• শনিবার ২৭ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৪ ১৪৩১

  • || ১৭ শাওয়াল ১৪৪৫

৭১ টিভি`র সাংবাদিকের বিরুদ্ধে বলাৎকারের অভিযোগ

মানিকগঞ্জ বার্তা

প্রকাশিত: ২০ অক্টোবর ২০১৯  

সিসি ক্যামেরা মেরামত করার কথা বলে ডেকে নিয়ে এক কিশোরকে বলাৎকার করার  অভিযোগ পাওয়া গেছে মিঠুন সরকার নামে ৭১  টিভি’র  সাভার প্রতিনিধির বিরুদ্ধে। এ  ঘটনায় শনিবার রাতে ওই কিশোর সাভার থানায় লিখিত অভিযোগ দায়ের করেন।   ঢাকা জেলার অতিরিক্ত পুলিশ সুপার তদন্ত করে  ঘটনার সত্যতা পেয়ে অভিযোগটি মামলা হিসেবে রেকর্ড করেন। ওই কিশোর সাভার বাজার নিউ মার্কেট শপিংমলের একটি সিসি ক্যামেরার দোকানের কর্মচারী।    

মামলার এজাহার সূত্রে জানা গেছে, শনিবার বিকালে মিঠুন সরকার নিউ মার্কেটের নিচ তলায় ল্যাপটপ ও সিসি ক্যামেরা মেরামতের দোকান ‘পিসি মেলা’য়  যায়। মিঠুন সরকার দোকান কর্মচারী ওই কিশোরকে রেডিওকলোনীতে  তার অফিসে  সিসি ক্যামেরা মেরামত করার  কথা বলে রাজা মার্কেটের দোতালায় নিয়ে যায়। সেখানে কোন সিসি ক্যামেরা না থাকায় ওই কিশোর চলে আসতে চাইলে মিঠুন তাকে আটকিয়ে রাখে।   

মিঠুন এক পর্যায়ে কিশোরের শরীরের স্পর্শকাতর স্থানে হাত দেয় ও বলাৎকার করে। পরে কিশোর  দোকানে গিয়ে বিষয়টি তার  মালিককে জানায়। ঘটনাটি দোকানদারদের মধ্যে ছড়িয়ে পড়লে তারা বিক্ষুদ্ধ হয়ে উঠ।   মিঠুন সরকারের বিরুদ্ধে এর আগেও এ রকম আরো ঘটনা সংঘটিত হওয়ায় অভিযোগ আছে।  মার্কেটের দোকানদারেরা বিষয়টি নিয়ে আইনগত ব্যবস্থা নেয়ার সিদ্ধান্ত নিলে কিশোর বাদী হয়ে সাভার মডেল থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করে। 

রবিবার সকালে ঢাকা জেলার অতিরিক্ত পুলিশ সুপার সাইদুর রহমান অভিযোগটি তদন্ত করে সত্যতা পেয়ে দুপুরে অভিযোগটি মামলা হিসেবে রেকর্ড করেন । 

এ ঘটনায় নিউ মার্কেটের সকল ব্যবসায়ীদের মধ্যে ব্যাপক ক্ষোভের সৃষ্টি হয়েছে। তারা অবিলম্বে ৭১  টিভি'র সাংবাদিক মিঠুনের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন ।  
 
ওই মার্কেটের কয়েকজন ব্যবসায়ী জানান, সাংবাদিকের পরিচয়ে মিঠুন সরকার  দীর্ঘদিনযাবৎ  সাভার ও আশুলিয়ার বিভিন্ন কারখানায় ও ব্যবসা প্রতিষ্ঠানে ব্যাপক চাঁদাবাজী, ভয়ভীতি ও নিরীহ মানুষদের মারধরসহ নেক্কারজনক কাজ করে আসছে। তার বিরুদ্ধে সাভার মডেল থানায় ৮ টি মামলা রয়েছে।  

মিঠুন সরকারের বিরুদ্ধে  পুলিশের সাবেক এক সুবেদারের ছেলেকে  বলাৎকারের চেষ্টা করার অভিযোগ রয়েছে।   উক্ত সুবেদার সে  সময় থানায় লিখিত অভিযোগ দায়ের করলেও পুলিশ মিঠুনের  বিরুদ্ধে কোন পদক্ষেপ নেয়নি।   

এ ব্যাপারে ঢাকা জেলার অতিরিক্ত পুলিশ সুপার সাইদুর রহমান জানান,  বলাৎকারের শিকার ওই  কিশোরের অভিযোগটি তদন্ত করে সত্যতা পাওয়া গেছে। এ ছাড়াও মিঠুন সরকারের বিরুদ্ধে সন্ত্রাসী, চাঁদাবাজী, ভয়ভীতি, নিরীহ মানুষকে মারধরসহ  ডিজিটাল  নিরাপত্তা আইনে একাধিক মামলা রয়েছে। তাকে গ্রেফতারের চেষ্টা চলছে।