• শনিবার ২৭ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৪ ১৪৩১

  • || ১৭ শাওয়াল ১৪৪৫

যৌতুকের বলি : এসিডদগ্ধ সাথীর মৃত্যু, স্বামী গ্রেপ্তার

মানিকগঞ্জ বার্তা

প্রকাশিত: ১০ ফেব্রুয়ারি ২০২২  

মানিকগঞ্জের সাটুরিয়ার ফেরাজীপাড়ায় দাবিকৃত যৌতুকের টাকা না দেওয়ায় স্বামী ক্ষিপ্ত হয়ে স্ত্রী সাথী আক্তারকে (১৮) এসিড দিয়ে ঝলসে দিয়েছে। ১২ দিন শেখ হাসিনা জাতীয় বার্ন এন্ড প্লাস্টিক সার্জারী ইনস্টিটিউটের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আই সি ইউ)তে বুধবার ( ৯ ফেব্রুয়ারি) রাত ১২ টার দিকে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এই ঘটনায় নিহতের স্বামী মো. নাঈমকে (২৮) গ্রেপ্তার করেছে পুলিশ।
নিহতের ভাই সোহেল জানান, গত (২৯ জানুয়ারি) রাত একটার দিকে আমাদের বাড়িতে তার নিজ রুমে ঘুমিয়ে থাকা অবস্থায় তার স্বামী নাঈম তার উপর এসিডে ছুড়ে মারলে তখন তার মুখমন্ডল ও শীরের বিভিন্ন অংশ ঝলসে যায়। এতে সে গুরুতর আহত হন। পরে আমরা তাকে উদ্ধার করে প্রথমে মানিকগঞ্জের স্থানীয়একটি হাসপাতালে নিয়ে যাই।পরে অবস্থার অবনতি হলে (৩০ জনুয়ারি) শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারী ইনস্টিটিউটের নিবিড় পরিচর্যা কেন্দ্রে ভর্তি করা হয়। চিকিৎসাধীন অবস্থায় বুধবার (৯ ফেব্রুয়ারি) রাত ১২টার দিকে চিকিৎসাধীন অবস্থায় মারা যান সাথী আক্তার।
তিনি আরও জানান, নাঈম এর সঙ্গে সাথীর দুই বছর পূর্বে বিয়ে হয় বিয়ের পর থেকেই তার উপর নির্যাতন করতে থাকে এবং বিভিন্ন সময় যৌতুক চেয়ে বাড়িতে পাঠিয়ে দেয়। আর বলে আমার জন্য টাকা নিয়ে আসো। এই নিয়ে সাথী আক্তার অসহ্য হয়ে ৫ মাস আগে তাদের মধ্যে ডিভোর্স ও হয়ে যায়। তারপর থেকেই সাথী মানিকগঞ্জের সাটুরিয়ার ফেরাজীপাড়ায় তার বাবার বাড়িতেই থাকেন।গত ২৯ জানুয়ারী রাতে বাবার বাড়ি ঘরে ঘুমন্ত অবস্থায় তার শরীরে এসিড ছুড়ে মারে।
এতে মুখ,বুক, গলা, হাত ঝলসে যায়।পরে স্থানীয় হাসপাতালে তার পরে শেখ হাসিনা জাতীয় বার্ণে আনা হলে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। নিহত স্থানীয় একটি গার্মেন্টসে চাকরি করতেন। নিহতের গ্রামের বাড়ি, মানিকগঞ্জ জেলার, সাটুরিয়া থানার, ফেরাজি পাড়ার,আবদুস সাত্তারের মেয়ে । নিহত দুই ভাই দুই বোনের মধ্যে সে ছিল দ্বিতীয়। তার স্বামী নাঈম হোসেন নির্মাণ শ্রমিকের কাজ করতেন।তার গ্রামের বাড়ি, মানিকগঞ্জ সদর বেতিলা গ্রামের।