• শনিবার ২৭ জুলাই ২০২৪ ||

  • শ্রাবণ ১২ ১৪৩১

  • || ১৯ মুহররম ১৪৪৬

শতাধিক ফলদ গাছ নিধন: শত্রুতার জেরে

শতাধিক ফলদ গাছ নিধন: শত্রুতার জেরে

শত্রুতার জেরে শতাধিক ফলদ গাছ কেটে ফেলেছে প্রতিপক্ষ। পিরোজপুরের নাজিরপুর উপজেলার সদর ইউনিয়নের আমতলা গ্রামে এ ঘটনা ঘটে। এ ঘটনায় ভুক্তভোগী রহমান শেখ বাদী হয়ে থানায় একটি অভিযোগ করেছেন।     

০৯:৩৭ ১৩ জুলাই ২০২৪

বিশেষ সম্মাননা পেলেন মানিকগঞ্জের ১৫ গুণী শিল্পী

বিশেষ সম্মাননা পেলেন মানিকগঞ্জের ১৫ গুণী শিল্পী

সাংস্কৃতিক অঙ্গনে বিশেষ অবদান রাখায় মানিকগঞ্জের গুণী শিল্পীদের বিশেষ সম্মাননা, ক্রেস্ট ও নগদা অর্থ প্রদান করা হয়েছে। আজ শুক্রবার দুপুরে সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয় আয়োজনে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

০৯:৩৫ ১৩ জুলাই ২০২৪

কেনিয়ায় এবার পুলিশপ্রধানের পদত্যাগ

কেনিয়ায় এবার পুলিশপ্রধানের পদত্যাগ

সরকারবিরোধী বিক্ষোভে প্রায় ৪০ জনের মৃত্যু ও তীব্র সমালোচনার পর কেনিয়ার পুলিশপ্রধান পদত্যাগ করেছেন। দেশটির প্রেসিডেন্টের কার্যালয় শুক্রবার এ তথ্য জানিয়েছে। এর এক দিন আগেই প্রেসিডেন্ট উইলিয়াম রুটো তার মন্ত্রিসভার প্রায় সব সদস্যকে বরখাস্ত করেন।

০৯:৩৪ ১৩ জুলাই ২০২৪

সেলফী পরিবহনের বাস চাপায় একজন নি*হত

সেলফী পরিবহনের বাস চাপায় একজন নি*হত

ঢাকা-আরিচা মহাসড়কে পাটুরিয়ামুখী সেলফী পরিবহনের একটি বাস চাপায় অজ্ঞাত এক ব্যক্তি নিহত ও আরও এক নারী গুরতর আহত হয়েছেন। শুক্রবার (১২ জুলাই) রাত সাড়ে নয়টার দিকে মানিকগঞ্জের শিবালয়ের উথুলী হাসপাতালের সামনে এ ঘটনা ঘটে।

০৯:৩২ ১৩ জুলাই ২০২৪

বৃষ্টি শুরুর সঙ্গে সঙ্গেই দুর্ভোগ

বৃষ্টি শুরুর সঙ্গে সঙ্গেই দুর্ভোগ

নামেই ধামরাই এক নম্বর পৌরসভা, অবকাঠামো গত দৃশ্যমান কোনো উন্নয়ন চোখে পড়ে না। সামান্য বৃষ্টি হলেই ব্যাপক জলাবদ্ধতার সৃষ্টি হয় ধামরাই পৌরসভার কয়েকটি ওয়ার্ডে। বৃষ্টি শুরুর সঙ্গে সঙ্গেই শুরু হয়ে যায় জনসাধারণের চরম দুর্ভোগ। বৃষ্টিপাত বন্ধ হওয়ার পরও লাঘব হয় না জনভোগান্তি আর দুর্ভোগ।

০৯:৩১ ১৩ জুলাই ২০২৪

সাভারে ৬ জুয়াড়ি আটক

সাভারে ৬ জুয়াড়ি আটক

ঢাকার সাভারে অভিযান পরিচালনা করে ৬ জুয়াড়িকে আট করেছে পুলিশ। এ সময় জুয়া খেলার কার্ড-টাকা জব্দ করা হয়। আটকদের বিরুদ্ধে মামলা করে শুক্রবার (১২ জুলাই) দুপুরে আদালতে পাঠানো হয়েছে। বিকেল সাড়ে ৫ টার দিকে এসব তথ্য নিশ্চিত করেছে সাভারের আমিনবাজার পুলিশ ফাঁড়ির ইনচার্জ উপ-পরিদর্শক (এসআই) হারুন ওর রশিদ।  

০৯:২৯ ১৩ জুলাই ২০২৪

প্রধানমন্ত্রীর চিকিৎসা সহায়তা তহবিলের চেক বিতরণ

প্রধানমন্ত্রীর চিকিৎসা সহায়তা তহবিলের চেক বিতরণ

ট্টগ্রামের পটিয়ায় প্রাধানমন্ত্রী শেখ হাসিনার চিকিৎসা সহায়তা তহবিলের চেক বিতরণ করা হয়েছে। শুক্রবার (১২ জুলাই) বিকেলে উপজেলার শোভনদন্ডী ইউনিয়নের রশিদাবাদ এলাকায় বিজিএমইএর সাবেক সহসভাপতি ও চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সহসভাপতি মোহাম্মদ নাছিরের বাড়িতে এ চেক বিতরণ করা হয়।  
 

২০:০৯ ১২ জুলাই ২০২৪

ভারি বর্ষণে পাহাড় ধসের শঙ্কা

ভারি বর্ষণে পাহাড় ধসের শঙ্কা

মৌসুমি বায়ু সক্রিয় হওয়ায় গতকাল বৃহস্পতিবার সারা দেশে বৃষ্টি বেড়েছে। গতকাল সন্ধ্যা ৬টা পর্যন্ত আগের ২৪ ঘণ্টায় কক্সবাজারে ৩০০ মিলিমিটারের বেশি বৃষ্টি হয়েছে। আবহাওয়া অধিদপ্তর বলেছে, আজ শুক্রবারও দেশের বেশির ভাগ অঞ্চলেই বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। পূর্বাভাস অনুযায়ী, আজ পাঁচ বিভাগে ভারি বর্ষণ হতে পারে।
 

২০:০৭ ১২ জুলাই ২০২৪

ইমামের রাজকীয় বিদায়

ইমামের রাজকীয় বিদায়

নাটোরের গুরুদাসপুর উপজেলার চাঁচকৈড় কাচারিপাড়া জামে মসজিদের ইমাম মাওলানা মো. মোতালেব হোসেনকে নানা আয়োজন ও সংবর্ধনার মধ্য দিয়ে রাজকীয় বিদায় দিয়েছে এলাকাবাসী। টানা ৩৫ বছর ইমামতি করার পর মুসল্লিদের এমন ভালোবাসা পেয়ে খুশিতে কেঁদে ফেলেন তিনি। গুরুদাসপুরের ইতিহাসে ইমামের এমন রাজকীয় বিদায় এই প্রথম বলে জানায় স্থানীয়রা।

১৯:৫৫ ১২ জুলাই ২০২৪

৬ লাখ টাকার হেরোইনসহ আটক দুই

৬ লাখ টাকার হেরোইনসহ আটক দুই

জেলাকে মাদক মুক্ত করতে বিশেষ অভিযানে মানিকগঞ্জ সদর উপজেলার দেড়গ্রাম থেকে ৬০ গ্রাম নিষিদ্ধ হেরোইনসহ দুইজনকে আটক করেছে গোয়েন্দা শাখা (ডিবি) পুলিশ। আটকরা হলেন - সদর উপজেলার দেড়গ্রাম এলাকার মৃত মনিরুদ্দিনের ছেলে সাদ্দাম (৩৩) ও আনছার আলীর ছেলে আমজাদ হোসেন (২৯)।

১৯:৪৮ ১২ জুলাই ২০২৪

বিয়ের পিঁড়িতে বসছেন সোহিনি

বিয়ের পিঁড়িতে বসছেন সোহিনি

প্রেমের গুঞ্জনে একাধিকবার শিরোনামে উঠে এসেছেন কলকাতার জনপ্রিয় অভিনেত্রী সোহিনি সরকার। শোনা যাচ্ছিল, গায়ক শোভন গাঙ্গুলির সঙ্গে চুটিয়ে প্রেম করছেন অভিনেত্রী। দুজনের ছবি প্রায়ই ভাইরাল হয়েছে সামাজিক মাধ্যমে। তবে বিয়ের প্রসঙ্গে উঠতেই বার বার তা কাটিয়ে গেছেন দুজনে।

১৯:৪৫ ১২ জুলাই ২০২৪

নগদ টাকাসহ সোনার অলংকার লুট

নগদ টাকাসহ সোনার অলংকার লুট

সাভারের বিরুলিয়ার কৃষিবিদ এলাকার একটি বাড়িতে জানালার গ্রিল কেটে দুর্ধর্ষ ডাকাতির ঘটনা ঘটেছে। ১০ জুলাই রাত আনুমানিক আড়াইটার দিকে এ ঘটনা ঘটে। এ সময় ডাকাতদল নগদ তিন লাখ ত্রিশ হাজার টাকা এবং ১১ ভরি সোনার অলংকার লুট করেছে বলে জানিয়েছে ভুক্তভোগী পরিবার।

১৬:১৯ ১২ জুলাই ২০২৪

নবাবগঞ্জে বৃষ্টিতে সড়কে ধস

নবাবগঞ্জে বৃষ্টিতে সড়কে ধস

ঢাকার নবাবগঞ্জের ছোট গোবিন্দপুর হরিসভা মন্দির থেকে গোবিন্দপুর ইয়ুথ ক্লাব মাঠ পর্যন্ত পাকা সড়কের দৈর্ঘ্য মাত্র দুই কিলোমিটার। সাম্প্রতিক বৃষ্টিতে সড়কের একাধিক স্থানে ধস দেখা দিয়েছে। এছাড়া বিভিন্ন স্থানে হাঁটু পর্যন্ত পানি জমে থাকে।

১০:০৮ ১২ জুলাই ২০২৪

ঝুম বৃষ্টি, বিপাকে পরীক্ষার্থীরা

ঝুম বৃষ্টি, বিপাকে পরীক্ষার্থীরা

আজ ভোর থেকে রাজধানীতে মুষলধারে ঝুম বৃষ্টি হচ্ছে। এতে সড়কে যানবাহন কম চলাচল করায় বিপাকে পড়েছেন ১৮তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষায় অংশ নেওয়া চাকরিপ্রার্থীরা। জানা গেছে, মধ্যরাত থেকেই ঢাকা ও আশপাশের বিভিন্ন এলাকায় গুঁড়িগুঁড়ি বৃষ্টি শুরু হয়। আবার তা কিছুটা সময় থেমে থাকে।

১০:০৬ ১২ জুলাই ২০২৪

চলছে নৌকা তৈরির প্রতিযোগিতা

চলছে নৌকা তৈরির প্রতিযোগিতা

সাভারের ঐতিহ্যবাহী নামাবাজার কাঠপট্টিতে এখন নৌকা তৈরি ও বিক্রির ধুম পড়েছে। বর্ষার শুরুতেই এখানে চলছে নৌকা তৈরির প্রতিযোগিতা। বর্ষাকালে নদীতে পাল তোলা নৌকা চোখে কম পড়লেও কোষা নৌকা গ্রাম বাংলার ঐতিহ্য এখনো ধরে রেখেছে।
 

২৩:৪৫ ১১ জুলাই ২০২৪

সরকারি হাসপাতালে নেই জলাতঙ্কের টিকা

সরকারি হাসপাতালে নেই জলাতঙ্কের টিকা

মানিকগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের স্টোরে জলাতঙ্ক রোগ প্রতিরোধের র‍্যাবিস ভ্যাকসিন না থাকায় রোগীরা ফার্মেসি থেকে কিনতে বাধ্য হচ্ছেন বলে অভিযোগ করেছেন রোগীর স্বজনরা।

২২:১৩ ১১ জুলাই ২০২৪

উপাচার্যদের চিঠি দিয়ে যা বলল ইউজিসি

উপাচার্যদের চিঠি দিয়ে যা বলল ইউজিসি

সরকারি চাকরিতে কোটাসংক্রান্ত বিষয়ে সুপ্রিম কোর্টের আপিল বিভাগ যে পর্যবেক্ষণ ও নির্দেশনা দিয়েছেন, তা প্রতিপালন করতে দেশের সব সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয়ের উপাচার্যদের চিঠি দিয়েছে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি)। বৃহস্পতিবার (১১ জুলাই) ইউজিসির সচিব ড. ফেরদৌস জামান স্বাক্ষরিত এ চিঠিটি ইস্যু করা হয়েছে। 

২২:১১ ১১ জুলাই ২০২৪

ঢাকা-আরিচা মহাসড়কেও ভাঙল পুলিশি ব্যারিকেড

ঢাকা-আরিচা মহাসড়কেও ভাঙল পুলিশি ব্যারিকেড

কোটা সংস্কারের দাবিতে পূর্ব ঘোষণা অনুযায়ী পুলিশি বাঁধা ভেঙে ঢাকা-আরিচা মহাসড়কে অবরোধ করে বিক্ষোভ করছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) শিক্ষার্থীরা। প্রায় দেড় ঘণ্টা ধরে অবরোধ কর্মসূচি পালন করছেন তারা।

১৯:০০ ১১ জুলাই ২০২৪

বিশ্ব জনসংখ্যা দিবস আজ

বিশ্ব জনসংখ্যা দিবস আজ

বিশ্ব জনসংখ্যা দিবস আজ। ১৯৯০ সালের ১১ জুলাই প্রথমবারের মতো ৯০টি দেশে বিশ্ব জনসংখ্যা দিবস উদযাপিত হয়। তারই ধারাবাহিকতায় নানা আয়োজনের মধ্য দিয়ে এ বছর বাংলাদেশ বিশ্ব জনসংখ্যা দিবস পালন করতে যাচ্ছে। বিশ্ব জনসংখ্যা দিবসের ২০২৪ সালের প্রতিপাদ্য–‘অন্তর্ভুক্তিমূলক উপাত্ত ব্যবহার করি, সাম্যতার ভিত্তিতে টেকসই ও সহনশীল ভবিষ্যৎ গড়ে তুলি’।

১৮:৫৮ ১১ জুলাই ২০২৪

অসহায় ছাত্রীর সঙ্গে প্রধান শিক্ষকের এ কেমন আচরণ

অসহায় ছাত্রীর সঙ্গে প্রধান শিক্ষকের এ কেমন আচরণ

বেতন ও পরীক্ষার ফিস দিতে না পারায় অসহায় একজন ছাত্রীকে মূল‌্যায়ন পরীক্ষার হল থেকে বের করে দেওয়ার অভিযোগ উঠেছে দৌলতপুর পাইলট বালিকা উচ্চ বিদ‌্যালয়ের প্রধান শিক্ষক রেজাউলের বিরুদ্ধে।বুধবার এ ঘটনা ঘটেছে। ভুক্তভোগী শিক্ষার্থী সোহানা চকমিরপুর গ্রামের সফিজের মেয়ে।

১৮:৫৫ ১১ জুলাই ২০২৪

১৫ বছরের সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার

১৫ বছরের সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার

ঢাকার কেরানীগঞ্জে দীর্ঘদিন পলাতক ১৫ বছর সাজাপ্রাপ্ত এক আসামিকে গ্রেফতার করেছে র‌্যাব-১০। গ্রেফতারকৃত আসামির নাম মোহাম্মদ আলাউদ্দিন (৪৫)। বুধবার  র‌্যাব-১০ এর মিডিয়া সেল থেকে জানা যায়, তাদের একটি অভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে কেরানীগঞ্জ মডেল থানার কোনাখোলা এলাকায় অভিযান পরিচালনা করে তাকে গ্রেফতার করা হয়। 

১৮:৫০ ১১ জুলাই ২০২৪

ভূমিকম্পে কেঁপে উঠলো ফিলিপাইন

ভূমিকম্পে কেঁপে উঠলো ফিলিপাইন

ফিলিপাইনের মিন্দানাও দ্বীপে আঘাত হেনেছে ভূমিকম্প। শক্তিশালী এ ভূমিকম্পের মাত্রা ছিল রিখটার স্কেলে ৬ দশমিক ৭। বার্তাসংস্থা রয়টার্স বৃহস্পতিবার  এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে। জার্মান রিসার্চ সেন্টার ফর জিওসায়েন্সেসের (জিএফজেড) বরাত দিয়ে গণমাধ্যমটি জানিয়েছে, ফিলিপাইনের মিন্দানাওতে ৬.৭ মাত্রার ভূমিকম্প আঘাত হেনেছে বলে  জানিয়েছে।

১৮:৪৯ ১১ জুলাই ২০২৪

আদালতের দরজা সবসময় খোলা: প্রধান বিচারপতি

আদালতের দরজা সবসময় খোলা: প্রধান বিচারপতি

‘কোটা নিয়ে যারা আন্দোলন করছেন তাদেরকে পরামর্শ দিন, তারা কেন নির্বাহী বিভাগের কথা বলে? নির্বাহী বিভাগের যে কোনও সিদ্ধান্ত তো আদালতে চ্যালেঞ্জ হতে পারে। কোটা আন্দোলনকারীদের জন্য আদালতের দরজা সবসময় খোলা।’

১৩:২৪ ১১ জুলাই ২০২৪

সাদিক এগ্রোর বিরুদ্ধে মামলার প্রস্তুতি

সাদিক এগ্রোর বিরুদ্ধে মামলার প্রস্তুতি

যুক্তরাষ্ট্রের ব্রাহমা জাতের গরু নিয়ে সাদিক এগ্রোর কেলেঙ্কারির বিষয়ে প্রাথমিক অনুসন্ধান শেষে এবার মামলার প্রস্তুতি নিচ্ছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। মামলায় সাদিক এগ্রোর মালিক ইমরান হোসেনসহ চার থেকে পাঁচজনকে আসামি করা হতে পারে। এছাড়া সাভার গো-প্রজনন ও দুগ্ধখামারের পরিচালকসহ দুই তিনজনও মামলার আসামি হতে পারেন। 

১০:১০ ১১ জুলাই ২০২৪