• বৃহস্পতিবার ২০ জুন ২০২৪ ||

  • আষাঢ় ৬ ১৪৩১

  • || ১২ জ্বিলহজ্জ ১৪৪৫

শিল্পীদের গাবতলী গরুর হাটে চাকরি দেবেন ডিপজল

মানিকগঞ্জ বার্তা

প্রকাশিত: ২৪ মে ২০২৪  

নতুন করে আলোচনা শুরু হয়েছে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতি নিয়ে। এর বড় কারণ, পরাজিত সাধারণ সম্পাদক প্রার্থী নিপুন আক্তারের ফলাফল মেনে নিয়ে আবার আদালতে রিট করা। যার ফলে আদালত থেকে ৬ মাসের দায়িত্ব পালনে নিষেধাজ্ঞা দিয়েছে নির্বাচিত সাধারণ সম্পাদক মনোয়ার হোসেন ডিপজলকে।

এরমধ্যেই শিল্পীদের জন্য নানা ঘোষনা দিচ্ছেন নতুন কমিটি। এফডিসিতে মাঝেমধ্যেই বৈঠকে বসছেন সংশ্লিষ্টরা। সম্প্রতি তেমনই এক আয়োজনে শিল্পীদের গাবতলী গরুর হাটে চাকরি দেওয়ার আশ্বাস দিয়েছেন নবনির্বাচিত সভাপতি মিশা সওদাগর।     

আসন্ন ঈদুল আজহায় গাবতলী গরুর হাটের ইজারা পেয়েছেন ডিপজল। বিষয়টি জানিয়ে মিশা বলেন, ‘‘আপনারা শুনে খুশি হবেন যে, আমাদের ডিপজল সাহেব এবার একা নিয়েছেন গাবতলী। আমি বলে রাখছি—‘ভাই আমার অনেক ছেলে-মেয়ে, কাজ লাগবে।’ আপনারা যাঁরা যাঁরা কাজ করতে চান, এই যেমন চুন্নু মামাকে (নৃত্য পরিচালক) বলব, নাচের ডিরক্টরদের বলব—‘তোমার ক’জন লাগবে দাও।’ এত বড় হাট গাবতলী! ভাই বলছেন, তুই আমারে তালিকা দে একটা যাঁরা কাজ করতে আগ্রহী।’’ এসেছে বোটানিক্যাল গার্ডেনে কর্মসংস্থানের প্রসঙ্গও।

মিশা বলেন, ‘বোটানিক্যাল গার্ডেনেও লোক লাগবে। শুটিংয়ের পাশাপাশি এই কাজগুলোও ভাই নিজের থেকেই দিবেন। এ ছাড়া আমরা একটা তালিকা পরিচালক সমিতিসহ বিভিন্ন সংগঠনে দিয়ে দিব। পারিশ্রমিক যদি একটু কমানো যায়, তবে তাঁরা আমাদের পুরনো আর্টিস্টদের নিয়ে কাজ করবেন।’ শিল্পীদের গাবতলীর গরুর হাটে চাকরি দেবেন এমনটা বলায় সামাজিক যোগাযোগমাধ্যমে অনেকেই মিশা সওদাগরের সমালোচনা করছেন।

প্রসঙ্গত, গত ১৯ এপ্রিল অনুষ্ঠিত হয় চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন। ফলাফল ঘোষণা হয় শনিবার (২০ এপ্রিল) সকালে। ফল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার খোরশেদ আলম খসরু। এতে নতুন সভাপতি নির্বাচিত হন জনপ্রিয় অভিনেতা মিশা সওদাগর এবং সাধারণ সম্পাদক পদে জয়ী হন মনোয়ার হোসেন ডিপজল। তবে নির্বাচনে অনিয়ম ও কারচুপির অভিযোগ তুলে এরইমধ্যে উচ্চ আদালতে রিট করেছেন চিত্রনায়িকা নিপুণ।