• শনিবার ২৭ জুলাই ২০২৪ ||

  • শ্রাবণ ১২ ১৪৩১

  • || ১৯ মুহররম ১৪৪৬

হজের ফিরতি ফ্লাইট শুরু, দেশে ফিরলেন ৪১৯ যাত্রী

মানিকগঞ্জ বার্তা

প্রকাশিত: ২১ জুন ২০২৪  

চলতি বছর হজের ফিরতি ফ্লাইট শুরু হয়েছে। ইতিমধ্যে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের প্রথম ফিরতি ফ্লাইট ৪১৯ জন হজ যাত্রী নিয়ে দেশে ফিরেছে। আজ শুক্রবার (২১ জুন) বিজি ৩৩২ ফ্লাইটটি সকালে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর এসে পৌঁছেছে। বিমানবন্দরে হাজীদের ফুল দিয়ে স্বাগত জানান বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও জাহিদুল ইসলাম ভূঁইয়া।

এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের চেয়ারম্যান এয়ার ভাইস  মার্শাল এম মফিদুর রহমান। সুস্থ ও শান্তিপূর্ণভাবে হজ সম্পন্ন করে দেশে ফিরতে পাড়ায় সন্তোষ প্রকাশ করেন যাত্রীরা। এসময় বিমানের ব্যবস্থাপনা পরিচালক সাংবাদিকদের জানান, সব হজযাত্রী যেন সুষ্ঠুভাবে দেশে ফিরতে পারে সে লক্ষ্যে প্রয়োজনীয় সব ধরনের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। বিমান কর্তৃপক্ষ জানিয়েছে, এই ফ্লাইটের মাধ্যমে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের পোস্ট ফ্লাইট অপারেশন্স শুরু হয়েছে, যা চলবে আগামী ২২ জুলাই পর্যন্ত। আগত হজযাত্রীদের বিমানের বোডিং গেটে ফুল দিয়ে স্বাগত জানানো হয়। সব হজযাত্রীকে বিমানের বুথ থেকে জমজমের পানি বিতরণ করা হয়। 

এসময় উপস্থিত ছিলেন ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব সাইফুল ইসলাম, বিমানের পরিচালক (গ্রাহক সেবা) হায়াত-উদ-দৌলা খাঁন, হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে নির্বাহী পরিচালক গ্রুপ ক্যাপ্টেন কামরুল ইসলাম। এ বছর প্রি-হজে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ১০৭টি ফ্লাইটে ৪০ হাজার ৯৬৭ জন হজ যাত্রী পরিবহন করে। পোস্ট-হজে বিমান ১২৫টি ফ্লাইটের মাধ্যমে এই যাত্রীদের বাংলাদেশে পরিবহন করবে। মদিনা থেকে ৩৪টি ফ্লাইট পরিচালিত হবে। এরমধ্যে মদিনা-চট্টগ্রামে ৯টি ফ্লাইট ও মদিনা-সিলেট ৫টি ফ্লাইট পরিচালিত হবে। জেদ্দা থেকে মোট ৯১ টি ফ্লাইট পরিচালিত হবে, এরমধ্যে জেদ্দা-চট্টগ্রাম-ঢাকা ১২ টি ফ্লাইট, জেদ্দা-সিলেট-ঢাকা ৫ টি ফ্লাইট পরিচালিত হবে।