• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

ফেসবুকে যমুনার দৃশ্য দেখে ঘুরতে আসা হাবিবের লাশ উদ্ধার

মানিকগঞ্জ বার্তা

প্রকাশিত: ২২ মে ২০২২  

ফেসবুকে শিবালয়ের জাফরগঞ্জ এলাকায় যমুনা নদী ও প্রাকৃতিক দৃশ্যের ছবি দেখে পরিবার নিয়ে ঘুরতে আসেন আশ হাবিব নামে এক যুবক। ইচ্ছা জাগে যমুনা নদীতে গোসল  করবেন।

এরপর গোসলে নেমে সাঁতরাতে থাকেন কিন্তু কিছুক্ষণের মধ্যেই যমুনার অতল গহবরে তলিয়ে যান হাবিব। নিখোঁজের দুই দিন পর হাবিবের লাশ উদ্ধার করে নৌ-পুলিশ। 


রোববার দুপুরে স্থানীয় লোকজন যমুনা নদীতে ভাসমান অবস্থায় তার লাশ দেখতে পান। পরে পাটুরিয়া নৌ-থানার পুলিশ তার লাশ উদ্ধার করে।

নিহত আশ হাবিব (৪৩) ঢাকার আশুলিয়ার ঘোষবাগ এলাকায় অবস্থিত একটি গ্রুপের মহাব্যবস্থাপক। তার গ্রামের বাড়ি বগুড়া শহরের ফুলবাড়ি এলাকায়। স্ত্রী ও ১০ বছরের শিশু ছেলেকে নিয়ে তিনি সাভারের রেডিও কলোনি এলাকায় থাকতেন।

নৌ-পুলিশ, ফায়ার সার্ভিস এবং পারিবারিক সূত্রে জানা গেছে, ফেসবুকে শিবালয়ের জাফরগঞ্জ এলাকায় নদী ও প্রাকৃতিক দৃশ্যের ছবি দেখে হাবিব সেখানে বেড়াতে যাওয়ার পরিকল্পনা করেন। গত শুক্রবার ছুটির দিন থাকায় তিনি ব্যক্তিগত গাড়ি নিয়ে সেখানে বেড়াতে যান। বিকাল ৩টার দিকে তিনি স্ত্রী শামীমা নাসরিন ও ছেলে অহনকে (১০) যমুনা নদীর তীরে বসিয়ে রেখে নদীতে গোসল করতে নামেন। এক পর্যায়ে তিনি নদীতে ডুবে যান। এরপর শনিবার সকাল ৭টা থেকে সন্ধ্যা পর্যন্ত জাফরগঞ্জ ও এর আশপাশে যমুনা নদীতে ফায়ার সার্ভিস ও নৌ পুলিশের ডুবুরি দলও উদ্ধার অভিযান চালায়। তবে নিখোঁজ হাবিবের সন্ধান পাওয়া যায়নি।

রোববার বেলা ১১টার দিকে ঘটনাস্থল জাফরগঞ্জ এলাকায় ওই ব্যক্তির লাশ ভেসে উঠলে স্থানীয় লোকজন নদীর তীরে নেন। খবর পেয়ে ঘটনাস্থল থেকে তার লাশ উদ্ধার করে পাটুরিয়া নৌ-থানার পুলিশ।

পাটুরিয়া নৌ-থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু বকর সিদ্দিক বলেন, স্বজনদের দেওয়া ছবি দেখে লাশের পরিচয় শনাক্ত করা হয়েছে। নিহত ব্যক্তির স্বজনদের খবর দেওয়া হয়েছে। তারা ঘটনাস্থলে আসছেন। প্রয়োজনীয় আইনি প্রক্রিয়া শেষে লাশ স্বজনদের কাছে হস্তান্তর করা হবে।