• মঙ্গলবার   ০৫ জুলাই ২০২২ ||

  • আষাঢ় ২১ ১৪২৯

  • || ০৫ জ্বিলহজ্জ ১৪৪৩

‘শেখ হাসিনা দেশে ফিরেছিলেন বলেই বাংলাদেশ আজ শান্তির জনপদ’

মানিকগঞ্জ বার্তা

প্রকাশিত: ২২ মে ২০২২  

 ‘১৯৮১ সালের ঐতিহাসিক ১৭ মে আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশে ফিরেছিলেন বলেই বাংলাদেশ আজ বিশ্বে উন্নয়নের রোল মডেল। তিনি দেশে ফিরেছিলেন বলেই বাংলাদেশ আজ শান্তির জনপদ। এ দেশের মানুষ বিশ্বাস করে শেখ হাসিনার নেতৃত্বে ২০৪১ সালের আগেই বাংলাদেশ অবশ্যই উন্নত দেশে পরিণত হবে। যতদিন শেখ হাসিনা আছেন, ততদিন বাংলার আকাশে আর দুর্যোগের ঘণঘটা আসবে না।’

প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে শনিবার আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে কৃষক লীগ আয়োজিত সভায় বক্তারা এসব কথা বলেন। সভার প্রধান অতিথির বক্তব্যে আওয়ামী লীগের সভাপতিম-লীর সদস্য বেগম মতিয়া চৌধুরী এমপি বলেন, ‘ধন্য পিতার যোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনা’। তিনি এ দেশে এসেছিলেন বলেই বঙ্গবন্ধু হত্যা বিচার, একাত্তরের ঘাতক রাজাকারদের বিচার, জাতীয় চার নেতা হত্যার বিচারসহ অনেক রাজনৈতিক হত্যাকা-ের বিচার সম্ভব হয়েছে। তিনি এসেছিলেন বলেই আজ মানুষের অন্ন, বস্ত্র, চিকিৎসা, বাসস্থানের ব্যবস্থা হয়েছে। তিনি আরও বলেন, শেখ হাসিনার উন্নয়ন আর ব্যাখ্যা করার প্রয়োজন নেই। হেনরী কিসিঞ্জারকে যদি পদ্মা সেতু দেখানো যেত তবে বুঝতেন শেখ হাসিনা বাংলাদেশ ও বাঙালী জাতির জন্য কি করেছেন। তলাবিহীন ঝুড়ি আখ্যায়িত বাংলাদেশ আজ উন্নয়নের রোল মডেল।

বিশেষ অতিথির বক্তব্যে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এমপি বলেন, ১৯৭৫ সালে ঘাতকরা সপরিবারে জাতির পিতা হত্যা করে। এর মধ্য দিয়ে এ দেশের রাজনীতিতে যে নেতৃত্বের শূন্যতা তৈরি হয় ১৯৮১ সালের ১৭ মে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তনের মাধ্যমে সেই শূন্যতা খানিকটা হলেও পূরণ হয়। কৃষক লীগের ভারপ্রাপ্ত সভাপতি শরীফ আশরাফ আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- আওয়ামী লীগের কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলী, কৃষক লীগের সাবেক সভাপতি মোতাহার হোসেন মোল্লা প্রমুখ। সভা শেষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ১৫ আগস্টের সকল শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা এমপির সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়।