• শনিবার ২৭ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৪ ১৪৩১

  • || ১৭ শাওয়াল ১৪৪৫

কেরানীগঞ্জে দুই শিশু হত্যা মামলার প্রধান আসামিসহ গ্রেপ্তার ৩

মানিকগঞ্জ বার্তা

প্রকাশিত: ১৬ মার্চ ২০২৩  

ঢাকার দক্ষিণ কেরানীগঞ্জে মায়ের পরকীয়ার বলির শিকার দুই শিশু হত্যা মামলার প্রধান আসামি জুলহাসসহ তিনজনকে গ্রেপ্তার করেছে র‍্যাব। গ্রেপ্তারকৃতরা হলেন- জুলহাস হাওলাদার, জাকির হোসেন ও রাকিব রহমান।

বৃহস্পতিবার বিকালে র‍্যাব-১০ এর সদর দপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ঢাকার কেরানীগঞ্জ মডেল থানার গদারবাগ এলাকায় ভাড়াটিয়া বাসায় বসবাসকারী জিন্নাত ওরফে তানিয়া তার স্বামী মোখলেছুর রহমান মিরাজ ও দুই সন্তান হাফিজা আক্তার ও তানজিল হোসেন ফাহিমকে নিয়ে বসবাস করতেন। তানিয়া সম্প্রতি তার প্রতিবেশী ভাড়াটিয়া জুলহাস হাওলাদার নামের ব্যক্তির সঙ্গে পরকীয়া সম্পর্কে জড়িয়ে পড়েন। পরে চলতি বছরের ১১ মার্চ বিকাল চারটার দিকে তানিয়ার স্বামী মিরাজ প্রতিদিনের মত কাজের জন্য বাসা হতে বের হলে তখন তানিয়া ও জুলহাস নিহত শিশুদের বাবা মিরাজকে কিছু না জানিয়ে পূর্বপরিকল্পিতভাবে শিশু সন্তান হাফিজা ও ফাহিমকে নিয়ে ঘুরতে যাওয়ার কথা বলে কেরানীগঞ্জের রাজাবাড়ী এলাকার গার্ডেন পার্কে নিয়ে যায়। সেখানে পার্কের জলাধারে পানিতে ডুবে মৃত অবস্থায় শিশু দুটিকে উদ্ধার করা হয়।

পরে ঢাকার মিডফোর্ড হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাদের দুই ভাইবোনকে মৃত বলে ঘোষণা করেন। এরপর জুলহাস ভুক্তভোগী শিশুদের বাবা মিরাজকে ফোন করে জানায়, তার দুই সন্তান হাফিজা ও ফাহিম পানিতে ডুবে মারা গেছে। খবর পেয়ে নিহত শিশুদের বাবা মিরাজ দ্রুত এসে এ্যাম্বুলেন্সে তার সন্তানের লাশ দেখতে পায়। মিরাজ তার সন্তানদের লাশ আবারও ওই হাসপাতালে নিয়ে গেলে হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন। পরে দক্ষিণ কেরানীগঞ্জ থানা পুলিশ মিডফোর্ড হাসপাতালে এসে তাদের লাশ ময়না তদন্তের জন্য মর্গে পাঠায়।

র‍্যাব জানায়, এ ঘটনার পরে তানিয়ার স্বামী মিরাজ বিভিন্নভাবে খোঁজ খবর নিয়ে জানতে পারেন, তার স্ত্রী তানিয়া ও তার পরকীয়া প্রেমিক জুলহাস পূর্বপরিকল্পিতভাবে তাদের সন্তানকে ঘুরতে যাওয়ার কথা বলে রাজাবাড়ী এলাকার গার্ডেন পার্কে নিয়ে যায়। সেখানে নিয়ে ওই শিশুদের পানিতে ফেলে হত্যা করেছে। এ ঘটনায় শিশুদের বাবা মিরাজ দক্ষিণ কেরানীগঞ্জ থানায় গত ১২ মার্চ তানিয়া ও জুলহাসের বিরুদ্ধে একটি হত্যা মামলা করেন। দক্ষিণ কেরানীগঞ্জ থানার মামলা নম্বর- ৩৭।

র‍্যাব আরও জানায়, গতকাল বুধবার রাজাবাড়ী এলাকায় একটি অভিযানে আলোচিত দুইশিশু হত্যা মামলার প্রধান আসামি জুলহাস হাওলাদারকে গ্রেপ্তার করা হয়। এরপর র‍্যাবের ওই দলটি দ্বায়িত্বে অবহেলা, পার্কের ভেতর অসামাজিক কর্মকাণ্ড পরিচালনা, লেকের চারপাশে জলাধারের নিরাপত্তা বেষ্টনী না থাকা এবং ওই হত্যা মামলার আলামত (সিসিটিভি ফুটেজ) লুকিয়ে রাখা এবং নষ্ট করার অপরাধে ওই পার্কের মালিক জাকির হোসেন ও ম্যানেজার রাকিব রহমানকে গ্রেপ্তার করে। গ্রেপ্তারকৃতদের থানায় হস্তান্তর করা হয়েছে।