

বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসের কারণে কারাগারগুলোতে বন্দিদের সঙ্গে স্বজনদের সাক্ষাৎ বন্ধ রয়েছে। শুধু স্বজনদের সঙ্গে মোবাইল ফোনে কথা বলতে পারছেন তারা। করোনার সংক্রমণ শুরু হওয়ার পর থেকে চলছে এ অবস্থা।

১২:৩২ পিএম, ২০ জুন ২০২১ রোববার

৮০ দেশে সফটওয়্যার রফতানি করছে বাংলাদেশ : মোস্তাফা জব্বার

৮০ দেশে সফটওয়্যার রফতানি করছে বাংলাদেশ : মোস্তাফা জব্বার

বিশ্বের ৮০টি দেশে বাংলাদেশ আজ সফটওয়্যার রফতানি করছে বলেছৈন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার। বিদেশে আমাদের ডিজিটাল প্রযুক্তি প্রফেশনালদের চাহিদা আকাশচুম্বী। ডিজিটাল বাংলাদেশ মানেই বঙ্গবন্ধুর সোনার বাংলা প্রতিষ্ঠা। এরই ধারাবাহিকতায় বাংলাদেশ সোনার বাংলা প্রতিষ্ঠার দ্বারপ্রান্তে।

১২:৩১ পিএম, ২০ জুন ২০২১ রোববার

আজ থেকে হাইকোর্টের ৫৩ বেঞ্চে ভার্চুয়ালি বিচারকার্য

আজ থেকে হাইকোর্টের ৫৩ বেঞ্চে ভার্চুয়ালি বিচারকার্য

আজ ২০ জুন রোববার থেকে হাইকোর্টের ৫৩ বেঞ্চে ভার্চুয়ালি উপস্থিতিতে চলবে বিচারকার্য।
 

১২:২২ পিএম, ২০ জুন ২০২১ রোববার

ঢাকা থেকে কলকাতা যেতে লাগবে সাড়ে ৩ ঘণ্টা!

ঢাকা থেকে কলকাতা যেতে লাগবে সাড়ে ৩ ঘণ্টা!

রেলপথে ঢাকা থেকে কলকাতা পৌঁছাতে মাত্র সাড়ে তিন ঘণ্টা সময় লাগবে। শুনতে অবিশ্বাস্য হলেও তিন বছর পর এটিই হবে বাস্তবতা— বলছেন বাংলাদেশ রেলওয়ে সংশ্লিষ্ট কর্মকর্তারা। তারা বলছেন, পদ্মা সেতুর রেল সংযোগ প্রকল্প চালুর পর ঢাকা-কলকাতার যোগাযোগে অভূতপূর্ব উন্নয়ন ঘটবে। এখন যেখানে ১০ ঘণ্টা সময় লাগে তিন বছর পর সেখানে মাত্র সাড়ে তিন ঘণ্টায় ঢাকা থেকে কলকাতায় পৌঁছানো যাবে।

০৬:২০ পিএম, ১৯ জুন ২০২১ শনিবার

গ্রামে গ্রামে ‘স্বপ্ননগর’

গ্রামে গ্রামে ‘স্বপ্ননগর’

মুজিব জন্মশতবার্ষিকী উপলক্ষে আশ্রয়ণ প্রকল্প-২ এর আওতায় সারা দেশে ৫৩ হাজার ৩৪০টি গৃহহীন পরিবারকে জমিসহ নতুন ঘর উপহার দেবে সরকার। আগামীকাল রবিবার সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে গৃহহীনদের মাঝে দুই শতক জমিসহ সেমিপাকা নতুন ঘর দেওয়ার কার্যক্রমের উদ্বোধন করবেন। জানা গেছে, ইতিমধ্যেই গৃহ নির্মাণের কাজ সমাপ্ত এবং জমির কবুলিয়ত ও নামজারিও সম্পন্ন হয়েছে। প্রতিটি ঘর নির্মাণে বরাদ্দ ধরা হয়েছে ১ লাখ ৯০ হাজার টাকা। এতে রয়েছে দুটি কক্ষ, একটি টয়লেট, রান্নাঘর, কমনস্পেস ও একটি বারান্দা। প্রতিনিধিদের পাঠানো খবর- ফরিদপুর : জেলার ৯টি উপজেলায় ২ দফায় ৩ হাজার ৬০৭টি ঘর তৈরি করা হয়েছে। এর মধ্যে একই স্থানে নির্মিত হচ্ছে ২৫০ ঘর। আলফাডাঙ্গা উপজেলার গোপালপুর ইউনিয়নের চরকাতলাসুর গ্রামে ৩৩ একর জমির ওপর নির্মিত হচ্ছে নগরের সুবিধা নিয়ে ‘স্বপ্ননগর’ নামের একটি গ্রাম। এ প্রকল্পটিতে আরও থাকছে হাট-বাজার, স্কুল, মাদরাসা, মসজিদ, ঈদগা, মন্দির, কমিউনিটি ক্লিনিক, খেলার মাঠ, ইকোপার্কসহ নানা স্থাপনা।

০৬:১৯ পিএম, ১৯ জুন ২০২১ শনিবার

জনসংখ্যাই সম্পদ ॥ কর্মক্ষম মানুষ ৬৬ ভাগ

জনসংখ্যাই সম্পদ ॥ কর্মক্ষম মানুষ ৬৬ ভাগ

বিশ্বের সবচেয়ে জনবহুল দেশ চীন চার দশক আগে চালু করেছিল এক সন্তান নীতি; অর্থাৎ এক দম্পতি একটির বেশি সন্তান নিতে পারবেন না। তখন গরিবি হালের চীন জনসংখ্যার চাপ নিতে পারছিল না। কিন্তু অর্থনীতির ভিত শক্ত হওয়ার পর পাঁচ বছর আগে নীতি বদলে এক পরিবারে দুই সন্তান নেয়ার অনুমতি দেয়। ২০২১ সালে এসে চীন এবার তিন সন্তানের অনুমতি দেয়ার সিদ্ধান্ত নিয়েছে। যার অর্থ চীন এখন জনসংখ্যা বাড়াতে চাইছে। ১৪০ কোটি জনসংখ্যার দেশ চীন তৈরি পোশাক রফতানিতে শীর্ষে। অন্যদিকে পোশাক রফতানিতে দ্বিতীয় শীর্ষ অবস্থানে রয়েছে বাংলাদেশ। ছোট্ট এই পরিসংখ্যানেই বলছে ১৬ কোটির বেশি মানুষের বসবাস এই দেশটির জনসংখ্যাই যেন সম্পদ। দেশের সীমিত সম্পদকে কাজে লাগিয়ে জনসংখ্যাকে সম্পদে পরিণত করতে কাজ করছে সরকার। স্বাধীনতার পরবর্তী সময়ে বাংলাদেশের অর্থনৈতিক অগ্রগতির পাশাপাশি সামাজিক উন্নয়ন সূচকগুলোতেও বিস্ময়কর উত্থান ঘটেছে। কিছু সূচকে প্রতিবেশী ভারতের চেয়েও অনেক ক্ষেত্রেই এগিয়ে রয়েছে বাংলাদেশ। বিশেষজ্ঞরা বলছেন, জনসংখ্যার বোনাস কালের সুবিধা যদি অর্জন করা যায়, তাহলে বাংলাদেশের মাথাপিছু আয় যেমন বাড়বে, তেমনি অধিকসংখ্যক মানুষ অর্থনৈতিকভাবে সক্রিয় থাকবে এবং তাদের সঞ্চয়ের পরিমাণও বাড়বে।

০৬:১৮ পিএম, ১৯ জুন ২০২১ শনিবার

বাংলাদেশকে ২৫ কোটি ডলার ঋণ দিচ্ছে এডিবি

বাংলাদেশকে ২৫ কোটি ডলার ঋণ দিচ্ছে এডিবি

আর্থ-সামাজিক কর্মসূচীর আওতায় বাংলাদেশের জন্য ২৫ কোটি ডলার ঋণ অনুমোদন করেছে এশীয় উন্নয়ন ব্যাংক (এডিবি)। বাংলাদেশী মুদ্রায় এই অর্থের পরিমাণ দুই হাজার ১২৫ কোটি টাকা (প্রতি ডলার ৮৫ টাকা)। শুক্রবার এডিবির ঢাকা অফিস থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

০৬:১৬ পিএম, ১৯ জুন ২০২১ শনিবার

জনপ্রিয় হচ্ছে ‘সুখি পরিবার কল সেন্টার ১৬৭৬৭’

জনপ্রিয় হচ্ছে ‘সুখি পরিবার কল সেন্টার ১৬৭৬৭’

জনসংখ্যা ও দারিদ্র্য। ১৯৭১ সালে স্বাধীনতার সময় দেশের প্রধান সমস্যা ছিল এই দুটি। গত ৫০ বছরে এ দুটি ক্ষেত্রেই সাফল্য দেখিয়েছে। আর জনসংখ্যা নিয়ন্ত্রণের সাফল্যে বিশ্বের রোল মডেল এখন বাংলাদেশ। বর্তমানে একজন মা গড়ে দুটি সন্তানের জন্ম দেন। অথচ ৫০ বছর আগে মায়েরা গড়ে ছয়টি সন্তানের জন্ম দিতেন। সন্তান জন্ম দেয়ার হার কমে যাওয়ায় আগের মত নারীরা পরিবার ও সমাজে অবহেলতি নয়; নারীরা শিক্ষার সুযোগ বেশি পাচ্ছে, উপার্জনে বেশি সময় দিতে পারছে।

০৬:১৫ পিএম, ১৯ জুন ২০২১ শনিবার

আইএলও গ্লোবাল কল টু অ্যাকশন নেতৃত্বে বাংলাদেশ

আইএলও গ্লোবাল কল টু অ্যাকশন নেতৃত্বে বাংলাদেশ

করোনা মহামারীর কারণে বিশ্বব্যাপী শ্রমবাজারে যে নেতিবাচক প্রভাব পড়েছে তা থেকে দ্রুত উত্তরণে এবারের আন্তর্জাতিক শ্রম সম্মেলনে একটি গ্লোবাল কল টু অ্যাকশন গৃহীত হয়েছে। জেনেভায় বাংলাদেশ মিশনের স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্রদূত মো. মোস্তাফিজুর রহমান ওই কমিটিতে সভাপতিত্ব করেন। একই সময়ে কমিটিতে বাংলাদেশ পালন করে এশিয়া-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের দেশগুলোর সমন্বয়কের ভূমিকাও। এ অঞ্চলের মহামারী সংক্রান্ত চ্যালেঞ্জগুলো তুলে ধরে তা মোকাবিলায় করণীয় সম্পর্কে দিক-নির্দেশনাও প্রদান করে।

০৬:১৪ পিএম, ১৯ জুন ২০২১ শনিবার

সিনোফার্ম টিকার প্রথম ডোজের প্রয়োগ আজ, পাচ্ছেন যারা

সিনোফার্ম টিকার প্রথম ডোজের প্রয়োগ আজ, পাচ্ছেন যারা

প্রাণঘাতী করোনাভাইরাসের সংক্রমণ রোধে আজ (শনিবার) থেকে দেওয়া হচ্ছে চীনের উপহার হিসেবে পাওয়া ১১ লাখ ডোজ সিনোফার্মের টিকার প্রথম ডোজ। স্বাস্থ্য অধিদফতর বলছে, প্রথম ডোজের চার সপ্তাহ পর দ্বিতীয় ডোজের টিকা দেওয়া যাবে। ইতোমধ্যে টিকা কেন্দ্রগুলোর ব্যবস্থাপনা আগের মতো প্রস্তুত রাখার নির্দেশনা দিয়েছে অধিদফতর।

০৬:১০ পিএম, ১৯ জুন ২০২১ শনিবার

টিকা উৎপাদনে বাংলাদেশের সক্ষমতার কথা জি-৭ কে জানালেন গুতেরেস

টিকা উৎপাদনে বাংলাদেশের সক্ষমতার কথা জি-৭ কে জানালেন গুতেরেস

বিশ্বের শিল্পোন্নত সাত দেশের জোট জি-৭-কে বাংলাদেশের করোনা টিকা উৎপাদনের সক্ষমতার বিষয়ে জানিয়েছেন জাতিসংঘ মহাসচিব অ্যান্তোনিও গুতেরেস।

০৬:০৯ পিএম, ১৯ জুন ২০২১ শনিবার

আঞ্চলিক শক্তি দেখাতে শুরু করেছে বাংলাদেশ

আঞ্চলিক শক্তি দেখাতে শুরু করেছে বাংলাদেশ

বাংলাদেশ তার আঞ্চলিক শক্তি দেখাতে শুরু করেছে বলে মনে করেন অস্ট্রেলিয়ান ন্যাশনাল ইউনিভার্সিটির ন্যাশনাল সিকিউরিটি কলেজের সিনিয়র রিসার্চ ফেলো ডেভিড ব্রিউস্টার। গত সপ্তাহে এই শিরোনামে ইন্টারপ্রিটারে তার একটি নিবন্ধ প্রকাশিত হয়েছে। নিবন্ধে ডেভিড ব্রিউস্টার লিখেছেন, সম্প্রতি শ্রীলঙ্কার আবেদনের পরিপ্রেক্ষিতে ২০০ মিলিয়ন ডলার সহায়তামূলক ঋণ দেওয়ার ঘোষণা দিয়েছে বাংলাদেশ। একটি দরিদ্র সাহায্য প্রার্থী দেশ থেকে আঞ্চলিক প্রভাবশালী দেশ হওয়ার পথে এটি বাংলাদেশের জন্য একটি ‘টার্নিং পয়েন্ট’। এটা বাংলাদেশের ধারাবাহিক উচ্চ প্রবৃদ্ধি ও ইন্দো প্যাসিফিক অঞ্চলে অন্যতম খেলোয়াড় হয়ে ওঠার কারণে সম্ভব হয়েছে। নিবন্ধে ডেভিড

০৬:০৭ পিএম, ১৯ জুন ২০২১ শনিবার

মেট্রোরেলের উত্তরা-আগারগাঁও অংশ চালু হবে আগামী জুনে

মেট্রোরেলের উত্তরা-আগারগাঁও অংশ চালু হবে আগামী জুনে

দেশের প্রথম মেট্রোরেল (এমআরটি লাইন-৬) আগামী বছরের জুনে চালু হবে। এসময় রাজধানীর উত্তরা থেকে মতিঝিল অংশের মধ্যে উত্তরা-আগারগাঁও অংশে মেট্রোরেল চলাচল করবে। আজ বৃহস্পতিবার (১৭ জুন) এক ভার্চুয়াল সভায় এ তথ্য জানিয়েছেন ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেড-ডিএমটিসিএল’র ব্যবস্থাপনা পরিচালক এম এ এন ছিদ্দিক। এসময় আগামী আগস্ট থেকে রেলপথে পরীক্ষামূলক ট্রেন পরিচালনা করার লক্ষ্যে কাজ চলছে বলেও জানান তিনি।
 

১০:২০ পিএম, ১৭ জুন ২০২১ বৃহস্পতিবার

তামাক সেবন প্রাণঘাতী নেশা : প্রধানমন্ত্রী

তামাক সেবন প্রাণঘাতী নেশা : প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, তামাক সেবন তথা ধূমপান, জর্দা ও গুলের ব্যবহার প্রাণঘাতী নেশা। তাছাড়া পরোক্ষ ধূমপানও অধূমপায়ীদের জন্য মারাত্মক ক্ষতিকর। গবেষণায় জানা গেছে, তামাক সেবনের ফলে সৃষ্ট বিভিন্ন রোগ যেমন : হৃদরোগ, ক্যান্সার, স্ট্রোক, ডায়াবেটিস ইত্যাদি রোগে আক্রান্ত হয়ে পৃথিবীতে বছরে ৮০ লক্ষাধিক ও বাংলাদেশে ১ লাখ ৬১ হাজারের অধিক মানুষ মারা যায়।

০২:৫৭ পিএম, ১৭ জুন ২০২১ বৃহস্পতিবার

মত প্রকাশের স্বাধীনতাকে সমুন্নত রেখেছে সরকার : প্রধানমন্ত্রী

মত প্রকাশের স্বাধীনতাকে সমুন্নত রেখেছে সরকার : প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, সরকার দেশের গণমাধ্যমকে সব ধরনের সহায়তা দেওয়ার মাধ্যমে সমাজে মত প্রকাশের স্বাধীনতাকে সমুন্নত রেখেছে। গতকাল জাতীয় সংসদের অধিবেশনে এ কথা বলেন তিনি।

০২:৫৫ পিএম, ১৭ জুন ২০২১ বৃহস্পতিবার

দেশে আন্তর্জাতিক মানের ভ্যাকসিন ইনস্টিটিউট প্রতিষ্ঠা করবে সরকার

দেশে আন্তর্জাতিক মানের ভ্যাকসিন ইনস্টিটিউট প্রতিষ্ঠা করবে সরকার

করোনাসহ বিভিন্ন ভাইরাস প্রতিরোধক ভ্যাকসিন উৎপাদনের জন্য বাংলাদেশে একটি আন্তর্জাতিক মানের ভ্যাকসিন ইনস্টিটিউট প্রতিষ্ঠা করা হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী এবং সংসদ নেতা শেখ হাসিনা। তিনি বলেন, ‘এ লক্ষ্যে দক্ষিণ কোরিয়ার সঙ্গে বাংলাদেশের চুক্তি মন্ত্রিসভায় অনুসমর্থন ও অনুমোদনের বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে।’

০২:৫৪ পিএম, ১৭ জুন ২০২১ বৃহস্পতিবার

সুন্দরবনের জীববৈচিত্র্য রক্ষা করা সরকারের সর্বোচ্চ অগ্রাধিকার

সুন্দরবনের জীববৈচিত্র্য রক্ষা করা সরকারের সর্বোচ্চ অগ্রাধিকার

প্রধানমন্ত্রী এবং সংসদ নেতা শেখ হাসিনা বলেছেন, সরকার উপকূলীয় অঞ্চল জুড়ে কৃত্রিম ম্যানগ্রোভ অরণ্য সৃষ্টির পাশাপাশি সর্বাধিক অগ্রাধিকার দিয়ে এর জীববৈচিত্র্য রক্ষার মাধ্যমে সুন্দরবন সম্প্রসারণের বিভিন্ন উদ্যোগ গ্রহণ করেছে।

০২:৫৩ পিএম, ১৭ জুন ২০২১ বৃহস্পতিবার