• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

নুসরাতের মৃত্যুতে শাহবাগ থানায় জিডি

মানিকগঞ্জ বার্তা

প্রকাশিত: ১১ এপ্রিল ২০১৯  

ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ন ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় মাদরাসাছাত্রী নুসরাত জাহান রাফির মৃত্যুর ঘটনায় শাহবাগ থানায় একটি জিডি করা হয়েছে। 

বৃহস্পতিবার সকালে নুসরাতদের আত্মীয় মোহাম্মদ আলী এই জিডিটি (জিডি নম্বর-৬০২) করেন।

শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল হাসান জিডির বিষয়টি নিশ্চিত করেছেন।

এদিকে, সকাল ৮টা ৫৫ মিনিটের দিকে তার মরদেহ ময়নাতদন্তের জন্য মর্গে প্রবেশ করানো হয়। মরদেহ ময়নাতদন্ত শেষে আজই পরিবারের কাছে হস্তান্তর করা হবে। 

এর আগে বুধবার রাত সাড়ে ৯টার দিকে পাঁচদিন মৃত্যুর সঙ্গে লড়াই করে ঢামেক হাসপাতালে মারা যান শিক্ষকের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ করায় ফেনীর সোনাগাজীতে গায়ে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে দেয়া আলিম পরীক্ষার্থী নুসরাত জাহান রাফি।

গত শনিবার ফেনীর পৌর শহরের সোনাগাজী ইসলামিয়া সিনিয়র ফাজিল মাদরাসা কেন্দ্রে পরীক্ষা দিতে গেলে আলিম পরীক্ষার কেন্দ্রের ভিতর তার গায়ে আগুন ধরিয়ে দিয়ে হত্যার চেষ্টা করা হয়। তার চিৎকারে শিক্ষক-শিক্ষার্থী ও স্থানীয় লোকজন দ্রুত তাকে উদ্ধার করে প্রথমে সোনাগাজী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এবং পরে ফেনী সদর হাসপাতালে নিয়ে যান। চিকিৎসক উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে পাঠান। 

এদিকে এ ঘটনায়  করা মামলায় এখন পর্যন্ত ৭ জনকে গ্রেফতার করেছে পুলিশ। মাদরাসার কারান্তরীণ অধ্যক্ষ এস এম সিরাজউদ্দৌলাকে মাদরাসা থেকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। গত ৭ এপ্রিল থেকে ১৬ এপ্রিল পর্যন্ত মাদরাসাটি বন্ধ ঘোষণা করা হয়েছে। 

পরিবারের অভিযোগ, মাদরাসার অধ্যক্ষ এস এম সিরাজউদ্দৌলা গত ২৭ মার্চ নুসরাত জাহানের শ্লীলতাহানির চেষ্টা করেন। নুসরাত বিষয়টি বাসায় জানালে তার মা সোনাগাজী থানায় মামলা করেন। ওই মামলার পরিপ্রেক্ষিতে সোনাগাজী থানা পুলিশ অধ্যক্ষ সিরাজউদ্দৌলাকে গ্রেফতার করে।

এরপর মামলা প্রত্যাহারের জন্য নুসরাতকে চাপ দেয় সিরাজউদ্দৌলার লোকজন। কিন্তু নুসরাত অপারগতা প্রকাশ করেন। এ অবস্থায় আলিম পরীক্ষা শুরুর দিন থেকে ভাই নোমান নুসরাতকে পরীক্ষার হলে বসিয়ে দিয়ে আসতেন। এরই মধ্যে দুর্বৃত্তদের আগুনে ঝলসে যায় নুসরাতের শরীর।