• শনিবার ২৭ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৭ শাওয়াল ১৪৪৫

সড়ক দুর্ঘটনারোধ ও সেতুর টোল মওকুফের আশ্বাস জেলা প্রশাসকের

মানিকগঞ্জ বার্তা

প্রকাশিত: ২০ সেপ্টেম্বর ২০২১  

মানিকগঞ্জের জেলা প্রশাসক মুহাম্মদ আব্দুল লতিফ বলেছেন, হেমায়েতপুর-সিঙ্গাইর-মানিকগঞ্জ সড়কের দুর্ঘটনারোধ ও ভাষা শহীদ রফিক সেতুর টোল মওকুফের জন্য প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণসহ সকল প্রকার অপরাধ ও মাদকমুক্ত করে মানিকগঞ্জকে একটি মডেল জেলা হিসেবে গড়ে তোলা হবে।

রবিবার (১৯ সেপ্টেম্বর) বিকালে জেলার সিঙ্গাইর উপজেলা পরিষদ মিলনায়তনে স্থানীয় সুশীল সমাজ, সরকারি কর্মকর্তা, জনপ্রতিনিধি ও সাংবাদিকদের সঙ্গে এক মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

জেলা প্রশাসক মুহাম্মদ আব্দুল লতিফ আরো বলেন, আগামী ৪১ সালের মধ্যে বাংলাদেশ উন্নত দেশ হবে। সেই লক্ষ্যে বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন। দেশের তরুণ সমাজকে কাজে লাগাতে পারলে বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ গড়া সম্ভব। এর জন্য সবাইকে আন্তরিক হয়ে কাজ করতে হবে।

তিনি বলেন, সততা, নিষ্ঠা আর আন্তরিকতা থাকলে যে কোনো কঠিন কাজ সহজে বাস্তবায়ন করা যায়। ইচ্ছা না থাকলে অনেক সহজ কাজ কঠিন হয়ে পড়ে। তাই প্রবল ইচ্ছাশক্তি ও সেবার মানসিকতা নিয়ে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে জনগণের কল্যাণে কাজ করতে হবে। সকল প্রকার অন্যায়-অনাচার, বাল্যবিয়ে, সন্ত্রাস, ঘুষ-দুর্নীতি, চাঁদাবাজি, কিশোর গ্যাং ও মাদকমুক্ত করে মানিকগঞ্জকে একটি মডেল জেলা হিসেবে গড়ে তুলতে সব শ্রেণী-পেশার মানুষকে এগিয়ে আসার আহ্বান জানান তিনি।

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) রুনা লায়লার সঞ্চালনায় মতবিনিময় সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান মুশফিকুর রহমান খান হান্নান, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল মাজেদ খান, পৌর মেয়র আবু নাঈম মো. বাশার, সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান আনোয়ারা খাতুন, উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক সায়েদুল ইসলাম, উপজেলা ভাইস চেয়ারম্যান ইঞ্জিনিয়ার. রবিউল আলম উজ্জ্বল, মহিলা ভাইস চেয়ারম্যান শারমিন আক্তার, কৃষি কর্মকর্তা টিপু সুলতান স্বপন, ইউপি চেয়ারম্যান রমজান আলী ও শাহাদাৎ হোসেন প্রমুখ।

এ সময় সিঙ্গাইর থানার পুলিশ পরিদর্শক (ওসি তদন্ত) শেখ মো. আবু হানিফ, উপজেলা প্রকৌশলী মোহাম্মদ রুবাইয়াত জামান, নির্বাচন অফিসার মাহবুব রোমান চৌধুরী, সিঙ্গাইর সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আক্রাম হোসেন, ইউপি চেয়ারম্যান মোসলেম উদ্দিন চোকদার, দেওয়ান জিন্নাহ লাঠু, শওকত হোসেন বাদল, শেখ সাজেদুল আলম স্বাধীন, উপজেলা পরিষদের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, শিক্ষক, বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ায় কর্মরত স্থানীয় সাংবাদিকসহ সমাজের বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

এদিন জেলা প্রশাসক মুহাম্মদ আব্দুল লতিফ সিঙ্গাইর উপজেলা ভুমি অফিস পরিদর্শন করেন। এর আগে উপজেলা পরিষদে পৌঁছলে জেলা প্রশাসককে ফুল দিয়ে শুভেচ্ছা জানান ইউএনও রুনা লায়লা, উপজেলা ভূমি অফিসের কানুনগো মীর মোয়াজ্জেম হোসেনসহ বিভিন্ন ইউনিয়ন ভূমি অফিসের তহসিলদার ও কর্মকর্তা-কর্মচারীরা।