• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

সাভারে জমি দখলের চেষ্টা, হামলায় আহত ১০

মানিকগঞ্জ বার্তা

প্রকাশিত: ৩ মার্চ ২০২৩  

যমযম নূর সিটি নামে একটি আবাসন কোম্পানির কর্মচারীদের উপর হামলা চালিয়ে মারধর, গাড়ি ভাঙচুর ও লুটপাটের অভিযোগ উঠেছে পার্শ্ববর্তী আলমনগর হাউজিং কোম্পানির লোকজনের বিরুদ্ধে। এ ঘটনায় সাভার মডেল থানায় লিখিত অভিযোগ দায়ের করেন ভুক্তভোগী আবাসন প্রতিষ্ঠান যমযম নূর সিটির ম্যানেজার মাহবুবুর রহমান।

বিষয়টি নিশ্চিত করেন সাভার মডেল থানার পুলিশ পরিদর্শক (অপারেশন) নয়ন কারকুন। এর আগে, গত মঙ্গলবার বিকেলে সাভারের হেমায়েতপুর এলাকার যমযম নূর সিটির জমি পরিমাপ কার্যক্রম চলাকালে তাদের ওপর দেশীয় অস্ত্র নিয়ে হামলার ঘটনা ঘটে।

অভিযোগ সূত্রে জানা যায়, দীর্ঘদিন ধরে যমযম নূর সিটি হাউজিং কোম্পানির মালিকানাধীন জমি জোরপূর্বক দখলের চেষ্টা করে আসছিলো আলমনগর সুগন্ধা হাউজিং কর্তৃপক্ষ। মঙ্গলবার বিকেলে যমযম হাউজিং তাদের জমি পরিমাপ করতে গেলে হঠাৎ তাদের কর্মকর্তা-কর্মচারীদের ওপর পার্শ্ববর্তী কোম্পানির পরিচালক জাকিরের নেতৃত্বে মনির, মোতালেব, রফিক, তরিকুল, সুজন ও শফিকসহ অজ্ঞাত শতাধিক লোক দেশীয় অস্ত্র ও লাটি-সোটা নিয়ে হামলা চালায়।

এ সময় হামলাকারীরা যমযম নূর সিটির সীমানায় জোরপূর্বক প্রবেশের পর হুমকি প্রদান করে সেখানের কর্মকর্তা-কর্মচারীদের মারধর করে রক্তাক্ত করে এবং কয়েকটি গাড়ি ও মোটরসাইকেল ভাঙচুর করে। এ সময় প্রতিষ্ঠানটির গাড়ির চাবিসহ বিভিন্ন মূল্যবান সামগ্রী লুটপাট করে হামলাকারীরা। তাদের হামলায় যমযম নূর সিটির অন্তত ১০ জন আহন হয়। পরে আহতদের উদ্ধার করে সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেয়া হয়।

এ বিষয়ে যমযম নূর সিটির কর্মকর্তা হাবিবুর রহমান বলেন, ডিজিটাল সার্ভেয়ারের মাধ্যমে কোম্পানির জমির দাগ নির্ধারণ করতে গেলে পাশ্ববর্তী আলমনগর হাউজিংয়ের লোকজন আমাদের ওপর দেশীয় অস্ত্র নিয়ে অতর্কিত হামলা চালিয়েছে। এ ঘটনায় প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন তিনি।

জমি দখলের চেষ্টা ও হামলার বিষয়ে জানতে চাইলে অভিযুক্ত আলমনগর সুগন্ধা হাউজিং কোম্পানির পরিচালক জাহাঙ্গীর আলম বলেন, আমাদের জমিতে জোরপূর্বক প্রবেশ করে দখল করতে আসলে আমরা তাদের বাধা দেই। এ বিষয়ে সাভার মডেল থানার পরিদর্শক (অপারেশন) নয়ন কারকুন জানান, এ ঘটনায় থানায় একটি অভিযোগ দয়ের হয়েছে। তদন্ত করে দোষীদের বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা গ্রহণের প্রক্রিয়া চলছে।