• রোববার   ০৫ ডিসেম্বর ২০২১ ||

  • অগ্রাহায়ণ ২১ ১৪২৮

  • || ২৯ রবিউস সানি ১৪৪৩

আশুলিয়ায় সেনা সদস্যের বাড়িতে ডাকাতি, আরও দুইজন গ্রেফতার

মানিকগঞ্জ বার্তা

প্রকাশিত: ২৮ অক্টোবর ২০২১  

 ঢাকা জেলার সাভারের আশুলিয়ায় সাবেক এক সেনা সদস্যদের বাড়িতে ডাকাতির ঘটনায় আরও দুই ডাকাতকে গ্রেফতার করে আদালতে পাঠিয়েছে পুলিশ। গ্রেফতার ডাকাতরা সংঘবদ্ধ ডাকাত চক্রের সদস্য বলে জানা গেছে। তবে এখন পর্যন্ত লুট হওয়া কোন মালামাল উদ্ধার করতে পারেনি পুলিশ।

বুধবার (২৭ অক্টোবর) দুপুর ১২ টার দিকে গ্রেফতার ডাকাতদের প্রীজন ভ্যানে করে অন্যান্য আসামির সাথে আদালতে পাঠানো হয়। এর আগে ২৬ অক্টোবর রাতে কুরগাওয়ের ঢাকা সোসাইটিতে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। এর আগে সোমবার (২৫ অক্টোবর) মোঃ মনির হোসেন ওরফে আল আমিন (২৭) নামে এক ডাকাতকে গ্রেফতার করা হলে তার আদালতে জবানবন্দির ভিত্তিতে আরও দুইজনকে গ্রেফতার করা হয়।

গ্রেফতাররা হলেন- সাভারের আশুলিয়ার কুরগাঁও এলাকার মোঃ জামাল শিকদারের ছেলে মোঃ মনির হোসেন ওরফে আল আমিন (২৭), টাঙ্গাইল জেলার বল্লামপুর থানার নাগরপুর গ্রামের জয়নুদ্দিনের ছেলে মোহাম্মদ হেলাল (২৯) ও কিশোরগঞ্জ জেলার তাড়াইল থানার তাড়াইল গ্রামের আবু কালামের ছেলে মোঃ ফুরকান আলী। তারা সবাই আশুলিয়ার পাথালিয়া ইউনিয়নের কুরগাঁও এলাকার ঢাকা সোসাইটিতে ভাড়া থাকতেন।

ভুক্তভোগীর বরাত দিয়ে পুলিশ জানায়, গত ১৮ অক্টোবর ভোরে ওই এলাকার সাবেক সেনা সদস্য শাজাহানের বাড়ির ২য় তলার জানালার গ্রিল কেটে একজন ভিতরে ঢুকে দরজা খুলে দেয়। এসময় বাইরে থাকা অন্য ১০ থেকে ১২ জন ডাকাত ভিতরে ঢুকে দেশী অস্ত্রের মুখে সবাইকে জিম্মী করে ফেলে। সবাইকে হাত-মুখ ও চোখে বেঁধে ফেলে। পরে লকার ভেঙ্গে প্রায় ১০ ভরি স্বর্ণালংকার ও নগদ ২ লাখ ৩০ হাজার টাকা লুট করে নেয়। নারীদের গায়ে থাকা স্বর্ণালংকারও ছিনিয়ে নেয় তারা। ডাকাতরা সবাই  মুখোশ পরা ছিলো।  এঘটনায় ওইদিন বিকেলেই (১৮ অক্টোবর) অজ্ঞাতদের আসামী করে আশুলিয়া থানায় মামলা দায়ের করে ভুক্তভোগী পরিবার। গ্রেফতার আসামীদের জিজ্ঞাসাবাদে প্রাথমিকভাবে এটি পরিকল্পিত ডাকাতির বলে মনে হচ্ছে।

আশুলিয়া থানার পরিদর্শক (তদন্ত) জিয়াউল ইসলাম বলেন, ডাকাতির ঘটনায় ৩ ডাকাতকে গ্রেফতার করা হয়েছে। একই সাথে লুট হওয়া মালামালসহ ডাকাতদের শনাক্তের চেষ্টা চলছে। গ্রেফতারদের দুপুরে আদালতে পাঠানো হয়েছে।