• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

অবৈধ জালসহ আটক ১৫৬

অবৈধ জালসহ আটক ১৫৬

৬২ লক্ষাধিক মিটার অবৈধ জাল এবং ৫৫টি বাল্কহেডসহ ১৫৬ জনকে আটক করেছে নৌ পুলিশ। গত বুধবার থেকে বৃহস্পতিবার (২৮ মার্চ) সকাল পর্যন্ত বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাঁদের আটক করা হয়। একই সময়ে বিপুল পরিমাণ মাছ ও বিভিন্ন প্রজাতির বাগদা রেণু উদ্ধার করা হয়েছে।

১২:০৭ ২৯ মার্চ ২০২৪

দুর্বৃত্তের ছুরিকাঘাতে যুবকের মৃত্যু

দুর্বৃত্তের ছুরিকাঘাতে যুবকের মৃত্যু

সাভারে দুর্বৃত্তের ছুরিকাঘাতে মো. শহীদুল ইসলাম (২৪) নামে এক যুবক নিহত হয়েছেন। বৃহস্পতিবার সন্ধ্যায় সাভার পৌরসভার ছায়াবীথি আমতলা এলাকায় তিতাস গ্যাস অফিসের পেছনে এ ঘটনা ঘটে। নিহত শহীদুল ইসলাম চাঁপাইনবাবগঞ্জ জেলার ভোলাহাট থানার চরধরমপুর গ্রামের সাইদুলের ছেলে।

১২:০৫ ২৯ মার্চ ২০২৪

মানিকগঞ্জ শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ

মানিকগঞ্জ শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ

ঈদে ঘরমুখো মানুষের নির্বিঘ্নে যাতায়াত এবং যানজট নিরসন ও পথচারীদের যাতায়াতের সুবিধার্থে মানিকগঞ্জে অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। বৃহস্পতিবার (২৮ মার্চ) বিকেলে জেলা প্রশাসন ও পৌরসভার যৌথ উদ্যোগে ঢাকা-আরিচা মহাসড়কে মানিকগঞ্জ বাসস্ট্যান্ড এবং পৌর সুপার মার্কেট ও সদর হাসপাতাল গেট সংলগ্ন স্থাপিত অবৈধ স্থাপনা ও হকারদের উচ্ছেদ অভিযান করা হয়।

১২:০৩ ২৯ মার্চ ২০২৪

ফের হকারদের দখলে ফুটপাত

ফের হকারদের দখলে ফুটপাত

মানিকগঞ্জ শহরের প্রবেশদ্বার নামে পরিচিত মানিকগঞ্জ বাসস্ট্যান্ডের পৌরসভা মার্কেটের সামনের রাস্তা । যা সকলের কাছে অতি পরিচিত। আর সেই পৌরসভা মার্কেটের সামনের যানজটই এখন মানিকগঞ্জ বাসীর দুঃখের কারণ হয়ে দাঁড়িয়েছে।

১২:০২ ২৯ মার্চ ২০২৪

২০০০ রোজাদারকে ইফতার দিল বসুন্ধরা গ্রুপ

২০০০ রোজাদারকে ইফতার দিল বসুন্ধরা গ্রুপ

পবিত্র রমজান উপলক্ষে মানিকগঞ্জের ঢাকা-আরিচা মহাসড়কের বানিয়াজুরি এলাকায় এবং ঘিওর উপজেলার বিভিন্ন মসজিদ-মাদরাসায় মোট ২০০০ প্যাকেট ইফতার বিতরণ করেছে দেশের শীর্ষস্থানীয় শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রুপ।   

১২:০০ ২৯ মার্চ ২০২৪

বিশ্বের সবচেয়ে বড় সাপ, পাওয়া গেল মৃত

বিশ্বের সবচেয়ে বড় সাপ, পাওয়া গেল মৃত

চলতি বছরের ফেব্রুয়ারি মাসে আমাজনে বিশ্বের সবচেয়ে বড় আকারের দাবি করা সাপ গ্রিন অ্যানাকোন্ডা পাওয়ার খবর প্রকাশিত হয়েছিল। সেই সাপটিকে মেরে ফেলার খবর পাওয়া গেছে। দ্য ইন্ডিপেনডেন্টের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

১১:৫৮ ২৯ মার্চ ২০২৪

রাজউকের অভিযান, ২২ লাখ টাকা জরিমানা

রাজউকের অভিযান, ২২ লাখ টাকা জরিমানা

রাজধানীর মোহাম্মদপুরে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেছে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক)। অভিযানে সাতটি নির্মাণাধীন ভবনের আংশিক অপসারণ এবং ২২ লাখ টাকা জরিমানা করা হয়। বৃহস্পতিবার (২৮ মার্চ) সকাল ১০ টা থেকে বিকাল ৩টা পর্যন্ত মোহাম্মদপুর নবীনগর হাউজিং ও চন্দ্রিমা মডেল টাউন হাউজিং এ রাজউক হতে অননুমোদিত নির্মাণাধীন ভবনে এই অভিযান চালানো হয়। 

১৯:১৭ ২৮ মার্চ ২০২৪

সিনেটর জো লিবারম্যান মারা গেছেন

সিনেটর জো লিবারম্যান মারা গেছেন

যুক্তরাষ্ট্রের সাবেক ডেমোক্র্যাট সিনেটর ও ভাইস প্রেসিডেন্ট পদপ্রার্থী জো লিবারম্যান মারা গেছেন। তাঁর বয়স হয়েছিল ৮২ বছর। পরিবারের পক্ষ থেকে এক বিবৃতিতে গতকাল বুধবার বর্ষীয়ান এ রাজনীতিকের মৃত্যুর খবর সংবাদমাধ্যমকে জানানো হয়। এতে বলা হয়েছে, লিবারম্যান পড়ে গিয়েছিলেন। তা থেকে সৃষ্ট জটিলতায় নিউইয়র্কে তাঁর মৃত্যু হয়েছে।

১৯:১৬ ২৮ মার্চ ২০২৪

বরিশালে মসজিদের এসি বিস্ফোরণ

বরিশালে মসজিদের এসি বিস্ফোরণ

বরিশাল নগরের চকবাজার এলাকায় জামে এবাদুল্লাহ মসজিদে এসি বিস্ফোরণের ঘটনা ঘটেছে। আজ বৃহস্পতিবার জোহরের নামাজের সময় বিস্ফোরণের ঘটনা ঘটলে মুসল্লিরা আতঙ্কিত হয়ে পড়েন। খবর পেয়ে ফায়ার সার্ভিসের চারটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন। এ ঘটনায় আতঙ্ক ছড়ালেও কোনো হতাহতের ঘটনা ঘটেনি। 

১৯:১৫ ২৮ মার্চ ২০২৪

মানিকগঞ্জে  অবৈধ স্থাপনা উচ্ছেদ

মানিকগঞ্জে অবৈধ স্থাপনা উচ্ছেদ

প্যানেল মেয়র তসলিম মিয়া জানান, দীর্ঘদিন ধরে অবৈধ অস্থায়ী কিছু ব্যবসায়ীরা ফুটপাত ও সড়কের একাংশ দখল করে ব্যবসা করে আসছেন। এতে করে শহরে যানজটের সৃষ্টি হয় এবং পথচারীদের ভোগান্তিতে পড়তে হয়। মানিকগঞ্জ শহরের প্রবেশপথে যানজট নিরসনে ও পথচারীদের যাতায়াতের সুবিধার্থে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান পরিচালিত হয়েছে।

১৯:১৩ ২৮ মার্চ ২০২৪

বিনিয়োগে আগ্রহী ইইউ

বিনিয়োগে আগ্রহী ইইউ

বাংলাদেশের চামড়া শিল্পে বিনিয়োগের আগ্রহ প্রকাশ করেছে ইউরোপীয় ইউনিয়ন (ইইউ)। ডেলিগেশন অব দ্য ইউরোপিয়ান ইউনিয়ন টু বাংলাদেশের হেড অব ডেভেলপমেন্ট কোঅপারেশন ড. মিহাল ক্রেইজা প্রধানমন্ত্রীর কার্যালয়ে প্রধানমন্ত্রীর মুখ্য সচিব মো. তোফাজ্জল হোসেন মিয়ার সঙ্গে সৌজন্য সাক্ষাৎকালে এই আগ্রহ প্রকাশ করেন।

১৯:১১ ২৮ মার্চ ২০২৪

ডিএনসিসি’র কার্যালয় স্থানান্তর

ডিএনসিসি’র কার্যালয় স্থানান্তর

কারওয়ান বাজারের ঝুঁকিপূর্ণ ভবন থেকে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) আঞ্চলিক কার্যালয় স্থানান্তরের কার্যক্রম শুরু হয়েছে। অফিসটি সরিয়ে মোহাম্মদপুর শিয়া মসজিদসংলগ্ন মোহাম্মদপুর কমিউনিটি সেন্টারে নেওয়া হচ্ছে। সেটি হবে ডিএনসিসি'র অঞ্চল-৫ এর অস্থায়ী আঞ্চলিক কার্যালয়। বৃহস্পতিবার (২৮ মার্চ) সকাল থেকে আঞ্চলিক কার্যালয়ের মালামাল স্থানান্তরের কার্যক্রম পুরোদমে শুরু হয়। 

১৯:১০ ২৮ মার্চ ২০২৪

আতশবাজি ফোটানো যাবে না নববর্ষে, নিষিদ্ধ ভুভুজেলা

আতশবাজি ফোটানো যাবে না নববর্ষে, নিষিদ্ধ ভুভুজেলা

বাংলা নববর্ষ বরণের দিন সব অনুষ্ঠান সন্ধ্যা ৬টার মধ্যে শেষ করতে হবে এবং কোনো ধরনের ফানুস বা আতশবাজি ফোটানো যাবে না। ভুভুজেলা বাঁশি বাজানো নিষিদ্ধ থাকবে। একই সঙ্গে নববর্ষ উদযাপন নিয়ে ফেসবুকসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে যারা অপপ্রচার চালানোর চেষ্টা করছে,

১০:৪৭ ২৮ মার্চ ২০২৪

কোরিয়ার সহায়তা চায় বাংলাদেশ

কোরিয়ার সহায়তা চায় বাংলাদেশ

পানি পরিশোধনসহ বিভিন্ন প্রকল্পে দক্ষিণ কোরিয়ার সহায়তা চেয়েছে বাংলাদেশ। এ বিষয়ে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী মো. তাজুল ইসলামের সঙ্গে বৈঠক করেছেন বাংলাদেশে নিযুক্ত দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূত পার্ক ইয়ং-সিক।

১০:৪৫ ২৮ মার্চ ২০২৪

আঁধারে বিলিন হচ্ছে ফসলি জমি

আঁধারে বিলিন হচ্ছে ফসলি জমি

মানিকগঞ্জে ফসলি জমি থেকে অবৈধ মাটি বাণিজ্যে মেতেছে রাজনৈতিক পরিচয়ধারী ভূমিখেকো একটি চক্র। বিকেল থেকে ভোর পর্যন্ত বিরামহীন মাটি বাণিজ্য করছে তারা। এতে ফসলি জমি অনাবাদি হওয়ার পাশাপাশি পার্শ্ববর্তী জমি মালিকদের মাঝে চরম ভাঙন আতঙ্ক বিরাজ করছে। 

১০:৪৩ ২৮ মার্চ ২০২৪

যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামি গ্রেফতার

যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামি গ্রেফতার

মানিকগঞ্জের শিবালয়ে এক কিশোরী ধর্ষণ মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামি পলাশ (২৮) কে গ্রেফতার করেছে র‍্যাব-৪, সিপিসি-৩ এর একটি টিম। মামলার পর থেকে বিভিন্ন এলাকায় ভিন্ন ভিন্ন ছদ্মবেশে ৮ বছর ধরে পালিয়ে বেড়াচ্ছিল পলাশ।

১০:৪২ ২৮ মার্চ ২০২৪

রিকশাওয়ালাদের নিয়ে গেম শো

রিকশাওয়ালাদের নিয়ে গেম শো

কয়েক দিন আগেই এসেছে ট্রেলারটি। উপস্থাপকের চেয়ারে নীল হুরেরজাহান। তাঁর সামনের আসনে বসে আছেন একজন রিকশাওয়ালা। উপস্থাপকের প্রশ্নের উত্তর দিয়ে যাচ্ছেন তিনি। তার সাবলীল উত্তরে সহজেই চোখ আটকে যায় যে কারো।

১০:৪০ ২৮ মার্চ ২০২৪

মধুসিটিতে স্থাপনা উচ্ছেদে অভিযান

মধুসিটিতে স্থাপনা উচ্ছেদে অভিযান

ঢাকার কেরানীগঞ্জ উপজেলার তারানগর ইউনিয়নে মধুসিটিতে অবৈধ উচ্ছেদ অভিযান পরিচালনা করেছে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক)। বুধবার (২৭ মার্চ) মধুসিটি হাউজিং ও ভাওয়াল গার্ডেন এলাকায় অভিযান পরিচালনা করা হয়।

২২:১৪ ২৭ মার্চ ২০২৪

শাকিবের নতুন লুক

শাকিবের নতুন লুক

‘তুফান’ সিনেমাটির ঘোষণা হয়েছে গত বছর। এর মধ্যে শুটিং গড়ায়নি ক্যামেরার সামনে। শাকিব খানকে নিয়ে ঘোষণা দিলেও অল্প কিছুদিন আগে চূড়ান্ত হয়েছে আরো দুজন অভিনেত্রী। তাঁরা হলেন এ দেশের মাসুমা রহমান নাবিলা ও ওপার বাংলার মিমি চক্রবর্তী।
 

১৯:৫৫ ২৭ মার্চ ২০২৪

পুলিশ সেজে ছিনতাই করতেন তারা

পুলিশ সেজে ছিনতাই করতেন তারা

পুলিশ পরিচয়ে বিদেশগামী যাত্রীদের কাছ থেকে ছিনতাই করা দুই ব্যক্তিকে আটক করেছে পুলিশ। বুধবার (২৭ মার্চ) সকালে বিদেশগামী এক ব্যক্তির টাকা ছিনতাইয়ের অভিযোগে তেজগাঁও থানার বিজয় সরণি মোড়ের কলমিলতা মার্কেটের সামনে থেকে তাদের গ্রেপ্তার করা হয়। 

১৯:৫৪ ২৭ মার্চ ২০২৪

চমক দেখাল ট্রাম্পের ‘ট্রুথ সোশ্যাল’

চমক দেখাল ট্রাম্পের ‘ট্রুথ সোশ্যাল’

গত ৩০ বছরের মধ্যে প্রথমবারের মতো ট্রাম্পের মালিকানাধীন প্রতিষ্ঠান ‘ট্রুথ সোশ্যাল’ শেয়ারবাজারে অন্তর্ভুক্ত হলো। এরপর ট্রেডারদের আগ্রহের কেন্দ্রবিন্দুতে চলে আসে প্রতিষ্ঠানটির শেয়ার। সিএনএনের খবরে বলা হয়েছে, ট্রাম্প মিডিয়া অ্যান্ড টেকনোলজি গ্রুপের প্রতিষ্ঠানটির শেয়ারবাজারে আসার সঙ্গে সঙ্গে দাম ৫৬ শতাংশ বেড়ে ৭৮ ডলারে এসে যায়।
 

১৯:৫৩ ২৭ মার্চ ২০২৪

শ্রমিকদের বেতন-বোনাস পরিশোধের সিদ্ধান্ত

শ্রমিকদের বেতন-বোনাস পরিশোধের সিদ্ধান্ত

পবিত্র ঈদুল ফিতরের সরকারি ছুটি শুরু হওয়ার আগেই গার্মেন্টসসহ সব সেক্টরের শ্রমিকদের উৎসব ভাতাসহ বেতন-বোনাস পরিশোধ করা হবে। শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা মো. নজরুল ইসলাম চৌধুরীর সভাপতিত্বে আজ বুধবার (২৭ মার্চ) শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের সভাকক্ষে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের ত্রিপক্ষীয় পরামর্শ পরিষদের (টিসিসি) ৭৭তম সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

১৯:৫১ ২৭ মার্চ ২০২৪

নির্দেশনা ভেঙে সাভারের বিভিন্ন স্থাপনায় আলোকসজ্জা

নির্দেশনা ভেঙে সাভারের বিভিন্ন স্থাপনায় আলোকসজ্জা

১৯৭১ সালের ২৫ মার্চ পাকিস্তানি বাহিনীর নির্মমতার শিকার হয়েছিল বাংলার মানুষ। সেই কালরাত স্মরণে প্রতিবছর ২৫ মার্চ গণহত্যা দিবস পালন করা হয়। দিবসটি পালন উপলক্ষে সরকারের নেওয়া জাতীয় কর্মসূচি অনুযায়ী, ২৫ মার্চ কোনোভাবেই ভবন বা স্থাপনায় আলোকসজ্জা করা যাবে না।

১১:১৫ ২৭ মার্চ ২০২৪

২০০ শিক্ষা প্রতিষ্ঠানে জাতীয় পতাকা বিতরণ

২০০ শিক্ষা প্রতিষ্ঠানে জাতীয় পতাকা বিতরণ

জাতীয় পতাকার সঠিক মাপ সম্পর্কে অনেকেই সচেতন নন। পতাকার সঠিক মাপ, সঠিক রং সম্পর্কে সচেতনতা ও জাতীয় পতাকার প্রতি ভালোবাসা তৈরি করতে ব্যতিক্রম উদ্যোগ গ্রহণ করেছে যশোরের বাঘারপাড়া উপজেলা প্রশাসন।

১১:১৪ ২৭ মার্চ ২০২৪