• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

কেন আলিয়া-রণবীরের বিয়ে ক্যাটরিনা বা দীপিকার বিয়ের চেয়ে আলাদা?

মানিকগঞ্জ বার্তা

প্রকাশিত: ১৫ এপ্রিল ২০২২  

অবশেষে গাঁটছড়া বাঁধলেন রণবীর-আলিয়া। বিশাল আয়োজন। ব্যাপক ধুমধাম। তবু রণবীর কাপুর আর আলিয়া ভাট্টের বিয়েটা হলো চুপিসাড়েই। কাকপক্ষীও টের পেল না। কবে যে গাঁটছড়া বাঁধছেন দুই তারকা, সেটুকু বুঝতেও কালঘাম ছুটেছিল সংবাদমাধ্যমের। শেষমেশ ১৪ এপ্রিল পারিবারিক ঘেরাটোপেই বিয়ে সারলেন ‘রণলিয়া’।

কিছুদিন আগেই গাঁটছড়া বেঁধেছেন আর এক চর্চিত তারকা যুগল, ভিকি কৌশল আর ক্যাটরিনা কাইফ। তারও আগে দীপিকা পাড়ুকোন এবং রণবীর সিংহ। তাদের বিয়ের চেয়ে কেন আলাদা রণবীর-আলিয়ার বিয়ে? রইল এর পেছনে পাঁচ কারণ- 

ডেস্টিনেশন ওয়েডিং নয়, বাড়িতেই সাত পাক

ইদানীং তারকাদের বিয়ের ক্ষেত্রে এমনটা ব্যতিক্রমী। ভিকি কৌশল আর ক্যাটরিনা কাইফ বিয়ে করেছিলেন রাজস্থানের দুর্গে। প্রিয়াঙ্কা চোপড়া এবং নিক জোনাসেরও বিয়ে হয়েছিল সেখানেই। রণবীর-আলিয়ার ক্ষেত্রে সবাই ভেবেছিলেন, অন্তত বিলাসবহুল হোটেলে এক হবে চার হাত। কিন্তু তার ধারপাশ দিয়েও গেলেন না তারকা যুগল। বান্দ্রার ‘বাস্তু’, অর্থাৎ যে আবাসনে রণবীর-আলিয়া দু’জনেরই ফ্ল্যাট রয়েছে, সেখানেই সাত পাক ঘুরলেন জুটিতে।

গোপন কথাটি রহিল গোপনে

বিয়ে নিয়ে শুরু থেকেই মুখে কুলুপ এঁটেছিল কাপুর এবং ভাট্ট পরিবার। বিভিন্ন সময়ে পরিবারের সদস্যদের কথায় বিয়ের তারিখ নিয়ে বিভ্রান্তি তৈরি হয়েছে। একেবারে বিয়ের আগের রাতে আনুষ্ঠানিক ভাবে আসল তারিখ এবং স্থান ঘোষণা করেছেন রণবীরের মা, নীতু কাপুর। অন্যান্য তারকাদের বিয়ের ক্ষেত্রে ঢের আগে থেকেই যাবতীয় তথ্য আসে সংবাদ মাধ্যমের হাতে। এত ধোঁয়াশা তৈরি হয় না।

বহাল পারিবারিক ঐতিহ্য

শুরুতে রটেছিল, চেম্বুরের কাপুরদের পারিবারিক আস্তানা আরকে স্টুডিওতে বিয়ে হবে ‘রণলিয়া’র। ঋষি-নীতুর মতোই। কিন্তু পরে দেখা গেল, বান্দ্রায় নিজের বাড়ি ‘বাস্তু’তেই বিয়ে সারলেন রণবীর। তবে তার বাবা মায়ের বিয়ের স্মৃতি জড়ানো আরকে স্টুডিও ব্রাত্য নয় মোটেই। ব্যক্তিগত পরিসরে যেমন নিরাপত্তার ঘেরাটোপে বিয়ে করেছেন, তেমনই পরিবারের ঐতিহ্যও রক্ষা করছেন ঋষি-পুত্র। বিয়ে উপলক্ষে পৈতৃক বাড়ি, চেম্বুরের আরকে স্টুডিওতেও একটি বড়সড় পুজা হবে বলে জানা গিয়েছে।

বিয়ের আগে লুকোছাপা

বিয়ের গন্তব্যে পৌঁছনোর আগে বিমানবন্দরেই দেখা দিয়েছিলেন ভিকি-ক্যাটরিনা। উপস্থিত সবার দিকে তাকিয়ে হাত নেড়েছিলেন। মিনিটে-মিনিটে অনুরাগীদের সঙ্গে ভাগ করে নিয়েছিলেন নিজেদের আনন্দ মুহূর্ত। রণবীর আর আলিয়ার ক্ষেত্রে কিন্তু তেমনটা হল না। বিয়ের আগে দেখাই পাওয়া গেল না পাত্র-পাত্রীর। আত্মীয়-বন্ধুরাও কেউ ভাগ করে নিলেন না হবু বর-কনের ঝলক।

ছিমছাম, তবু রাজকীয়

বাড়িতেই বিয়ে হল ‘রণলিয়া’র। স্নিগ্ধ, সুন্দর সাজে সেজে উঠেছিল কাপুরদের পৈতৃক ভিটেও। সেই প্রস্তুতির ছবি নজরে এসেছিল। কিন্তু বিয়ের মণ্ডপ তো আর দেখার উপায় নেই। কড়া নিরাপত্তা ব্যবস্থার নজর এড়িয়ে বিয়েবাড়ির ভেতরকার ছবি দেখা গেল না কোথাওই। তবে ‘বাস্তু’র সামনে আলোয় মোড়া পথ ইঙ্গিত দিয়েছে, রাজকীয় মণ্ডপেই সাত পাকে বাঁধা পড়েছেন বলিউডের নবতম দম্পতি।