• সোমবার   ২৮ নভেম্বর ২০২২ ||

  • অগ্রাহায়ণ ১৪ ১৪২৯

  • || ০৫ জমাদিউল আউয়াল ১৪৪৪

সাবেক চেয়ারম্যানের বিরুদ্ধে মুক্তিযোদ্ধাকে পেটানোর অভিযোগ

মানিকগঞ্জ বার্তা

প্রকাশিত: ২১ অক্টোবর ২০২২  

সাটুরিয়া উপজেলার বরাইদ ইউনিয়ন আওয়ামী লীগের ত্রি-বার্ষিকী কাউন্সিলের সভাপতি পদকে কেন্দ্র করে মুক্তিযোদ্ধা ও আওয়ামী লীগ নেতাকে পিটিয়ে আহত করার অভিযোগ উঠেছে সাবেক ইউপি চেয়ারম্যান হারুন অর রশিদের বিরুদ্ধে।

বুধবার রাত ৮টার দিকে সাটুরিয়ার বরাইদ ইউনিয়নের আগ সাভার গ্রামের শহিদুলের চায়ের দোকানে ঘটনাটি ঘটে।

এ ঘটনায় বরাইদ ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি ও বীর মুক্তিযোদ্ধা ইয়াজ উদ্দিন, রাসেদুল ইসলাম, রফিকুল ইসলাম, জিয়াউর রহমান, ফিরুজ আল মামুন আহত হয়েছেন। তাদেরকে সাটুরিয়া হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সাটুরিয়া থানার ওসি সুকুমার বিশ্বাস জানান, বিষয়টি রাতে শুনে ঘটনাস্থল পরিদর্শন করেছি। 

খোঁজ নিয়ে জানা গেছে, বরাইদ ইউনিয়নের আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনের তারিখ নির্ধারিত হয়েছে আগামী ২২ অক্টোবর।

এ কাউন্সিলে বীর মুক্তিযোদ্ধা ইয়াজ উদ্দিন সভাপতি প্রার্থী হিসেবে ঘোষণা দেন। অন্যদিকে বরাইদ ইউনিয়নের সাবেক চেয়ারম্যান হারুন উর রশিদও সভাপতি প্রার্থী হিসেবে ঘোষণা দেন। এই পদকে কেন্দ্র করেই তাদের মধ্যে মনোমালিন্য চলছে।

এ ব্যাপারে আহত মুক্তিযোদ্ধা ইয়াজ উদ্দিন বলেন, আমি ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি, বর্তমানে সভাপতি প্রার্থী হওয়ায় কাল হয়েছে। সাবেক ইউপি চেয়ারম্যান হারুন উর রশিদ তার দলবল নিয়ে বুধবার রাতে আমার বাড়ির সামনে শহিদুলের চার দোকানে এসে আমার বিরুদ্ধে আপত্তিকর কথা বলে। এতে আমি প্রতিবাদ করলে আমাদের উপর হামলা চালায়। এতে আমিসহ আমার পরিবারের ৫ জন গুরুতর আহত হয়েছি।

অভিযুক্ত সাবেক ইউপি চেয়ারম্যান হারুন অর রশিদ বিষয়টি অস্বীকার করে বলেন, ২২ অক্টোবর বরাইদ ইউনিয়ন আওয়ামী লীগের কাউন্সিল অনুষ্ঠিত হবে। এখানে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা। তাই সন্ধায় আমি আগ সাভার এলাকায় কাউন্সিলে যাওয়ার জন্য দাওয়াত দিচ্ছিলাম। এমন সময় মুক্তিযোদ্ধা ইয়াজ উদ্দিন চাচা আমাকে বলেন, তুই আমার এলাকায় কেন? তুই সভাপতি প্রার্থী হইছত কার কথায়? এই ধর হারুন কে। পরে তার ছেলে ফিরুজ আমাকে লাঞ্ছিত করে। আমি ঘটনাস্থল ত্যাগ করি।

তিনি পাল্টা অভিযোগ করে বলেন, সাটুরিয়া মহিলা ভাইস চেয়ারম্যান শিউলি আক্তারের শিউলি সংস্থার পাতিলা পাড়া এলাকার পুরাতন ইউনিয়ন পরিষদ ভবনে সদ্য বহিষ্কৃত আওয়ামী লীগ নেতা লীগ মোশারফ হোসেন, বর্তমান চেয়ারম্যান আব্দুল হাই, মুক্তিযোদ্ধা ইয়াজি উদ্দিন কাকা বুধবার সন্ধায় মিটিং করে আসন্ন কাউন্সিল বানচাল করার জন্য। মিটিং শেষ করেই আমার উপর আক্রমণ করে।

এ ব্যাপারে সাটুরিয়া ওসি সুকুমার বিশ্বাস বলেন, এমন ঘটনা শোনার পর আমি হাসপাতাল ও ঘটনাস্থল পরিদর্শন করেছি। প্রাথমিকভাবে ধারণা হচ্ছে দুজনের মধ্যে ভুল বোঝাবুঝি হয়েছে। তবে তাদের মধ্যে ধস্তাধস্তির ঘটনা ঘটেছে। এখন পর্যন্ত কোন পক্ষ লিখিত ভাবে অভিযোগ করেননি। অভিযোগ পেলে অধিক তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।