• শুক্রবার   ০১ জুলাই ২০২২ ||

  • আষাঢ় ১৭ ১৪২৯

  • || ০১ জ্বিলহজ্জ ১৪৪৩

ফের গাজীপুর জেলা আ’লীগ সভাপতি মোজাম্মেল হক, সম্পাদক সবুজ

মানিকগঞ্জ বার্তা

প্রকাশিত: ২০ মে ২০২২  


দীর্ঘ ১৯ বছর পর গাজীপুর জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (১৯ মে) জেলা শহরের রাজবাড়ি মাঠে এ সম্মেলন হয়। সম্মেলনের দ্বিতীয় পর্বে কমিটি ঘোষণা করা হয়। এতে বর্তমান জেলা আওয়ামী লীগের সভাপতি মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী আ ক ম মোজাম্মেল হককে সভাপতি এবং বর্তমান সাধারণ সম্পাদক ইকবাল হোসেন সবুজকে ফের সাধারণ সম্পাদক ঘোষণা করা হয়। আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক এ কমিটি ঘোষণা করেন।

বিকেলে সম্মেলনের দ্বিতীয় অধিবেশনের শুরুতে সভাপতি ও সম্পাদক পদে প্রার্থীদের নাম নাম ঘোষণা করা হয়। সভাপতি পদে অ্যাডভোকেট আ ক ম মোজাম্মেল হক ছাড়া অন্য কোনো প্রার্থী না থাকায় তিনি বিনা প্রতিদ্বন্দ্বিতায় আগামী তিন বছরের জন্য সভাপতি পদে পুনঃনির্বাচিত হন। পরে সাধারণ সম্পাদক পদে ১০ জনের নাম পাঠ করা হয়। তখন কেন্দ্রীয় নেতারা প্রার্থীদের কাছে জানতে চান তারা যে নাম ঘোষণা করবেন সেটি তারা মেনে নেবেন কি না। এসময় ওই ১০ প্রার্থী সাধারণ সম্পাদক পদে মনোনয়নের জন্য কেন্দ্রীয় নেতাদের সিদ্ধান্ত মেনে নেওয়ার ঘোষণা দেন। কিছুক্ষণ পর কেন্দ্রীয় নেতারা বর্তমান সাধারণ সম্পাদক ইকবাল হোসেন সবুজকে পুনরায় জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ঘোষণা করেন।

এর আগে সকালে সম্মেলন ও প্রথম অধিবেশনের উদ্বোধন করেন কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক। পরে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের ঢাকা থেকে ভার্চুয়ালি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন।

গাজীপুর জেলা আওয়ামী লীগের সভাপতি ও মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী অ্যাডভোকেট আ ক ম মোজাম্মেল হকের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ইকবাল হোসেন সবুজের সঞ্চালনায় সম্মেলনে আরও বক্তব্য দেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো. মির্জা আজম, মহিলা বিষয়ক সম্পাদক মেহের আফরোজ চুমকি, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল, শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক মো. সিদ্দিকুর রহমান, সদস্য মো. আনোয়ার হোসেন, মো. সাহাবুদ্দিন ফরাজী, মো. ইকবাল হোসেন অপু, মোহাম্মদ সাইদ খোকন, সিমিন হোসেন রিমি, মহানগর আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট আজমতউল্লাহ খান, অধ্যাপিকা রুমানা আলী টুসি, জেলা পরিষদের প্রশাসক আখতারউজ্জামান, মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আতাউল্লাহ মণ্ডল প্রমুখ।

এদিকে, সম্মেলনকে ঘিরে সকাল থেকে গাজীপুরের রাজবাড়ি মাঠে হাজারো নেতাকর্মীদের ঢল নামে। সম্মেলন শুরু হওয়ার আগেই সম্মেলনস্থল নেতাকর্মীদের উপস্থিতিতে কানায় কানায় পূর্ণ হয়ে যায়। চান্দনা-চৌরাস্তা থেকে জয়দেবপুর শহর পর্যন্ত যানবাহন চলাচল বিঘ্নিত হয়। শিববাড়ি মোড় থেকে অনুষ্ঠানস্থল ও জোরপুকুরপাড় পর্যন্ত অটোরিকশাসহ বিভিন্ন যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। এছাড়া সম্মেলনকে কেন্দ্র করে পুরো শহরজুড়ে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়।