• মঙ্গলবার   ১৬ আগস্ট ২০২২ ||

  • শ্রাবণ ৩১ ১৪২৯

  • || ১৮ মুহররম ১৪৪৪

দেশে নোট ৯ সিরিজের স্মার্টফোন উন্মোচন করলো শাওমি

মানিকগঞ্জ বার্তা

প্রকাশিত: ১৪ জুন ২০২০  

দেশের বাজারে নোট সিরিজের তিনটি স্মার্টফোন ‘রেডমি নোট ৯ প্রো’, ‘রেডমি নোট ৯ এস’ এবং ‘রেডমি নোট ৯’ উন্মোচন করেছে চীনা ব্যান্ড শাওমি। প্রথমবারের মতো ব্র্যান্ডটি দেশের বাজারে একসঙ্গে তিনটি স্মার্টফোন উন্মোচন করলো।

রেডমি নোট ৯ প্রো স্মার্টফোনতে রয়েছে ৬.৬৭ ইঞ্চির এফএইচডিপ্লাস ডট ডিসপ্লে, কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭২০ জি, ক্রায়ো আর্কিটেকচারের ৮ ন্যানোমিটার প্রযুক্তির চিপসেট। ফোনটিতে রয়েছে ৫০২০ এমএএইচ ব্যাটারি।

রেডমি নোট ৯ প্রো'তে পিছনে ব্যবহার করা হয়েছে চারটি ক্যামেরা। যার একটি ৬৪ মেগাপিক্সেল, একটি ৮ মেগাপিক্সেল আলট্রা-ওয়াইড সেন্সর, ৫ মেগাপিক্সেলের ম্যাক্রো সেন্সর এবং ২ মেগাপিক্সেলের ডেপথ সেন্সর রয়েছে। সামনে রয়েছে ১৬ মেগাপিক্সেলের ক্যামেরা। রেডমি নোট ৯ প্রো ৬ জিবি র‍্যাম ও ৬৪ জিবি রম এবং ৬ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজের দুটি সংস্করণে পাওয়া যাবে। দাম ২৬ হাজার ৯৯৯ টাকা এবং ২৮ হাজার ৯৯৯ টাকা।

‘রেডমি নোট ৯ এস’ স্মার্টফোনে রয়েছে কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৭২০জি প্রসেসর। ডিভাইসটিতে থাকছে ৪৮ মেগাপিক্সেলের স্যামসাং আইসোসেল ব্রাইট জিএম ২ ক্যামেরা সেন্সর। পাশাপাশি এতে রয়েছে ৮ মেগাপিক্সেলের আলট্রা-ওয়াইড অ্যাঙ্গেল লেন্স, একটি ২ মেগাপিক্সেলের ডেপথ সেন্সর এবং একটি ৫ মেগাপিক্সেলের ম্যাক্রো সেন্সর। সেলফিপ্রেমীদের জন্য এতে থাকছে ১৬ মেগাপিক্সেলের ফন্ট ক্যামেরা। রেডমি ৯ এস ডিভাইসটি ৪ জিবি র‍্যাম ও ৬৪ জিবি স্টোরেজ এবং ৬ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজ সংস্করণে পাওয়া যাবে। এর দাম যথাক্রমে ২২ হাজার ৯৯৯ এবং ২৫ হাজার ৯৯৯ টাকা।

আর ‘রেডমি নোট ৯’ ফোনটিতে ৪৮ মেগাপিক্সেল প্রধান ক্যামেরা ও ৮ মেগাপিক্সেলের আলট্রা-ওয়াইড লেন্স রয়েছে। এতে ২ মেগাপিক্সেল ম্যাক্রো লেন্স ও ২ মেগাপিক্সেলের ডেপথ সেন্সর রয়েছে। ৬.৫৩ ইঞ্চি ডট ডিসপ্লের ফোনটিতে মিডিয়াটেক হেলিও জি৮৫ প্রসেসর ব্যবহৃত হয়েছে। এর ব্যাটারি ৫০২০ এমএএইচ। রেডমি নোট ৯ পাওয়া যাবে ৪ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজে। যার দাম ১৯ হাজার ৯৯৯ টাকা।

শাওমি বাংলাদেশ এর কান্ট্রি জেনারেল ম্যানেজার জিয়াউদ্দিন চৌধুরী বলেন, রেডমি নোট সিরিজটি ‌‘সবার জন্য উদ্ভাবনে’ এই স্লোগানের মশাল বহনকারী। রেডমি নোট ৮ সিরিজটি একটি বেঞ্চমার্ক তৈরি করেছে যা এখনো চলছে, তারই উত্তরাধিকারী নোট ৯ সিরিজটি এবং যা সবচেয়ে বেশি সন্ধান করা সিরিজের তকমা অর্জন করেছে। একসাথে রেডমি নোট ৯ সিরিজের তিনটি স্মার্টফোন উন্মোচন করতে পেরে আমরা খুবই আনন্দিত। আমরা সেরা স্পেসিফিকেশন, সর্বোচ্চ মান ও  আকর্ষণীয় মূল্যে মি ফ্যানদের কাছে এই ফোনগুলো পৌঁছে দিতে পারছি। আমাদের প্রত্যাশা মি ফ্যানরা স্মার্টফোনগুলোর প্রশংসা করবে।