• শনিবার ২৭ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৪ ১৪৩১

  • || ১৭ শাওয়াল ১৪৪৫

বিএনপির ব্যর্থতার দগদগে ঘা রয়েছে: ওবায়দুল কাদের

মানিকগঞ্জ বার্তা

প্রকাশিত: ৩১ জুলাই ২০১৯  

সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, যাদের ব্যর্থতার দগদগে ঘা রয়েছে তারাই ঢাকার দুই মেয়র ও স্বাস্থ্য মন্ত্রীর পদত্যাগ দাবি করেছেন।

তিনি বলেন, আন্দোলনে ব্যর্থ, নির্বাচনে ব্যর্থ, বিরোধী দল হিসেবে ভূমিকা না রাখতে পারার ব্যর্থতার জন্য বিএনপির টপ টু বটম পদত্যাগ করা উচিত। তারা বন্যার্তদের পাশেও দাঁড়াতে পারেনি। 

মঙ্গলবার বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে দলের জরুরি সভায় তিনি এ কথা বলেন।

ডেঙ্গু প্রতিরোধে সবার সহযোগিতা কামনা করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ডেঙ্গু প্রতিরোধে সারাদেশে পরিচ্ছন্নতা অভিযান চালাবে আওয়ামী লীগ। আগামীকাল সকাল ১১ টা থেকে ১ টা পর্যন্ত পরিচ্ছন্নতা অভিযান চলবে। 

কেন্দ্রীয় আওয়ামী লীগের নেতারা ধানমন্ডিতে দলীয় সভাপতির রাজনৈতিক কার্যালয়ে এবং তার আশপাশের এলাকায় পরিচ্ছন্নতা অভিযান চালাবে। একই সময় ঢাকার প্রতিটা ওয়ার্ডে ওয়ার্ডে পরিচ্ছন্নতা অভিযান চালাবে নগর আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতারা।  

তিনি বলেন, ২ আগস্ট শুক্রবার জুমার নামাজের কারণে সকাল ১০টা থেকে ১২ টা পর্যন্ত অভিযান চলবে।  আর ৩ আগস্ট যথারীতি ১০ টা থেকে ১ টা পর্যন্ত পরিচ্ছন্নতা অভিযান চলবে। এই পরিচ্ছন্নতা অভিযান দায়সারা প্রোগ্রাম হবে না। জেলা-উপজেলা পর্যায়ে নেতারাও এই অভিযানে অংশ নেবে। এখন সংসদ অধিবেশনের কার্যক্রম চলছে না। এজন্য এমপিরাও নিজ নিজ এলাকায় এই পরিচ্ছন্নতা অভিযানে অংশ নেবে। 

এ সময় ডেঙ্গু ও গুজব প্রতিরোধে মসজিদের ইমামদের ও জুমার খুতবায় আলোচনা করার আহ্বান জানান সেতুমন্ত্রী। 

অপরদিকে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, শুক্রবার দেড়টায় নির্বাচন কমিশনে দলীয় আয়-ব্যয়ের হিসাব জমা দেয়া হবে। 

এ সয়ম উপস্থিত ছিলেন- আওয়ামী লীগের সভাপতি মণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম, যুগ্ম-সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, আ ফ ম বাহাউদ্দীন নাছিম, একে এম এনামুল হক শামীম প্রমুখ।