• শনিবার ২৭ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৪ ১৪৩১

  • || ১৭ শাওয়াল ১৪৪৫

মানিকগঞ্জে পুলিশ-র‌্যাবের তল্লাশি, লাঠি হাতে আ.লীগ নেতা-কর্মীদের

মানিকগঞ্জ বার্তা

প্রকাশিত: ৮ ডিসেম্বর ২০২২  

রাজধানী ঢাকার অন্যতম প্রবেশপথ মানিকগঞ্জ-হেমায়েতপুর ও ঢাকা-আরিচা মহাসড়কে চলাচলকারী যানবাহন ও যাত্রীদের তল্লাশি করছে পুলিশ ও র‍্যাবের সদস্যরা। মানিকগঞ্জের সিঙ্গাইর উপজেলার ধল্লা সেতু (ভাষাশহীদ রফিক সেতু) এলাকায় আজ বৃহস্পতিবার সকাল থেকে পুলিশের তল্লাশিচৌকিতে অতিরিক্ত সদস্য মোতায়েন করা হয়েছে। তবে পুলিশ বলছে, ঢাকার সমাবেশকে কেন্দ্র করে নয়, জঙ্গি ও সন্ত্রাসীদের ধরতে এ বিশেষ অভিযান চলছে।

এদিকে ১০ ডিসেম্বর বিএনপির সমাবেশকে সামনে রেখে ঢাকা-আরিচা মহাসড়কের মানিকগঞ্জের নয়াডিঙ্গি বাসস্ট্যান্ড এবং মানিকগঞ্জ-হেমায়েতপুর মহাসড়কের সিঙ্গাইর বাসস্ট্যান্ড ও ধল্লা এলাকায় স্থানীয় আওয়ামী লীগের নেতা-কর্মীরা অবস্থান নিয়েছেন। তাঁরা লাঠিসোঁটা নিয়ে মহাসড়কে মিছিল করছেন।

খোঁজ নিয়ে জানা গেছে, আজ সকাল থেকে সিঙ্গাইরের ধল্লা সেতুর পশ্চিম প্রান্তে পুলিশের তল্লাশিচৌকিতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়। নজরদারিও বাড়ানো হয়েছে। ঢাকাগামী বিভিন্ন যানবাহন ও যাত্রীদের দেহ তল্লাশি করছে পুলিশ। রাজধানীমুখী যাত্রীদের পড়তে হচ্ছে জিজ্ঞাসাবাদের মুখে। সকালে মানিকগঞ্জ পুলিশ সুপার মোহাম্মদ গোলাম আজাদ খান তল্লাশিচৌকি এলাকা পরিদর্শনে গিয়ে পুলিশ সদস্যদের বিভিন্ন দিকনির্দেশনা দেন।

ধল্লা সেতুর তল্লাশিচৌকির পাশেই আওয়ামী লীগের অর্ধশতাধিক নেতা-কর্মী লাঠিসোঁটা হাতে নিয়ে বিক্ষোভ মিছিল করেন

ধল্লা সেতুর তল্লাশিচৌকির পাশেই আওয়ামী লীগের অর্ধশতাধিক নেতা-কর্মী লাঠিসোঁটা হাতে নিয়ে বিক্ষোভ মিছিল করেন

পুলিশ সুপার গোলাম আজাদ খান বলেন, কোনো রাজনৈতিক কর্মসূচিকে সামনে রেখে তল্লাশিচৌকিতে নিরাপত্তা জোরদার করা হয়নি। ১ থেকে ১৫ ডিসেম্বর পর্যন্ত সারা দেশে পুলিশের বিশেষ অভিযান চলছে। পুলিশ সদর দপ্তরের নির্দেশনা অনুযায়ী জঙ্গি, সন্ত্রাসী ও চাঁদাবাজদের ধরতে নিয়মিত অভিযান চালানো হচ্ছে।

বেলা ১১টার দিকে ধল্লা সেতুর তল্লাশিচৌকির পাশেই আওয়ামী লীগের অর্ধশতাধিক নেতা-কর্মী লাঠিসোঁটা হাতে নিয়ে বিক্ষোভ মিছিল করেন। এতে নেতৃত্ব দেন ধল্লা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও ধল্লা ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান জাহিদুল ইসলাম। তিনি বলেন, ঢাকায় ১০ ডিসেম্বরের সমাবেশকে কেন্দ্র করে বিএনপি দেশব্যাপী নাশকতার পরিকল্পনা করছে। যেকোনো ধরনের পরিস্থিতি মোকাবিলায় কেন্দ্রীয় নেতাদের নির্দেশনা অনুযায়ী তাঁরা সতর্ক অবস্থানে আছেন। ১০ ডিসেম্বর পর্যন্ত তাঁদের এই অবস্থান চলবে।

রাজধানীর অন্যতম প্রবেশপথ মানিকগঞ্জ-হেমায়েতপুর ও ঢাকা-আরিচা মহাসড়কে চলাচলকারী যানবাহন ও যাত্রীদের তল্লাশি করছে পুলিশ ও র‍্যাবের সদস্যরা

রাজধানীর অন্যতম প্রবেশপথ মানিকগঞ্জ-হেমায়েতপুর ও ঢাকা-আরিচা মহাসড়কে চলাচলকারী যানবাহন ও যাত্রীদের তল্লাশি করছে পুলিশ ও র‍্যাবের সদস্যরা

সিঙ্গাইর বাসস্ট্যান্ড এলাকায় উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শহীদুর রহমানের নেতৃত্বে সড়কে বিক্ষোভ মিছিল করেন দলীয় নেতা-কর্মীরা। সেখানেও আওয়ামী লীগের নেতা-কর্মীরা অবস্থান নিয়েছেন।

ঢাকা-আরিচা মহাসড়কে সীমিতসংখ্যক যাত্রীবাহী বাস চলাচল করতে দেখা গেছে। এ মহাসড়কের মানিকগঞ্জের নয়াডিঙ্গি বাসস্ট্যান্ড এলাকায় স্থানীয় ধানকোড়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আবদুল হকের নেতৃত্ব স্থানীয় আওয়ামী লীগের নেতা-কর্মীরা অবস্থান নিয়েছেন। তাঁরা মহাসড়কের পাশে জড়ো হয়ে বিভিন্ন স্লোগানও দেন।

পুলিশের পাশাপাশি তল্লাশি চালাচ্ছে র‍্যাবও। সকাল ১০টা থেকে বেলা সাড়ে ১১টা পর্যন্ত মানিকগঞ্জ-হেমায়েতপুর সড়কের মানিকগঞ্জ পৌর এলাকার নয়াকান্দি এলাকায় বিভিন্ন যানবাহন ও যাত্রীদের সঙ্গে থাকা ব্যাগ তল্লাশি করেন র‍্যাব-৪–এর সদস্যরা। র‍্যাব-৪–এর সিপিসি-৩ মানিকগঞ্জ ক্যাম্পের কমান্ডার লে. কমান্ডার আরিফ হোসেন বলেন, র‍্যাবের ভ্রাম্যমাণ আদালত পরিচালনার অংশ হিসেবে সেখানে যানবাহন ও যাত্রীদের তল্লাশি করা হয়। কাউকে আটক করা হয়নি। এ ছাড়া মানিকগঞ্জ পৌর এলাকার নয়াকান্দি এলাকাতেও বিভিন্ন যানবাহনে তল্লাশি চালায় র‍্যাবের সদস্যরা।