• বৃহস্পতিবার ২০ জুন ২০২৪ ||

  • আষাঢ় ৬ ১৪৩১

  • || ১২ জ্বিলহজ্জ ১৪৪৫

কারখানা ও আবাসিকে অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন

মানিকগঞ্জ বার্তা

প্রকাশিত: ২২ মে ২০২৪  

ঢাকার কেরানীগঞ্জে বকেয়া বিল আদায় ও অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করণে অভিযান চালিয়েছে তিতাস গ্যাস ট্রান্সমিশন এন্ড ডিস্ট্রিবিউশন কম্পানি লিমিটেড। মঙ্গলবার (২১ মে) দুপুরে তিতাসের ঢাকা মেট্রো জেনারেল ম্যানেজার (রাজস্ব) রাশেদুল আলমের নেতৃত্বে দক্ষিণ কেরানীগঞ্জের হাসনাবাদ ও কোন্ডা ইউনিয়নের আইন্তা গ্রামে এই অভিযান চালানো হয়।

এ সময় হাসনাবাদ আবাসিক এলাকার এ ব্লকের ৯৯৬/৯৭ নম্বর প্লটে স্থানীয় হানিফ মিয়ার মালিকানাধীন একটি বহুতল ভবনের (আপনালয় নিবাস) ৩০টি অবৈধ গ্যাস সংযোগ ও এর পার্শ্ববর্তী আরো একটি বহুতল ভবনে ১৪টি গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়। পরে আইন্তা গ্রামের সমাজ কল্যাণ সংঘের পার্শ্ববর্তী একটি ওয়াশিং কারখানায় অভিযান চালিয়ে সেখানকার অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়।

অভিযান শেষে তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কম্পানি লিমিটেড ঢাকা মেট্রো জেনারেল ম্যানেজার (রাজস্ব) রাশিদুল আলম জানান, সরকারি রাজস্ব আদায়ের লক্ষ্যে তিতাসের নিয়মিত কার্যক্রমের অংশ হিসেবে এই অভিযান চালানো হচ্ছে। হাসনাবাদ আবাসিক এলাকায় যে দুটি বাড়িতে আবাসিক সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে এই বাড়িতে এর আগে অভিযান পরিচালনা করা হয়েছিল। পরবর্তীতে তারা আবারও অবৈধ সংযোগ ব্যবহার করেছে। আজ আবারও সংযোগ বিচ্ছিন্ন করে তাদেরকে সতর্ক করে দেওয়া হয়েছে।

এ ধরনের অবৈধ সংযোগ পুনরায় নিলে এদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। এ ছাড়া আইন্তা গ্রামে ওয়াশিং কারখানার লোকজন অভিযানের খবর পেয়ে আগেই কারখানা বন্ধ করে পালিয়েছে। আমরা রাস্তার পাশের গ্যাসের মূল লাইন থেকে তাদের ফ্যাক্টরিতে গ্যাসের অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করে দিয়েছি। তিতাস গ্যাসের পক্ষ থেকে কেরানীগঞ্জে মোট ১২টি টিম বিভিন্ন ইউনিয়নে অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করার কাজ করছে।

আমাদের এই অভিযান চলমান থাকবে। অভিযানকালে তিতাসের বেশ কয়েকজন ডিজিএম, জোন-৫ কেরানীগঞ্জের জিনজিরা গ্যাস অফিসের সেলস ম্যানেজার তৌফিক এলাহী সবুজ, সহকারী প্রকৌশলী মো. আমানউল্লাহসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।