• শনিবার ২৫ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ১০ ১৪৩১

  • || ১৬ জ্বিলকদ ১৪৪৫

গাজীপুরে স্পিনিং মিলের আগুনে নিহত বেড়ে ৬

গাজীপুরে স্পিনিং মিলের আগুনে নিহত বেড়ে ৬

গাজীপুরের শ্রীপুরের অটো স্পিনিং মিলের আগুনে নিহতের সংখ্যা বেড়ে ৬ জনে দাঁড়িয়েছে। 

বুধবার দুপুর পৌনে ১২টার দিকে আরো দুটি মরদেহ উদ্ধার করা হয়। এর আগে ভোর ৪টার দিকে তিনটি অঙ্গার দেহ বের করে আনা হয়। এছাড়া গতকাল একজন নিরাপত্তারক্ষী নিহত হয়েছেন।

১৬:২৯ ৩ জুলাই ২০১৯

সামার চিলারস্

সামার চিলারস্

এই গরম থেকে একটু তৃপ্তি ও স্বস্তি দিতে ঢাকা রিজেন্সি হোটেল এন্ড রির্সোট অতিথিদের জন্য আয়োজন করেছে সামার চিলারস্ -এর। 

আয়োজনে আছে ফলের জুস, স্মুদি, মিক্সড ফ্রুটপাঞ্জসহ দেশি-বিদেশি নানা ধরনের ফল দিয়ে তৈরি ভিন্ন ভিন্ন স্বাদের পানীয়। 

১২:১২ ৩ জুলাই ২০১৯

গরমের বিরক্তি দূর করতে

গরমের বিরক্তি দূর করতে

গরমের সময়টায় কোনো কারণ ছাড়াই আমাদের মধ্যে এক ধরনের বিরক্তি কাজ করে। রোদে গেলে ত্বক পুড়ে যায়, অস্থির লাগে, মনে হয় অসুস্থ হয়ে যাচ্ছি। 

এমন অবস্থা থেকে মুক্তি পেতে নিয়মিত রূপচর্চার বাইরেও যা করবেন:  

•    সকালে ঘুম থেকে ওঠার চেষ্টা করুন 
•    যদি বাইরে যেতে হয় তবে সকালের দিকেই চলে যান 

১২:১১ ৩ জুলাই ২০১৯

কাজের ফাঁকে এটা একটু পড়ে নিন

কাজের ফাঁকে এটা একটু পড়ে নিন

সারাদিন কাজ আর কাজ। নয়টা-পাঁচটা অফিস, অফিস যাওয়া-ফিরে আসা, সংসারের কাজ সব মিলিয়ে ব্যস্ততার কথা আর বলে দেয়ার প্রয়োজন হয় না।

সব কাজ ঠিকঠাক করা হচ্ছে, কিন্তু দীর্ঘ সময় কাজ করায় অ্যাক্টিভ থাকতে নিজের জন্য কি কিছু করা হয়? উত্তর যদি ‘না’ হয়। তবে এগুলো একটু করার চেষ্টা করুন: 

প্রায় প্রতিদিনই বাইরের খাবার খেতে হয়?  ঘরে রান্না করা খাবার নিয়ে আসুন। 

১২:০৯ ৩ জুলাই ২০১৯

ব্যক্তিত্ব কেমন, কতটা আত্মবিশ্বাসী বোঝা যায় হাতে!

ব্যক্তিত্ব কেমন, কতটা আত্মবিশ্বাসী বোঝা যায় হাতে!

কোনো প্রতিষ্ঠানে ইন্টারভিউ দিতে গেছেন। বসার পর বুঝতে পারছেন না হাতটা কীভাবে রাখবেন। অথবা ছবি তোলার সময় কিছু মানুষের সব ছবিতেই দেখা যায় একই জায়গায়-একইভাবে হাত রেখেছেন। 

হাত কীভাবে থাকল, এটা খুব গুরুত্বপূর্ণ মনে হচ্ছে না? কিন্তু বিশেষজ্ঞরা বলেন, একজন মানুষের বডি ল্যাংগুয়েজ দেখে ব্যক্তিত্ব সম্পর্কে অনেকটাই জানা যায়। 

দাঁড়ানো বা বসে থাকা অবস্থায় হাত ভাঁজ করে রাখার ওপর নির্ভর করে অনুমান করা যায় আমাদের ব্যক্তিত্ব কেমন। 

১২:০৮ ৩ জুলাই ২০১৯

স্বস্তি-সৌন্দর্যে স্পা বাড়িতে

স্বস্তি-সৌন্দর্যে স্পা বাড়িতে

এই গরমে কাজের চাপে ক্লান্তি আর অবসাদ থেকে মুক্তি পেতে ও সৌন্দর্য বাড়াতে ঘরেই করা যেতে পারে স্পা। স্পা মানসিক চাপ, আলস্য কমাতেও কার্যকর। 

কর্মক্ষমতা বৃদ্ধির পাশাপাশি দেহের সজীবতা বাড়াতেও চাই স্পা। ত্বককে উজ্জ্বল করতে জুড়ি নেই পদ্ধতিটির। স্পার ব্যবহার প্রাচীনকাল থেকেই হয়ে আসছে ভারতীয় উপমহাদেশ ও দক্ষিণ-পূর্ব এশিয়ার দেশগুলোতে।  

১২:০৭ ৩ জুলাই ২০১৯

আগের চেয়ে ভালো আছেন এরশাদ

আগের চেয়ে ভালো আছেন এরশাদ

শারীরিক অবস্থার পরিবর্তন খুব একটা পরিবর্তিত না হলেও আগের চেয়ে ভালো আছেন হুসেইন মুহম্মদ এরশাদ। এমনটাই বলেছেন জাতীয় পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যান জি এম কাদের।

মঙ্গলবার (০২ জুলাই) বনানীতে দলীয় প্রধানের কার্যালয়ে দলের শীর্ষ নেতারা এ কথা বলেন। এসময় জি এম কাদের বলেন, এরশাদের অবস্থা আগের থেকে খারাপ হয়নি। চিকিৎসকের কথায় তিনি সাড়া দিচ্ছেন। সেই হিসেবে অবস্থা আগের চেয়ে ভালো বলা যায়। 

১২:০৪ ৩ জুলাই ২০১৯

২০২০ সালে বাংলাদেশ-ত্রিপুরার মধ্যে ট্রেন চলবে

২০২০ সালে বাংলাদেশ-ত্রিপুরার মধ্যে ট্রেন চলবে

২০২০ সালের মধ্যে বাংলাদেশের সঙ্গে ত্রিপুরার রাজধানী আগরতলার রেল যোগাযোগ শুরু হবে বলে আশা প্রকাশ করেছেন কমিশনার ফর রেলওয়ে সেফটির (সিআরএস) কলকাতা শাখার কর্মকর্তা আর কে শর্মা।

১১:৫৯ ৩ জুলাই ২০১৯

ইতিহাসের উষ্ণতম জুন মাস গেছে এবার

ইতিহাসের উষ্ণতম জুন মাস গেছে এবার

পৃথিবীর ইতিহাসে উষ্ণতম জুন মাস রেকর্ড করা হয়েছে এ বছর। এর আগে, ২০১৬ সালের জুনে রেকর্ড করা বিশ্বের সর্বোচ্চ গড় তাপমাত্রার চেয়ে এ বছর ০.১ ডিগ্রি সেলসিয়াস বেশি ছিল।কোপারনিকাস ক্লাইমেট চেঞ্জ সার্ভিসের (সি৩এস) উপাত্তের ভিত্তিতে বিষয়টি নিশ্চিত করেছে ইউরোপিয়ান সেন্টার ফর মিডিয়াম-রেঞ্জ ওয়েদার ফোরকাস্ট।

সি৩এস-এর তথ্যমতে ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য ইন্ডিপেনডেন্ট জানিয়েছে, ২০১৯ সালের জুন মাসে ইউরোপের গড় তাপমাত্রা স্বাভাবিকের চেয়ে ২ ডিগ্রি সেলসিয়াস বেশি ছিল। আর ফ্রান্স, জার্মানি ও উত্তরাঞ্চলীয় স্পেনে মাসের শেষের দিকে স্বাভাবিকের চেয়ে তাপমাত্রা ছিল ৬ থেকে ১০ ডিগ্রি সেলসিয়াস বেশি।

১১:৫৪ ৩ জুলাই ২০১৯

ঢাকা বিশ্ববিদ্যালয়ে আইসিটি পরিচালকের দপ্তরে নিয়োগ

ঢাকা বিশ্ববিদ্যালয়ে আইসিটি পরিচালকের দপ্তরে নিয়োগ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিধি মোতাবেক তথ্য যোগাযোগ ও প্রযুক্তি (আইসিটি) পরিচালকের দপ্তরে নিয়োগের জন্য বাংলাদেশি নাগরিকদের থেকে দরখাস্ত আহবান করেছে।

১)পদের নাম: নেটওয়ার্ক টেকনিশিয়ান
পদ সংখ্যা: ৩টি
বেতন স্কেল: ১১,০০০/-২৬,৫৯০/ টাকা

১১:৫২ ৩ জুলাই ২০১৯

পাকিস্তানকে হারিয়ে শেষটা দারুণভাবে করতে চান মাশরাফি

পাকিস্তানকে হারিয়ে শেষটা দারুণভাবে করতে চান মাশরাফি

বিশ্বকাপে ভারতের বিপক্ষে হারলেও পাকিস্তানের বিপক্ষে শেষ ম্যাচটি জিতে সমাপ্তিটা দারুণভাবে করতে চান বাংলাদেশের অধিনায়ক মাশরাফি মুর্তজা। ম্যাচের পর বললেন সে কথা, ‘যা হওয়ার হয়ে গেছে। আশা করছি দারুণ একটা সমাপ্তি নিয়ে বিশ্বকাপ শেষ করতে পারব।'

অবশ্য ম্যাচের শুরুতে ভালো কিছুর সুযোগ ছিল তাদের সামনে। ভারতের ইনিংসে বিপজ্জনক ব্যাটসম্যান রোহিত শর্মাকে মাত্র ৯ রানেই ফেরাতে পারতেন মোস্তাফিজ। কিন্তু তামিমের কল্যাণে জীবন পান তিনি। এক জীবনেই ১০৪ রানের ইনিংস খেলে ভারতকে এনে দেন বিশাল পুঁজির ভিত। ম্যাচ শেষে পুরস্কার বিতরণী মঞ্চে তামিমের এই ক্যাচ ড্রপকে হতাশাজনক বললেন ওয়ানডে অধিনায়ক মাশরাফি মুর্তজা, ‘রোহিতের ক্যাচ ড্রপ অবশ্যই হতাশার। তবে মাঠে এ ধরণের ঘটনা ঘটতেই পারে।‘

১১:৪৮ ৩ জুলাই ২০১৯

২১ জুলাই থেকে নতুন সদস্য সংগ্রহ শুরু করবে আ.লীগ

২১ জুলাই থেকে নতুন সদস্য সংগ্রহ শুরু করবে আ.লীগ

আগামী ২১ জুলাই থেকে নতুন সদস্য সংগ্রহের অভিযান কর্মসূচি শুরু করবে আওয়ামী লীগ। সারাদেশে একযোগে এ অভিযান চলবে। আওয়ামী লীগের দফতর সম্পাদক ড. আব্দুস সোবহান গোলাপ স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে রবিবার (৩০ জুন) এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, আগামী ২১ জুলাই  থেকে সারাদেশে নতুন ভোটারদের  আওয়ামী লীগের প্রাথমিক সদস্য হিসেবে অন্তর্ভুক্তির কার্যক্রম শুরু হবে। আওয়ামী লীগের ‘তারুণ্যের শক্তি-বাংলাদেশের সমৃদ্ধি’ নীতির আলোকে মহান মুক্তিযুদ্ধের চেতনা ও জাতির পিতা বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমানের আদর্শভিত্তিক আগামী প্রজন্ম গঠন এবং সমৃদ্ধ-বাংলাদেশ বিনির্মাণের হাতিয়ার হিসেবে তরুণ সমাজকে উন্নয়নমুখী কল্যাণকর রাজনীতিতে সম্পৃক্ত করার মধ্য দিয়ে তরুণ প্রজন্মের মধ্যে রাজনৈতিক সচেতনতা বৃদ্ধি ও তরুণ দেশকর্মী গড়ে তুলতে সাংগঠনিক এই কর্মসূচি গ্রহণ করা হয়েছে।

১১:৪৭ ৩ জুলাই ২০১৯

ভ্রমণবান্ধব পাসপোর্ট তালিকার শীর্ষে জাপান-সিঙ্গাপুর, বাংলাদেশের অ

ভ্রমণবান্ধব পাসপোর্ট তালিকার শীর্ষে জাপান-সিঙ্গাপুর, বাংলাদেশের অ

ভ্রমণবান্ধব পাসপোর্টের তালিকায় বিশ্বের শীর্ষ দুই দেশ হিসেবে উঠে এসেছে জাপান ও সিঙ্গাপুরের নাম। লন্ডনভিত্তিক নাগরিকত্ব ও আবাসন পরামর্শক প্রতিষ্ঠান হেনলি অ্যান্ড পার্টনারস মঙ্গলবার (২ জুলাই) এই তালিকা প্রকাশ করেছে। ভ্রমণের আগে ভিসা সংগ্রহ না করে কত বেশিসংখ্যক দেশে যাওয়া যায় তার ওপর ভিত্তি করে এই তালিকা প্রকাশ করে হেনলি। তাদের সূচকে সর্বশেষ অবস্থান আফগানিস্তানের। বাংলাদেশ রয়েছে ১০১ নম্বর অবস্থানে। 

১১:৪৪ ৩ জুলাই ২০১৯

অনলাইনে নাগরিকদের নিরাপত্তা নিশ্চিত করবে ডিজিটাল সিকিউরিটি অ্যাক্

অনলাইনে নাগরিকদের নিরাপত্তা নিশ্চিত করবে ডিজিটাল সিকিউরিটি অ্যাক্

প্রধানমন্ত্রী শেখ হাসিনার তথ্য ও প্রযুক্তিবিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় বলেছেন, ডিজিটাল আইন নাগরিকদের নিরাপত্তা নিশ্চিত করে। এর ফলে অনলাইনে উষ্কানি ও সহিংস প্রচারণা থেকে নাগরিকরা নিরাপদ থাকবেন। মার্কিন দৈনিক পত্রিকা দ্য ওয়াশিংটন টাইমস-এ প্রকাশিত এক কলামে তিনি এসব কথা লিখেছেন। ১ জুলাই লেখাটি প্রকাশিত হয়েছে।

জয় লিখেছেন, দ্রুতগতিতে ডিজিটাল যুগের দিকে এগিয়ে চলছে বাংলাদেশ। নাগরিকদের তথ্য ও গোপনীয়তার সুরক্ষায় গত বছর সংসদে ডিজিটাল সিকিউরিটি অ্যাক্ট নামে একটি আইনও পাস হয়। এর ফলে অনলাইনে উষ্কানি ও সহিংসতামূলক প্রকাশনা থেকে নিরাপদ থাকবেন তারা। বিশ্বের অনেক দেশেই এমন আইন বিদ্যমান।

১১:৪৩ ৩ জুলাই ২০১৯

রিফাত হত্যা: ২ নম্বর আসামি গ্রেফতার

রিফাত হত্যা: ২ নম্বর আসামি গ্রেফতার

বরগুনায় ‘রিফাত শরীফ হত্যা’ মামলার ২ নম্বর আসামি রিফাত ফরাজীকে গ্রেফতার করেছে পুলিশ।

বুধবার (০৩ জুলাই) সকাল পৌনে ১০টার দিকে বরগুনার পুলিশ সুপারের কার্যালয়ে সংবাদ সম্মেলনে বরিশাল রেঞ্চের ডিআইজি মো. শফিকুল ইসলাম বিষয়টি জানান।

১১:৪১ ৩ জুলাই ২০১৯

নতুন প্রকল্পেও গতি নেই, ফের জলজট আশঙ্কায় রাজধানীবাসী

নতুন প্রকল্পেও গতি নেই, ফের জলজট আশঙ্কায় রাজধানীবাসী

রাজধানীবাসীকে জলজট থেকে মুক্তি দিতে ২০১৮ সালের শুরুর দিকে দু’টি প্রকল্পের উদ্যোগ নিয়েছিলো ঢাকা ওয়াসা। তবে আলোর মুখ দেখার আগেই প্রকল্প দু’টি বাতিল করে একই বছরের মাঝামাঝিতে নেওয়া হয় আরেকটি প্রকল্পের উদ্যোগ। যা আগামী বছরের শেষ নাগাদ বাস্তবায়নের সময় থাকলেও এখন পর্যন্ত শেষ হয়নি অর্ধেক কাজও। ফলে নতুন প্রকল্পটির ভবিষ্যৎ নিয়েও তৈরি হয়েছে শঙ্কা!

১১:৪০ ৩ জুলাই ২০১৯

সেই কোম্পানিতে ধরা বিনিয়োগকারীরা

সেই কোম্পানিতে ধরা বিনিয়োগকারীরা

সোনার বাংলা ইন্স্যুরেন্স, ইউনাইটেড ইন্স্যুরেন্স, স্ট্যান্ডার্ড ইন্স্যুরেন্স, রূপালী লাইফ, অগ্রণী ইন্স্যুরেন্স, প্রভাতী ইন্স্যুরেন্সসহ দুই ডজনের বেশি বীমা কোম্পানি হঠাৎ-ই পুঁজিবাজারে রূপকথার ‘আলাউদ্দিনের চেরাগ’র ভূমিকায় অবতীর্ণ হয়। অল্প সময়ের মধ্যে একাধিক কোম্পানির শেয়ারের দাম বেড়ে তিনগুণ ছাড়িয়ে যায়।

কোম্পানিগুলোর শেয়ারের এমন অস্বাভাবিক দাম বাড়ার পরিপ্রেক্ষিতে ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) থেকে দফায় দফায় বিনিয়োগকারীদের সতর্ক করে তথ্য প্রকাশ করা হয়। এরপরও এক শ্রেণির বিনিয়োগকারী ‘অস্বাভাবিক’ দামের কোম্পানিগুলোর শেয়ার কেনা থেকে বিরত থাকেননি।

১১:৩৬ ৩ জুলাই ২০১৯

সিনেমার লোকসানের কান্না থামাতে পারে ই-টিকেটিং

সিনেমার লোকসানের কান্না থামাতে পারে ই-টিকেটিং

ঢাকাই সিনেমার কোনো বক্স অফিস নেই। তাই দেখা যায় ঢাকাই কোনো সিনেমা মুক্তির পরের সব হিসাব লুকানো থাকে কোনো এক ধোঁয়ার কুণ্ডুলির মধ্যে। এখানকার সিনেমার হিট কিংবা ফ্লপের ব্যাপারটা নির্ভর করে সিনেমার আওয়াজের ওপর।

যেসব সিনেমা নানা প্রচারণার মধ্য দিয়ে আলোচনায় থাকে সেসব সিনেমাকে ব্যবসাসফল হিসেবে ধরে নেওয়া হয়। আবার প্রযোজক বা ওই সিনেমা সংশ্লিষ্টদের ঘোষণা অনুযায়ী অনেক ব্যবসা সফল সিনেমার নাড়ি নক্ষত্রের খোঁজ নিতে গেলে হতাশাজনক খবরের সন্ধান মেলে। বাইরে সিনেমার হিট হিট রব উঠেছে এদিকে সেই সিনেমার লগ্নিকারক প্রযোজকের হয়তো মন খারাপ!

১১:৩৫ ৩ জুলাই ২০১৯

টিএসসিতে বড়পর্দায় বাংলাদেশ-ভারত ম্যাচ উপভোগ করছেন দর্শকরা

টিএসসিতে বড়পর্দায় বাংলাদেশ-ভারত ম্যাচ উপভোগ করছেন দর্শকরা

খেলা দেখার জন্য টিএসসিতে লাগানো হয়েছে বড়পর্দা। ছবি: মাহবুব আলম

১১:৩৩ ৩ জুলাই ২০১৯

অবিশ্বাস্য চোখ ধাঁধানো ছবি

অবিশ্বাস্য চোখ ধাঁধানো ছবি

ছবিগুলো দেখতে অবিশ্বাস্য হলেও আসল চিত্রকর্মের দৃশ্য। এমনই অবিশ্বাস্য চোখ ধাঁধানো ১২টি ছবি থাকছে এবারের অ্যালবামে।

১১:৩২ ৩ জুলাই ২০১৯

সরকারি মাধ্যমিকে শিক্ষক নিয়োগ পরীক্ষার তারিখ ঘোষণা

সরকারি মাধ্যমিকে শিক্ষক নিয়োগ পরীক্ষার তারিখ ঘোষণা

সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার তারিখ ঘোষণা করা হয়েছে। আগামী ৬ সেপ্টেম্বর (শুক্রবার) এ পরীক্ষা অনুষ্ঠিত হবে। এ তথ্য জানিয়েছে বাংলাদেশ সরকারি কর্ম-কমিশন (পিএসসি) সূত্র।

সূত্র জানায়, ২০০ নম্বরের এমসিকিউ ধরনের লিখিত পরীক্ষা সকাল ১০টা থেকে শুরু হয়ে চলবে দুপুর ১২টা পর্যন্ত।

১১:২৮ ৩ জুলাই ২০১৯

‘বন্দুকযুদ্ধে’ মাদক মামলার পলাতক আসামি নিহত

‘বন্দুকযুদ্ধে’ মাদক মামলার পলাতক আসামি নিহত

কক্সবাজারের টেকনাফে র‍্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ চিহ্নিত এক মাদক কারবারী নিহত হয়েছেন। বুধবার ভোরে টেকনাফ বাহারছড়া ইউনিয়নের উত্তর শিলখালী এলাকায় এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।

ঘটনাস্থল থেকে ২টি এলজি, তিন রাউন্ড গুলি ও ১০ হাজার পিস ইয়াবাও উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছেন র‍্যাব-১৫ টেকনাফের ইনচার্জ মীর্জা শাহেদ মাহতাব।

নিহত ছলিম উল্লাহ (৩৬) টেকনাফ পৌরসভার নতুন পল্লাংপাড়া এলাকার নজির আহাম্মদের ছেলে। ছলিম এলাকার চিহ্নিত ইয়াবা কারবারী। কিছুদিন আগেও তার বাড়ি থেকে ২ লাখ পিস ইয়াবা উদ্ধার করেছিল র‍্যাব।

১১:২৬ ৩ জুলাই ২০১৯

পরিসংখ্যানে ইংল্যান্ড-নিউজিল্যান্ড দ্বৈরথ১. ওয়ানডে ক্রিকেটে মুখোম

পরিসংখ্যানে ইংল্যান্ড-নিউজিল্যান্ড দ্বৈরথ১. ওয়ানডে ক্রিকেটে মুখোম

১. ওয়ানডে ক্রিকেটে মুখোমুখি দেখায় জয়ের পাল্লা ভারী নিউজিল্যান্ডের পক্ষে। ৮৯ ম্যাচে তাদের জয় ৪৩টি আর ইংল্যান্ডের ৪০। বাকি ৬ ম্যাচের ৪টি পরিত্যক্ত, ২টি টাই

২. বিশ্বকাপে মুখোমুখি ৮ দেখায় ফলাফল এসেছে সব ম্যাচেই। এখানেও জয়ের হিসেবে এগিয়ে নিউজিল্যান্ড। ইংল্যান্ডের ৩ জয়ের বিপরীতে কিউইদের জয় ৫ ম্যাচে।

১১:২৫ ৩ জুলাই ২০১৯

আর্জেন্টিনাকে হারিয়ে এক যুগ পর ফাইনালে ব্রাজিল

আর্জেন্টিনাকে হারিয়ে এক যুগ পর ফাইনালে ব্রাজিল

গত তিন কোপা আমেরিকার ব্যর্থতাপূর্ণ ফলাফলকে ভুলতে এবার ঘরের মাঠে খেলতে নেমেছে ব্রাজিল। বিশেষ করে ২০১৬ সালের আসরে গ্রুপপর্ব থেকেই বিদায় নিয়েছিল তারা। এর আগে ২০১১ ও ২০১৫ সালের আসরে থামতে হয়েছিল কোয়ার্টার ফাইনাল পর্যন্ত গিয়ে।

তবে এবার আর কোনো ভুল করলো না তিতের দল। চির প্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনাকে ২-০ গোলে হারিয়ে ২০০৭ সালের পর আবারও ফাইনালে পৌঁছে গেছে ব্রাজিল। সেবার চ্যাম্পিয়ন হয়েছিল সেলেসাওরা। এবার তাদের ভাগ্যে রয়েছে কী?- তা বলে দেবে সময়।

১১:২৫ ৩ জুলাই ২০১৯