• শনিবার ২৭ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৪ ১৪৩১

  • || ১৭ শাওয়াল ১৪৪৫

কাদা-পানিতে বেহাল বাস টার্মিনাল

মানিকগঞ্জ বার্তা

প্রকাশিত: ১৬ আগস্ট ২০১৯  

দীর্ঘদিন সংস্কার না করায় বেহাল দশা হয়েছে লক্ষ্মীপুর কেন্দ্রীয় বাস টার্মিনালের। পুরো টার্মিনালে বড় বড় গর্ত আর কাদা-পানি। এতে দুর্ভোগ পোহাতে হচ্ছে বাস চালক ও যাত্রীদের।

যাত্রীরা জানান, কাদা-পানি আর গর্তের কারণে টার্মিনালের ভেতরেই যাওয়া যায় না। সড়কের উপর থেকেই বাসে ওঠা-নামা করতে হয়। এতে দুর্ঘটনার আশঙ্কাও থাকে।

পরিবহন মালিক-শ্রমিকরা জানান, লক্ষ্মীপুর কেন্দ্রীয় বাস টার্মিনাল থেকে অভ্যন্তরীণ ও দূরপাল্লার বিভিন্ন রুটের বাস চলাচল করে। কিন্তু বেহাল দশার কারণে টার্মিনালের ভেতরে বাস ঢোকানোই যায় না। গর্তের কারণে বাসের ক্ষতি হচ্ছে। অসংখ্য বাস নষ্ট হয়ে পড়ে আছে। একারণে সড়কের উপর থেকেই যাত্রীদের ওঠানো-নামানো হয়। এতে যানজট সৃষ্টি হয়। দ্রুত টার্মিনালটি সংস্কার করা প্রয়োজন।

বাসচালক মো. আলাউদ্দিন বলেন, টার্মিনালে ঢুকতে গেলেই বাসের চাকা গর্তে পড়ে যায়। এতে বিভিন্ন যন্ত্রাংশ ভেঙে যায়। অনেক সময় বাস নষ্ট হয়ে যায়। আবার যাত্রীদের সুবিধার জন্য সড়কেই বাস রাখতে হয়।

টিকিট বিক্রেতা কাওসার হোসেন বলেন, কাদা-পানি ও গর্তের কারণে যাত্রীরা টার্মিনালে ঢুকতে চায় না। আমরাও কাউন্টার ছেড়ে বাইরে গিয়ে টিকিট বিক্রি করি। এ টার্মিনাল থেকে দেশের বিভিন্ন জেলায় বাস চলাচল করে। তাই দ্রুত টার্মিনাল সংস্কার করা প্রয়োজন।

যাত্রী রেজাউল হক বলেন, বর্ষায় কাদা-পানি, গ্রীষ্মে ধুলো-বালির কারণে জেলার কেন্দ্রীয় বাস টার্মিনালটি ব্যবহারের অনুপযোগী হয়ে পড়েছে। কোনো উপায় না পেয়ে সড়কের উপর থেকে ঝুঁকি নিয়েই বাসে উঠতে হয়। সড়কে দাঁড়িয়েই বাসের জন্য অপেক্ষা করতে হয়।

জেলা বাস-মিনিবাস মালিক সমিতির সভাপতি নূরনবী চৌধুরী বলেন, টার্মিনালটি সংস্কার করার জন্য অনেকবার আবেদন করা হয়েছে। আশা করি, আমাদের ও যাত্রীদের দুর্ভোগ লাঘবে কর্তৃপক্ষ দ্রুত ব্যবস্থা নেবে।

লক্ষ্মীপুর পৌরসভার প্যানেল মেয়র কামাল উদ্দিন খোকন বলেন, শিগগিরই কেন্দ্রীয় বাস টার্মিনালের সংস্কার কাজ শুরু হবে। পর্যাপ্ত বরাদ্দ না থাকায় এতদিন সংস্কার করা যায়নি।