• বৃহস্পতিবার ২২ ফেব্রুয়ারি ২০২৪ ||

  • ফাল্গুন ৮ ১৪৩০

  • || ১০ শা'বান ১৪৪৫

জয় নিয়ে আশাবাদী কামরুল

মানিকগঞ্জ বার্তা

প্রকাশিত: ৩০ নভেম্বর ২০২৩  

ঢাকা-২ আসন থেকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র সংগ্রহ করেছিলেন কেরানীগঞ্জ উপজেলা চেয়ারম্যান শাহীন আহমেদ। তবে  তিনি নিশ্চিত করেছেন শেষ পর্যন্ত নির্বাচনে প্রার্থী হিসেবে লড়বেন না। 

এদিকে এই আসন থেকে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী বর্তমান সংসদ সদস্য কামরুল ইসলাম জয়ের ব্যাপারে আশাবাদ ব্যক্ত করেছেন। কামরুল ইসলাম আজ বৃহস্পতিবার দুপুরে সংসদ নির্বাচনে ঢাকা-২ (কেরানীগঞ্জ মডেল থানা, সাভারের একাংশ ও কামরাঙ্গীরচর থানা) আসন থেকে প্রার্থী হতে মনোনয়নপত্র দাখিল করেন ঢাকা জেলা প্রশাসকের অতিরিক্ত জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয়ে। এরপর গণমাধ্যমকর্মীদের কাছে জয়ের ব্যাপারে আশাবাদ ব্যক্ত করেন তিনি। 

সাবেক খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম বলেছেন, ‘দ্বাদশ সংসদ নির্বাচনকে সুষ্ঠু-গ্রহণযোগ্য করাকে আওয়ামী লীগ চ্যালেঞ্জ হিসেবে নিয়েছে। জাতিকে সুষ্ঠু নির্বাচন উপহার দিয়ে বিশ্বকে দেখিয়ে দিতে চায় আওয়ামী লীগ।’ তিনি আরও বলেন, ‘একটা গোষ্ঠী নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার চেষ্টা করছে। তত্ত্বাবধায়ক সরকারের নামে অনেকে বিশৃঙ্খলার চেষ্টা করছে। প্রধানমন্ত্রী স্পষ্ট করেছেন, এবারের নির্বাচন নিয়ে জাতীয় ও আন্তর্জাতিকভাবে যতই কথা বলুক না কেন, আমরা প্রমাণ করে দিব শেখ হাসিনা একটা সুষ্ঠু গ্রহণযোগ্য নির্বাচন করতে চায়। এটা আমাদের জন্য চ্যালেঞ্জ। আমরা এই চ্যালেঞ্জ গ্রহণ করেছি। জাতীয় ও আন্তর্জাতিক সব সমালোচনার জবাব দিয়ে জাতিকে সুষ্ঠু নির্বাচন উপহার দিয়ে বিশ্বকে দেখিয়ে দিব।’ এই আসনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে গতকাল মঙ্গলবার মনোনয়নপত্র সংগ্রহ করেছিলেন কেরানীগঞ্জ উপজেলা চেয়ারম্যান শাহীন আহমেদ। তবে শেষ পর্যন্ত তিনি স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে লড়বেন না বলে আজ বৃহস্পতিবার জানিয়েছেন। 

তিনি বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী নিজে আমাকে ডেকে নিয়ে কথা বলেছেন। প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলে রাজনৈতিক সমঝোতার মাধ্যমে আমি নির্বাচন না করার সিদ্ধান্ত নিয়েছি।’ এই আসনে জাকের পার্টি ও বাংলাদেশ কংগ্রেস (মেজর জেনারেল অব. সৈয়দ মুহম্মদ ইব্রাহিম বীর প্রতীকের নতুন জোট) থেকে আরও দুজন প্রার্থিতা করার জন্য মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। এর মধ্যে ঢাকা-২ আসনের জন্য মনোনয়নপত্র জমা দেন জাকের পার্টির অঙ্গসংগঠন ওলামা ফ্রন্টের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মো. আবুল কালাম।