• শুক্রবার ২১ জুন ২০২৪ ||

  • আষাঢ় ৬ ১৪৩১

  • || ১৩ জ্বিলহজ্জ ১৪৪৫

মানিকগঞ্জে চার্জার ফ্যানে ঘষামাজা করে বাড়তি দাম বসানোয় জরিমানা

মানিকগঞ্জ বার্তা

প্রকাশিত: ৯ জুন ২০২৩  

প্রচণ্ড গরমের সুযোগে মানিকগঞ্জে চার্জার ফ্যানে প্রকৃত দাম উঠিয়ে বাড়তি দাম বসানোয় দুই ব্যবসায়ীকে ২৫ হাজার টাকা জরিমানা করেছে জেলা ভোক্তা সংরক্ষণ অধিদপ্তর।  বৃহস্পতিবার দুপুরে মানিকগঞ্জ বাসস্ট্যান্ড এলাকায় ইলেকট্রনিকস মার্কেটে অভিযান চালিয়ে এই জরিমানা করা হয়। অভিযানে নেতৃত্ব দেন অধিদপ্তরের জেলা কার্যালয়ের সহকারী পরিচালক আসাদুজ্জামান রুমেল।

জরিমানা দেওয়া প্রতিষ্ঠান দুটি হলো মানিকগঞ্জ বাসস্ট্যান্ড এলাকায় নবীন সুপার মার্কেটের রাজ ইলেকট্রনিকস ও নিউ হীরা ইলেকট্রনিকস। এর মধ্যে রাজ ইলেকট্রনিকসের মালিক মিন্টু মিয়াকে ১০ হাজার টাকা এবং নিউ হীরা ইলেকট্রনিকসের মালিক সঞ্জয় সাহাকে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়।

জেলা ভোক্তা সংরক্ষণ অধিদপ্তর সূত্রে জানা গেছে, প্রচণ্ড গরম এবং ঘন ঘন লোডশেডিংয়ের কারণে মানিকগঞ্জে ইলেকট্রনিকসের দোকানগুলোতে বৈদ্যুতিক ফ্যান বেশি দামে বিক্রি করা হচ্ছে—এমন অভিযোগের ভিত্তিতে জেলা প্রশাসক মুহাম্মদ আবদুল লতিফের নির্দেশনায় আজ বেলা ১১টা থেকে ২টা পর্যন্ত মানিকগঞ্জ বাসস্ট্যান্ড এলাকায় বিভিন্ন ইলেকট্রনিকসের মার্কেটে অভিযান চালায় জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক আসাদুজ্জামান রুমেল।

এ সময় অভিযানকারী দল দেখতে পায়, রাজ ইলেকট্রনিকসের দোকানে ৪ হাজার ৩০০ টাকার বৈদ্যুতিক চার্জার ফ্যানের মূল্য ঘষামাজা করে বিক্রয়মূল্য ৮ হাজার টাকা করা হয়েছে। একইভাবে ওই মার্কেটের নিউ হীরা ইলেকট্রনিকসের দোকানেও ৫ হাজার টাকার ফ্যানের মূল্য মুছে ৮ হাজার টাকা বিক্রয়মূল্য করা হয়েছে। এ সময় ব্যবসাপ্রতিষ্ঠান দুটিকে জরিমানা করা হয়।

অভিযানে জেলা স্বাস্থ্য পরিদর্শক আবদুল হান্নান, জেলা ক্যাবের সাধারণ সম্পাদক সামছুন্নবী তুলিপ এবং ব্যাটালিয়ন আনসার সদস্যরা সহযোগিতা করেন। আসাদুজ্জামান রুমেল বলেন, অতিরিক্ত দামে ইলেকট্রনিক পণ্য বিক্রি না করতে ব্যবসায়ীদের সতর্ক করা হয়েছে। এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।