• শনিবার ২৫ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ১০ ১৪৩১

  • || ১৬ জ্বিলকদ ১৪৪৫

রমজান : সাভারে লাভ ছাড়াই পণ্য বিক্রি করছেন ইউপি চেয়ারম্যান

মানিকগঞ্জ বার্তা

প্রকাশিত: ২৬ মার্চ ২০২৩  

সাভারে রমজান মাস উপলক্ষ্যে সব ধরনের নিত্য পণ্য মুনাফা ছাড়াই বিক্রি শুরু করেছেন ভাকুর্তা ইউনিয়নের চেয়ারম্যান লিয়াকত হোসেন। রমজানের প্রথম দিনই প্রায় শতাধিক পরিবার এসব পণ্য ক্রয় করেছেন। 

সাভারের ভাকুর্তা ইউনিয়ন পরিষদের পাশে বিএস সুপার মার্কেটের সৌজন্যে প্রায় ৪৫ ধরনের নিত্য পণ্যের পসরা সাজিয়েছেন লিয়াকত হোসেন। যেখান থেকে রমজান জুড়ে সুবিধা ভোগ করবেন ধর্মপ্রাণ মুসলমান।

পবিত্র রমজান মাস জুড়ে চাল, বিভিন্ন প্রকার ডাল, সুগন্ধি চাল, সব ধরনের মসলা, সয়াবিন তেল, সরিষার তেল, শুকনো মরিচ, লবণ, বেসনসহ প্রায় ৪৫ ধরনের নিত্য পণ্য এখান থেকে কেনা যাবে। দুইজন বিক্রয় প্রতিনিধি সকাল থেকে রাত পর্যন্ত পণ্য বিক্রি করছেন।

নিত্য পণ্য ক্রয় করতে আসা শাহীন বলেন, আমাদের মতো গরীব মানুষরা খুব কষ্টে আছে। এ ধরনের একটি উদ্যোগ সত্যিই আমাদের অনেক উপকৃত করেছে। আমরা এখান থেকে চাল, ডাল, চিনি ও মসলা কিনেছি। অন্য দোকানের চেয়ে এখানে দাম অনেক কম। রমজানের পাশাপাশি গরীব মানুষের জন্য বছর জুড়ে এ ধরনের উদ্যোগ নিলে আমরা এর সুফল পাব।

অপর ক্রেতা আশরাফুল ইসলাম বলেন, আমি সয়াবিন তেল কিনতে এসেছি। ৫ লিটার সয়াবিন তেল কিনেছি মুদি দোকানের চেয়ে কম টাকায়। আমি একজনের কাছে শুনে এখানে এসেছি। বিকেলে চাল কিনতে আসব।

এ ব্যাপারে দোকানের বিক্রয় প্রতিনিধি আশরাফুল ইসলাম ঢাকা পোস্টকে বলেন, আমাদের ইউনিয়নের চেয়ারম্যান এই উদ্যোগ নিয়েছেন। সব ধরনের নিত্য পণ্য এখানে পাইকারি বিক্রি করছি। প্রথম রমজানে শতাধিক ক্রেতা প্রায় ৪০ হাজার টাকার পণ্য কিনেছেন। আজও বেশ কিছু ক্রেতা এসেছেন। বিকেলে ক্রেতার ভিড় বাড়তে পারে। আশা করছি আজ লাখ টাকার পণ্য বিক্রি হবে। পণ্য মুনাফা ছাড়া বিক্রি করায় এখানে বহু মানুষ ভিড় জমাচ্ছেন।

ভাকুর্তা ইউনিয়নের চেয়ারম্যান লিয়াকত হোসেন ঢাকা পোস্টকে বলেন, আমি মূলত মধ্যবিত্ত, নিম্নমধ্যবিত্ত ও গরীব মানুষের কথা চিন্তা করে এই উদ্যোগ নিয়েছি। নিম্ন মধ্যবিত্তরা অনেক কষ্টে থাকলেও কোথাও সেটা বলতে পারেন না। কোনো অনুদান কিংবা ভর্তুকি মূল্যে তারা পণ্য কিনতে গিয়ে লজ্জা পান। তাই সবার কথা চিন্তা করে এই উদ্যোগ নিয়েছি। এখান থেকে মধ্যবিত্তরাও পণ্য সানন্দে ক্রয় করছেন।

তিনি বলেন, সবাই এখান থেকে আনন্দের সঙ্গে নিত্যপণের চাহিদা মেটাতে পারবেন বলে আমার বিশ্বাস। সকল পণ্য আমরা ক্রয় মূল্যেই বিক্রি করছি। এটা রমজান মাস জুড়েই চলবে। 

এ ব্যাপারে সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাজহারুল ইসলাম বলেন, এটা সত্যিই মহতী উদ্যোগ। তিনি যেহেতু জনপ্রতিনিধি, তার কাছে এ ধরনের উদ্যোগ আমরা আশা করি। জনগণের কল্যাণে সকল জনপ্রতিনিধিদের কাজ করার আহ্বান জানাই।