• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

ঘিওরে তারেক মাসুদ-মিশুক মুনীরের ১১ তম মৃত্যু বার্ষিকী পালিত

মানিকগঞ্জ বার্তা

প্রকাশিত: ১৩ আগস্ট ২০২২  

মানিকগঞ্জে শ্রদ্ধা আর ভাল বাসায় সড়ক দূর্ঘটনায় নিহত প্রখ্যাত চলচ্চিত্রকার তারেক মাসুদ ও সাংবাদিক মিশুক মুনীরের ১১ তম মৃত্যু বার্ষিকী পালিত হয়েছে। শনিবার সকালে ঢাকা-আরিচা মহাসড়কের জেলার ঘিওর উপজেলার জোকা এলাকার স্মৃতিফলকে পুষ্পস্তবক অর্পন, মানববন্ধন, বৃক্ষরোপন, স্মৃতিচারণ মুলক আলোচনা সভাসহ নানা কর্মসুচী পালন করেছে বিভিন্ন সংগঠন। এছাড়া এই কর্মসুচী থেকে ঢাকা-মানিকগঞ্জ-পাটুরিয়া সড়কে রেল লাইন সংযোগের দাবী জানানো হয়।

শনিবার সকাল সাড়ে ১০টায় ঢাকা-আরিচা মহাসড়কের জোকা এলাকার দুর্ঘটনাস্থলের স্মৃতিস্তম্ভের পাশে যৌথভাবে মানিকগঞ্জ প্রেসক্লাব, তারেক মাসুদ-মিশুক মুনীর স্মৃতি পরিষদ, ঢাকা-মানিকগঞ্জ-পাটুরিয়া রেল লাইন বাস্তাবায়ন আন্দোলন কমিটি ও বারসিকসহ বিভিন্ন সংগঠনের ব্যানারে এসব কর্মসূচী পালন করা হয়। সংগঠন গুলোর নেতৃবৃন্দ তারেক মাসুদ-মিশুক মনির স্মৃতি ফলকে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করে। এর আগে দুর্ঘটনাস্থলে নিরাপদ সড়কসহ বিভিন্ন দাবীতে মানববন্ধন কর্মসূচী পালন করেছে।

মানিকগঞ্জ প্রেসক্লাবের সভাপতি গোলাম ছারোয়ার ছানুর সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন, একাত্তরের ঘাতক দালাল নির্মুল কমিটির মানিকগঞ্জ জেলা শাখার সভাপতি অ্যাডভোকেট দিপক ঘোষ, মানিকগঞ্জ প্রেসক্লাবের সাধারন সম্পাদক সাংবাদিক বিপ্লব চক্রবর্তী, বারসিকের জেলা সম্বনয়কারী বিমল রায়, তারেক মাসুদ-মিশুক মনির স্মৃতি পরিষদের সাধারন সম্পাদক সাংবাদিক রিপন আনসারী, প্রথম আলোর জেলা প্রতিনিধি আব্দুল মোমিন, ঘিওর প্রেসক্লাবের সাংবাদিক রাম প্রসাদ দিপুসহ আরও অনেকেই।

উল্লেখ্য, ২০১১ সালের ১৩ আগষ্ট সকালে কাগুজের ফুল সিনেমার সুটিং স্পট দেখে মানিকগঞ্জের শিবালয় উপজেলার শালজানা গ্রাম থেকে ঢাকা ফিরছিলেন প্রখ্যাত চলচিত্র নির্মাতা তারেক মাসুদ, তার স্ত্রী ক্যাথরিন মাসুদ, বিশিষ্ঠ সাংবাদিক মিশুক মুনীরসহ ৯ জনের একটি দল। পথিমধ্যে ঢাকা-আরিচা মহাসড়কের ঘিওর উপজেলার জোকা নামক এলাকায় তাদের বহনকৃত মাইক্রোবাসটি পৌছালে বিপরীত গামী চুয়াডাঙ্গা ডিলাক্স পরিবহরে বাসের সঙ্গে সংর্ঘষ বেধে যায়। এসময় মাইক্রোস বাসটি দুমড়ে মুচড়ে যায়। মাইক্রো বাসের ভেতরে থাকা তারেক মাসুদ ও মিশুক মুনীরসহ প্রডাকশন সহকারী ওয়াসিম,জামাল এবং মাইক্রোবাস চালক মুস্তাফিজুর রহমানসহ ৫জন নিহত হন। সেই দুর্ঘটনায় আহত হন তারেক মাসুদের স্ত্রী ক্যাথরিন মাসুদ, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষক শিল্পী ঢালী আল মামুন ও তার স্ত্রী দেলোয়ারা বেগম জলি।