• শনিবার ২৫ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ১০ ১৪৩১

  • || ১৬ জ্বিলকদ ১৪৪৫

কারাবন্দি ব্যবসায়ীর ফেসবুক পোস্ট ভাইরাল

মানিকগঞ্জ বার্তা

প্রকাশিত: ১৭ মার্চ ২০২৩  

কারাবন্দি ব্যবসায়ী মো. শরিফুজ্জামান মনির ওরফে মনি সিকদারের ফেসবুকে নিজের ছবি পোস্ট নিয়ে চলছে আলোচনা- সমালোচনা। তিনি পিরোজপুর জেলার সদর উপজেলার পাঁচপাড়া বাজারের একজন ব্যবসায়ী। ডিজিটাল নিরাপত্তা আইনে রাজধানীর মোহাম্মদপুর ও রমনা থানায় দায়ের হওয়া দুটি মামলায় গ্রেফতার হয়ে কেরানীগঞ্জ কারাগারে রয়েছেন মনি।

গত সোমবার (১৩ মার্চ) বিকেলে তার ফেসবুক অ্যাকাউন্ট থেকে ৩টি ছবি পোস্ট করা হয়। মুহূর্তে ওই পোস্ট ভাইরাল হয়। ওই পোস্টে তার ফেসবুক বন্ধুরা বিভিন্ন ধরনের মন্তব্য করছেন।

স্থানীয়রা জানান, ফেসবুকে পোস্ট করা ছবি ৩টি তার সম্প্রতি তোলা। আটকের আগে তার মুখে দাঁড়ি ছিল না। ছবি ২টি তার পাঁচপাড়া বাজারের দোকানের ছবি। আর অন্যটি প্রাইভেট গাড়িতে করে কোথাও যাওয়ার দৃশ্য।

তার নামে দায়ের হওয়া মামলা সূত্রে জানা গেছে, মনি সিকদার রাজধানীর মোহাম্মদপুর এলাকার বাসিন্দা এক নারীর সঙ্গে বোনের সম্পর্ক স্থাপন করে প্রতারণার মাধ্যমে ডিজিটাল প্রযুক্তি ব্যবহার করে ওই নারীর পারিবারিক ও ব্যক্তিগত ছবিসহ ভিডিও ধারণ করেন। পরে ওই ছবি ও ভিডিও সামাজিক মাধ্যমে ছড়িয়ে দেয়াসহ অস্ত্রের ভয়ভীতি দেখিয়ে তার কাছ থেকে মোটা অঙ্কের চাঁদা আদায় করেন। এ ঘটনায় ওই নারী বাদী হয়ে গত বছরের ২১ অক্টোবর মোহাম্মদপুর থানায় ডিজিটাল নিরাপত্তা ও চাঁদাবাজির অভিযোগে একটি মামলা দায়ের করেন।  

ওই মামলায় গত বছরের ২৫ অক্টোবর আটক হয়ে এখনো কেরানীগঞ্জ কারাগারে আটক আছেন মনি। এ ছাড়া তিনি একটি ধর্ষণ মামলায় যাবজ্জীবন দণ্ডিত ও একটি হত্যা মামলায় বিচারাধীন আসামি।

জানা গেছে, গত ৮ মার্চ পিরোজপুরের  একটি  মামলায় হাজিরা দেয়ার জন্য তাকে কেরানীগঞ্জ কারাগার থেকে পিরোজপুরে নেয়া হয় এবং গত সোমবার পিরোজপুর থেকে ঢাকায় নেয়া হয়।

এ বিষয়ে জানতে পিরোজপুর জেলা কারাগারের জেল সুপারের দায়িত্বে থাকা জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার কফিল উদ্দিন মাহমুদ বলেন, মনি সিকদারকে ৮ মার্চ সন্ধ্যায় পিরোজপুর কারাগারে আনা হয়েছিল এবং ১৩ মার্চ সকালে তাকে আবার নিয়ে যাওয়া হয়েছে।  

তাকে আনা-নেয়ার পথে অনিয়মের অভিযোগের বিষয়ে জানতে চাইলে তিনি জানান,  এ বিষয়ে তার কাছে কোনো তথ্য নেই।