• রোববার   ২৬ সেপ্টেম্বর ২০২১ ||

  • আশ্বিন ১০ ১৪২৮

  • || ১৮ সফর ১৪৪৩

দ্বিতীয় ম্যাচেও বাংলাদেশের দাপুটে জয়

মানিকগঞ্জ বার্তা

প্রকাশিত: ৩ সেপ্টেম্বর ২০২১  

নিউজিল্যান্ডের বিপক্ষে ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচেও দাপুটে জয় তুলে নিয়েছে বাংলাদেশ। যার ফলে সিরিজ জয়ের জন্য আরও একধাপ এগিয়ে গেলো টাইগাররা। বাংলাদেশের দেওয়া ১৪২ রানের লক্ষ্য তাড়া করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৩৭ রান করে সফরকারীরা। তাই ৫ রানের জয় নিয়ে মাঠ ছাড়ে মাহামুদউল্লাহর দল।

শুক্রবার মিরপুর স্টেডিয়ামে টস জিতে আগে ব্যাট করতে নেমে ৬ উইকেটের বিনিময়ে ১৪১ রান করে বাংলাদেশ। চ্যালেঞ্জিং এই লক্ষ্য তাড়া করতে নেমে শুরুটা ভালো করতে পারেনি সফরকারী নিউজিল্যান্ড। ইনিংসের তৃতীয় ওভারেই উইকেটের দেখা পায় বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।

ইনিংসের তৃতীয় ওভারে বল হাতে ক্রিজে আসেন সাকিব। তার করা প্রথম বল ডট, সাকিবের পরের বলে ছক্কা হাকান ওপেনার রাচিন রবীন্দ্র। তবে এর পরের বলেই সরাসরি বোল্ড হয়ে প্যাভিলিয়ন ফিরে যায় রবীন্দ্র। আউট হওয়ার আগে এই ব্যাটসম্যান করে ৯ বলে ১০ রান।

দলীয় ১৬ রানে প্রথম উইকেট হারানোর পর দলীয় ১৮ রানে দ্বিতীয় উইকেট হারায় কিউইরা। শেখ মেহেদী হাসানের বলে স্টাম্পিং হন ব্লান্ডেল। ৮ বলে ১ চারে ৬ রান করেন তিনি। মেহেদীর বল ব্লান্ডেলকে ফাঁকি দিয়ে নুরুল হাসান সোহানের হাতে চলে যায়। ততক্ষণে নিউজিল্যান্ড ব্যাটসম্যান ক্রিজ থেকে অনেক দূরে। ঠাণ্ডা মাথায় বাংলাদেশের উইকেটরক্ষক বেল ফেলে দেন।

১৮ রানে দুই উইকেট হারিয়ে যখন কিছুটা চাপে পরে কিউইরা তখন উইল ইয়াংকে সাথে নিয়ে দলের রানের চাকা সচল করে অধিনায়ক টম ল্যাথাম। কিন্তু সাকিব ঘুর্ণিতে ইনিংস বড় করতে ব্যর্থ ছিলো উইল ইয়াং। সাকিবের বলে শর্ট থার্ডম্যান অঞ্চলে সাইফউদ্দিনের হাতে ক্যাচ দিলে ভাঙে ৪৩ রানের জুটি। ২৮ বলে ৩টি চারে ২২ রান করেন ইয়ং। এরপর কিউই শিবিরে আঘাত হানে নাসুম আহমেদ। তার শিকার কলিন ডি গ্র্যান্ডহোম। এই ব্যাটসম্যানকে ৮ রানে বিদায় করেছেন নাসুম। ডিপ স্কয়ার লেগে মুশফিকুর রহিম তার ক্যাচ ধরেন। দলীয় ৯২ রানে মুশফিকের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন হেনরি নিকলস।

শেষ দিকে টম ল্যাথাম ও কোল ম্যাকননচির ব্যাটিংয়ে স্কোর বোর্ড যোগ করেন রান। যার ফলে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে ৪ রানে হারলো কিউইরা।