• শনিবার ২৫ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ১০ ১৪৩১

  • || ১৬ জ্বিলকদ ১৪৪৫

সাভারে ফের উপজেলা চেয়ারম্যান রাজীব

মানিকগঞ্জ বার্তা

প্রকাশিত: ২৮ এপ্রিল ২০২৪  

সাভার উপজেলায় চেয়ারম্যান পদে দুজন মনোনয়নপত্র জমা দিলেও একজন প্রত্যাহার করে নিয়েছেন। এতে বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মঞ্জুরুল আলম রাজীব আবারো বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান নির্বাচিত হতে যাচ্ছেন।

রোববার (২৮ এপ্রিল) সকালে চেয়ারম্যান পদ থেকে লিখিতভাবে নিজের নাম প্রত্যাহার করে নেন তরিকত ফেডারেশনের সৈয়্যদ মাহাদী হাসান বুলবুল। জানা গেছে, সাবেক ছাত্রনেতা মঞ্জুরুল আলম রাজীব এককভাবে মাঠে থাকলেও শিমুলিয়া ইউনিয়নের গাজীবাড়ি গ্রামের নূর মোহাম্মদের ছেলে তরিকত ফেডারেশনের সৈয়্যদ মাহাদী হাসান বুলবুল চেয়ারম্যান পদে মনোনয়ন জমা দেন। রোববার ব্যক্তিগত কারণ দেখিয়ে তিনি রিটার্নিং অফিসারের কাছে লিখিত আবেদন করে মনোনয়নপত্র প্রত্যাহার করে নেন।

এদিকে বুলবুলের সরে দাড়ানোর খবরে রাজীব শিবিরে উল্লাস দেখা যায়। তার সমর্থকদের উঠান বৈঠক, গণসংযোগ, কেন্দ্র কমিটি গঠন ও পোলিং এজেন্ট প্রশিক্ষণ দেওয়াসহ নির্বাচন কেন্দ্রীক সব তৎপরতার ইতি ঘটেছে। তারা তাকিয়ে আছেন নির্বাচন কমিশনের আনুষ্ঠানিক ঘোষণার দিকে।

অন্যদিকে চেয়ারম্যান পদে বিনা প্রতিদ্বন্দিতায় নির্বাচিত হওয়ায় শুধুমাত্র পুরুষ ও নারী ভাইস চেয়ারম্যান পদে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। ভাইস চেয়ারম্যান পদে মনোনয়ন জমা দিয়ে প্রচারণায় রয়েছেন- ঢাকা জেলা উত্তর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ইমতিয়াজ উদ্দিন, ঢাকা জেলা উত্তর কৃষকলীগের সদস্য সচিব আহসান হাবীব, আশুলিয়া ইউনিয়ন যুবলীগের সহ-সভাপতি মোশাররফ খান ও ঢাকা জেলা উত্তর ছাত্রলীগের সদ্য সাবেক সভাপতি সাইদুল ইসলাম।

এছাড়া মহিলা ভাইস-চেয়ারম্যান পদে মনোনয়ন জমা দেওয়া পাঁচজন হলেন- বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান ও ঢাকা জেলা উত্তর মহিলা আওয়ামী লীগের সভাপতি ইয়াসমিন আক্তার সুমী, আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক উপ-কমিটির সদস্য নাদিয়া নূর তনু, ঢাকা জেলা উত্তর যুব মহিলা লীগের সহ-সভাপতি মনিকা হাসান ও ডা. ফরিদা হক। প্রার্থীতা পেতে আইনী লড়াইয়ে আছেন তৃতীয় লিঙ্গের মিষ্টি চৌধুরী।

সাভার উপজেলা নির্বাচন অফিসার রফিকুল ইসলাম জাগো নিউজকে বলেন, সৈয়্যদ মাহাদী হাসান বুলবুল মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন। সুতরাং চেয়ারম্যান পদে একক প্রার্থী মঞ্জুরুল আলম রাজীব। এ বিষয়ে পরবর্তী পদক্ষেপ প্রক্রিয়াধীন

তিনি আরও জানান, নির্বাচন কমিশন (ইসি) ঘোষিত তফসিল অনুযায়ী উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপে ঢাকা জেলার সাভার উপজেলায় পুরুষ ও নারী ভাইস চেয়ারম্যান পদে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে আগামী ২১ মে।