• শুক্রবার ২১ জুন ২০২৪ ||

  • আষাঢ় ৬ ১৪৩১

  • || ১৩ জ্বিলহজ্জ ১৪৪৫

নির্বাচনকালীন নিরাপত্তা নিশ্চিত করতে প্রস্তুত বিজিবি

মানিকগঞ্জ বার্তা

প্রকাশিত: ২৫ সেপ্টেম্বর ২০২৩  

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) মহাপরিচালক মেজর জেনারেল এ কে এম নাজমুল হাসান বলেছেন, নির্বাচনকালীন অভ্যন্তরীণ ও জনগণের নিরাপত্তা নিশ্চিত করতে বিজিবি প্রস্তুত রয়েছে। যে কোনো আইন-শৃঙ্খলা পরিস্থিতি মোকাবেলায় আমাদের প্রতিটি সদস্য পেশাদারিত্বের সঙ্গে দায়িত্ব পালন করে আসছে। রবিবার (২৪ সেপ্টেম্বর) দুপুরে রাজধানী পিলখানাস্থ বিজিবি সদর দপ্তরে বিজিবির ফোর্স সাপোর্ট উইংয়ের ৪৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন উপলক্ষে আয়োজিত প্রীতিভোজ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যকালে তিনি এসব কথা বলেন।

বিজিবি মহাপরিচালক বলেন, আসন্ন জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে সারাদেশে অভ্যন্তরীণ আইন-শৃঙ্খলা ও জনগণের নিরাপত্তা নিশ্চিতকরণসহ যেকোনো পরিস্থিতি মোকাবিলায় বিজিবি সদা প্রস্তুত রয়েছে। সংবিধান অনুযায়ী বিজিবির ওপর অর্পিত দায়িত্ব পালন করবো। ২২৮ বছরের সমৃদ্ধ ইতিহাস ও ঐতিহ্যে লালিত ‘সীমান্তের অতন্দ্র প্রহরী’ বর্ডার গার্ড বাংলাদেশ। ১৯৭১ সালের মহান স্বাধীনতা সংগ্রামে এ বাহিনীর রয়েছে অবিস্মরণীয় অবদান। প্রতিষ্ঠা লাভের পর থেকেই বিজিবি দেশের সার্বভৌমত্ব রক্ষা ও সীমান্ত সুরক্ষার সুমহান দায়িত্ব অত্যন্ত দক্ষতা ও পেশাদারিত্বের সঙ্গে পালন করে আসছে।

তিনি বলেন, দেশের অভ্যন্তরীণ আইন-শৃঙ্খলা রক্ষায় এবং বেসামরিক প্রশাসনকে সহায়তা প্রদান, প্রাকৃতিক দূর্যোগসহ যেকোনো জরুরী পরিস্থিতি মোকাবিলায় এবং দেশগঠন, জনকল্যাণমূলক বিভিন্ন কাজে বিজিবির অনবদ্য ভূমিকা সর্বমহলে প্রশংসিত হচ্ছে। সীমান্ত সুরক্ষার পাশাপাশি দেশ ও জাতির বৃহত্তর কল্যাণে বিজিবির ওপর অর্পিত যেকোনো দায়িত্ব পালন এবং আসন্ন নির্বাাচনকালীন আইন-শৃঙ্খলা পরিস্থিতি মোকাবিলায় বিজিবি এখন প্রস্তুত।

বিজিবি সদর দপ্তরে বিজিবির ফোর্স সাপোর্ট উইংয়ের ৪৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন উপলক্ষে এক প্রীতিভোজের আয়োজন করা হয়। অনুষ্ঠানে বিজিবি মহাপরিচালক প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কেক কেটে প্রতিষ্ঠাবার্ষিকীর শুভ সূচনা করেন। এসময় বিজিবি সদর দপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ, ঢাকা মেট্রোপলিটন পুলিশ ও বিভিন্ন গোয়েন্দা সংস্থার ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ, আমন্ত্রিত প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ এবং ফোর্স সাপোর্ট উইংয়ের সব পর্যায়ের অফিসার ও সৈনিকগণ উপস্থিত ছিলেন।