• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

এক হালি ডিম ১০ হাজার টাকায় বিক্রি

মানিকগঞ্জ বার্তা

প্রকাশিত: ৩১ জানুয়ারি ২০২৩  

মানিকগঞ্জের সিংগাইর উপজেলায় কবরস্থানের উন্নয়নের জন্য দান করা এক হালি ডিম ১০ হাজার টাকায় বিক্রি হয়েছে। উপজেলার চারিগ্রাম ইউনিয়নের মধ্য চারিগ্রাম এলাকায় গত শনিবার (২৮ জানুয়ারি) রাতে এক ওয়াজ মাহফিলে নিলামে ওই ডিম বিক্রি হয়।

সোমবার (৩০ জানুয়ারি) বিকেলে উপজেলার মধ্য চারিগ্রাম কেন্দ্রীয় কবরস্থান ও ঈদগাহ মাঠের সভাপতি মোনতাজ উদ্দিন বিষয়টি নিশ্চিত করেন। জানা গেছে, চারিগ্রাম ইউনিয়নের মধ্য চারিগ্রাম এলাকায় কেন্দ্রীয় কবরস্থান ও ঈদগাহ মাঠের উদ্যোগে গত শনিবার (২৮ জানুয়ারি) ওয়াজ মাহফিলের আয়োজন করা হয়। এতে ওই এলাকায় শত শত  লোকের সমাগম হয়। ওয়াজ মাহফিলে প্রধান বক্তা হিসেবে বক্তব্য দেন হেমায়েতপুর জয়নাবাড়ী মসজিদের খতিব মুফতি আশেকে এলাহী। বক্তব্যকালে তিনি কবরস্থানের উন্নয়নের জন্য মাহফিলে উপস্থিত এলাকাবাসীর কাছে সহযোগিতা আহ্বান করেন।

এ সময় মাহফিলে আসা নাম প্রকাশে অনিচ্ছুক এক ব্যক্তি তার সামর্থ্য অনুয়ায়ি চারটি (এক হালি) ডিম ওই কবরস্থানের উন্নয়নের জন্য দান করেন। এরপর দানকৃত ওই এক হালি ডিম নিলামে তোলেন মুফতি আশেকে এলাহী। এরপর নিলামে প্রথমে একজন ২০০ টাকা দাম হাঁকান। পরে অনেকে হাজার টাকাও হাঁকান। তবে মাহফিলে আসা হাসান বেপারী নামে এক ব্যক্তি ওই ডিমগুলোর দাম এক লাফে ১০ হাজার টাকা হাঁকান। পরে তার হাতে এক হালি ডিম তুলে দেওয়া হয়। 

মধ্য চারিগ্রাম কেন্দ্রীয় কবরস্থান ও ঈদগাহ মাঠের সভাপতি মোনতাজ উদ্দিন বলেন, আমাদের কবরস্থান ও ঈদগাহ মাঠের উদ্যোগে ওয়াজ মাহফিলের আয়োজন করি। সেখানে প্রধান বক্তা এক ব্যক্তির দানকৃত এক হালি ডিম কবরস্থানের উন্নয়নের জন্য নিলামে তোলেন। নিলামে অনেকে অংশ নেন। শুরুতে ২০০ টাকা নিলামে ওই ডিম ওঠে। পরে মাহফিলে আগত অনেকে বিভিন্ন দর হাঁকেন। অবশেষে হাসান বেপারী নিলামে ওই এক হালি ডিম ১০ হাজার টাকায় কিনে নেন। 

নিলামে এক হালি ডিম ১০ হাজার টাকায় কিনে নেওয়া হাসান বেপারী বলেন, বাজারের দোকান থেকে এক হালি ডিম ৪০ থেকে ৪৫ টাকায় কিনতে পারি। তবে মাহফিলে আসার পর এক ব্যক্তি কবরস্থানের উন্নয়নের জন্য চারটি ডিম দান করেছেন শুনে খুব ভালো লাগে। ওই ডিমগুলো নিলামে ওঠার পর আমিও নিলামে অংশ নিই এবং ১০ হাজার টাকায় এক হালি ডিম কিনি। আসলে ডিম কেনাটা বড় কথা নয়, একটি ভালো কাজে শরিক হলাম। মাহফিলে নগদ ১০ হাজার টাকা দিয়ে ওই ডিম কিনে নিই। প্রয়াত মা-বাবার জন্য সবার কাছে দোয়া কামনায় ও কবরস্থানের উন্নয়নে এই দান করেছি।