• শনিবার ২৫ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ১০ ১৪৩১

  • || ১৬ জ্বিলকদ ১৪৪৫

কেরানীগঞ্জে বিপুল পরিমাণ টিসিবির পণ্য জব্দ, গ্রেপ্তার ২

মানিকগঞ্জ বার্তা

প্রকাশিত: ২৫ মার্চ ২০২৩  

ঢাকার দক্ষিণ কেরানীগঞ্জের একটি গোডাউন থেকে ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশের (টিসিবি) বিপুল পরিমাণ পণ্য জব্দ করা হয়েছে। শুক্রবার (২৪ মার্চ) ভোরে থানা পুলিশের একটি টহল টিম তেঘরিয়া ইউনিয়নের বনগ্রাম রাস্তার পূর্ব পাশের একটি গোডাউনে অভিযান চালিয়ে এসব পণ্য জব্দ করে। 

এসময় অবৈধভাবে সরকারি পণ্য রাখার অভিযোগে দুজনকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃতরা হলেন- বরিশাল জেলার কাজীরহাট থানাধীন আম্বার মানিক গ্রামের ঝিনু মল্লিকের ছেলে রাজিব মল্লিক (১৭) ও একই থানাধীন চর সন্তোষপুর গ্রামের মৃত সেন্টু বেপারীর ছেলে খায়রুল ইসলাম (১৬)।

এদিকে শুক্রবার বিকালে এ ঘটনার তথ্য সংগ্রহে থানায় গিয়ে একদল পুলিশের হাতে হেনস্তার শিকার হয়েছেন মাইটিভির সাংবাদিক শামসুল ইসলাম। শামসুল ইসলামের অভিযোগ, টিসিবির জব্দ করা পণ্যের ছবি তুললে পুলিশের কয়েকজন সদস্য ক্ষেপে যান। এসময় এসআই নির্মল তার ক্যামেরা কেড়ে নিয়ে সব ছবি মুছে দেয়। পরে সেখানে থানার পরিদর্শক (তদন্ত) মাসুদুর রহমান উপস্থিত হলে তাকে বিষয়টি অবগতি করি। কিন্তু উল্টো তিনি বলেন, পুলিশের অনুমতি না নিয়ে ছবি তোলা ঠিক হয়নি।

এ বিষয়ে দক্ষিণ কেরানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ শাহজামান বলেন, সাংবাদিকের কাজে বাধা দেওয়া ঠিক হয়নি। আমি ওদের বলে দেব, যাতে ভবিষ্যতে এমন না হয়। টিসিবির পণ্যের বিষয়ে জানতে চাইলে শুক্রবার সন্ধ্যায় ওসি জানান, বিপুল পরিমাণ টিসিবির পণ্য জব্দ করা হয়েছে। গণনা চলছে তাই সঠিক কত বস্তা পণ্য সেটা বলতে পারছি না। এসব বস্তায় চাল, ডাল, চিনি রয়েছে। এ ঘটনায় দুজনকে গ্রেপ্তার করা হয়েছে। কিভাবে এখানে এসব পণ্য এসেছে? কারা জড়িত এসব বিষয়ে তদন্ত চলছে।

নাম প্রকাশে অনিচ্ছুক গোয়েন্দা সংস্থার এক কর্মকর্তা জানান, আনুমানিক ১১ শ থেকে ১২ শ বস্তা টিসিবির পণ্য জব্দ করা হয়েছে। জানা গেছে, কাওসার হাওলাদার নামে এক ব্যক্তি গোডাউন ভাড়া নিয়ে চালের ব্যবসার আড়ালে টিসিবির পণ্য এনে বস্তা পরিবর্তন করে নুরজাহান নামে প্লাস্টিক বস্তা‌য় ভরে বাজারজাত করতেন। স্থানীয়রা জানান, ওই জমির (যে গোডাউনে টিসিবির পণ্য পাওয়া গেছে) মালিক পুলিশের একজন উচ্চপদস্থ কর্মকর্তা। কয়েকদিন আগে সেখানে গোডাউন ভাড়া নেন কাউসার।