• বৃহস্পতিবার ২০ জুন ২০২৪ ||

  • আষাঢ় ৬ ১৪৩১

  • || ১২ জ্বিলহজ্জ ১৪৪৫

পুলিশে চাকরি ১০৩ টাকায়

পুলিশে চাকরি ১০৩ টাকায়

জামালপুরে ১০৩ টাকা খরচ করে দিনমজুর-রিকশাচালক, আইসক্রিম ও ভ্রাম্যমাণ সবজি বিক্রেতার ছেলে-মেয়েরা পুলিশে চাকরি পেয়েছেন।

২২:০১ ৮ জুলাই ২০১৯

পৃথিবীতে সবচেয়ে বেশি সুখী মুসলিমরা

পৃথিবীতে সবচেয়ে বেশি সুখী মুসলিমরা

আল্লাহর একত্ববাদে বিশ্বাস করায় মুসলিমরা এই পৃথিবীতে সবচেয়ে বেশি সুখী বলে এক নতুন গবেষণায় উঠে এসেছে। সুখীদের এই তালিকায় মুসলিমদের পরে আছে যথাক্রমে খ্রিস্টান, বৌদ্ধ ও হিন্দুরা। অন্যদিকে নাস্তিকরা সবচেয়ে বেশি অসুখী।

২২:০০ ৮ জুলাই ২০১৯

নারী-পুরুষের দৈহিক পার্থক্য

নারী-পুরুষের দৈহিক পার্থক্য

সমগ্র মানব দেহকে আমরা নারী ও পুরুষ হিসেবে ভাগ করতে পারি। নারী ও পুরুষ একই উপাদানে সৃষ্টি হওয়ার পরও দুইয়ের মাঝে রয়েছে দৈহিক দিক দিয়ে ব্যাপক পার্থক্য। 

২১:৫৯ ৮ জুলাই ২০১৯

রিফাত হত্যায় ব্যবহৃত রামদা উদ্ধার

রিফাত হত্যায় ব্যবহৃত রামদা উদ্ধার

বরগুনায় আলোচিত রিফাত শরীফকে কুপিয়ে হত্যার ঘটনায় ব্যবহৃত একটি রামদা উদ্ধার করা হয়েছে। এছাড়া এ ঘটনার সঙ্গে জড়িত অভিযোগে আরো একজনকে গ্রেফতার করেছে পুলিশ।

২১:৫৭ ৮ জুলাই ২০১৯

মিসরে চার মাস বন্দি!

মিসরে চার মাস বন্দি!

এই সেই আব্দুর রাজ্জাক ভূমধ্যসাগরের উত্তাল ঢেউয়ের ওপর ৬৪ ঘণ্টা নৌকায় ভেসে থাকার প্রতিটা মুহূর্তে ছিল মৃত্যুর হাতছানি তবুও কপালে ছিল বলে প্রাণ নিয়ে ফিরেছেন তিনি গাজীপুরের টঙ্গী দত্তপাড়া এলাকার মুক্তিযোদ্ধা হারুনুর রশীদের ছেলে আব্দুর রাজ্জাকের কথা বলা হচ্ছে ইতালিতে যাওয়ার আশায় দালাল ধরে ফেব্রুয়ারিতে দেশ ছাড়ার পর নানাবিধ হয়রানি আর ভোগান্তি শেষে অবশেষে সম্প্রতি জীবন নিয়ে দেশে ফিরেছেন তিনি এর আগে, তিউনিসিয়ার উপকূলে ভূমধ্যসাগরে এক তেলবাহী জাহাজে কাটিয়েছেন ১৯ দিন তারপর কাতার হয়ে ২৫ জুন দেশে এসেছেন নিঃস্ব হয়ে তাকে যেসব অভিজ্ঞতার ভেতর দিয়ে যেতে হয়েছে, তাতে মনে হচ্ছে প্রাণ যে বেঁচে গেছে এই তো বেশি!

১৯:৩০ ৮ জুলাই ২০১৯

বসছে এক লাখ প্রিপেইড মিটার, বিভ্রান্তিতে গ্রাহকরা!

বসছে এক লাখ প্রিপেইড মিটার, বিভ্রান্তিতে গ্রাহকরা!

আগামী ডিসেম্বরের মধ্যে গাজীপুরে এক লাখ প্রিপেইড মিটার স্থাপনের জন্য জেলা পল্লী বিদ্যুৎ সমিতি- কে সরকারের পক্ষ থেকে নির্দেশনা দেওয়া হয়েছে বছরের প্রথমার্ধে, ইতোমধ্যেই প্রায় ৫০ হাজার মিটার স্থাপন করা হয়েছে বাকি ৫০ হাজার মিটার স্থাপনের কাজ এগিয়ে চলছে তবে প্রিপেইড মিটার বসানো নিয়ে বিভ্রান্তি কাজ করছে গ্রাহকদের অনেকের মধ্যে বিদ্যুৎ বিল বেশি আসাসহ নানা রকম অভিযোগ রয়েছে তাদের তবে অচিরেই এসব অভিযোগের সমাধান করা হবে বলে গাজীপুর পল্লী বিদ্যুসমিতি- এর পক্ষ থেকে জানানো হয়েছে

১৯:২৭ ৮ জুলাই ২০১৯

ধামরাইয়ে সড়ক দুর্ঘটনায় আহত শ্রমিকের মৃত্যু

ধামরাইয়ে সড়ক দুর্ঘটনায় আহত শ্রমিকের মৃত্যু

ঢাকার ধামরাইয়ের কালামপুর এলাকায় বাস-ট্রাক মুখোমুখি সংঘর্ষে গুরুতর আহত নাসির (৩৮) নামে এক পোশাক শ্রমিকের মৃত্যু হয়েছে

১৯:২৩ ৮ জুলাই ২০১৯

ঢামেকে হবে বাইপাস সার্জারি: স্বাস্থ্যমন্ত্রী

ঢামেকে হবে বাইপাস সার্জারি: স্বাস্থ্যমন্ত্রী

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, এখন থেকে মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে বাইপাস সার্জারি করা সম্ভব হবে এতে ব্যয় হবে ৪০ থেকে ৫০ হাজার টাকা গতকাল রোববার দুপুরে ঢামেক হাসপাতালের নতুন ভবনেকার্ডিয়াক সার্জারি ভাসকুলার সার্জারিবিভাগ উদ্বোধন করতে এসে কথা বলেন স্বাস্থ্যমন্ত্রী

১৯:১৭ ৮ জুলাই ২০১৯

টঙ্গীতে স্কুলছাত্রকে কুপিয়ে হত্যা

টঙ্গীতে স্কুলছাত্রকে কুপিয়ে হত্যা

টঙ্গীতে শুভ আহম্মেদ (১৫) নামে এক স্কুলছাত্রকে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা সোমবার রাতে বিসিক এলাকায় ঘটনা ঘটে শুভ আহম্মেদ ফকির মার্কেট এলাকার মো. রাজু মিয়ার ছেলে সে বিসিকের একটি স্কুলের নবম শ্রেণির বিজ্ঞান বিভাগের ছাত্র

১৯:১৬ ৮ জুলাই ২০১৯

জলাবদ্ধ মির্জাপুরের সড়ক

জলাবদ্ধ মির্জাপুরের সড়ক

একটু বৃষ্টি হলেই টাঙ্গাইলের মির্জাপুর পৌরসভার পাইপাস বংশাই রোডে ভাল ড্রেনেজ ব্যবস্থা না হওয়ায় জলাবদ্ধতা সৃষ্টি হয় ফলে চলাচলে পৌরবাসীকে চরম ভোগান্তির শিকার হতে হচ্ছে সুষ্ঠু পরিকল্পনার অভাবে রাস্তার উন্নয়ন না হওয়ায় দীর্ঘদিন ধরে এ রোডে চরম দুর্ভোগের শিকার হচ্ছে যাত্রী সাধারণরা

১৯:১৫ ৮ জুলাই ২০১৯

গাজীপুরের হ্যালিবোর্ড বাগান থেকে ৫ ডাকাত গ্রেফতার

গাজীপুরের হ্যালিবোর্ড বাগান থেকে ৫ ডাকাত গ্রেফতার

গাজীপুরের হ্যালিবোর্ড বাগান থেকে আন্তঃজেলা ডাকাত দলের ৫ সদস্যকে আটক করেছে র‌্যাব-১ এর সদস্যরা এ সময় তাদের কাছ থেকে চাপাতি, চাইনিজ কুড়ালসহ দেশীয় অস্ত্র, ইয়াবা ট্যাবলেট, নগদ টাকা ও মোবাইল ফোন জব্দ করা হয়েছে

১৯:১৪ ৮ জুলাই ২০১৯

গাজীপুরে ৭০ মদ বিক্রেতার আত্মসমর্পণ

গাজীপুরে ৭০ মদ বিক্রেতার আত্মসমর্পণ

গাজীপুর সি‌টি কর‌পো‌রেশ‌নের বনগ্রাম এলাকার ৭০ চোলাই মদ বিক্রেতা পু‌লি‌শের কা‌ছে আত্মসমর্পণ করেছেন

১৯:১২ ৮ জুলাই ২০১৯

ইটভাটায় জ্বলছে টায়ার, হুমকিতে পরিবেশ

ইটভাটায় জ্বলছে টায়ার, হুমকিতে পরিবেশ

রাজধানীসহ সারা দেশে ছড়িয়ে ছিটিয়ে আছেইটভাটা এসব ভাটায় ইট পোড়ানোর জ্বালানি হিসেবে ব্যবহার করা হচ্ছে কাঠ কয়লা, জ্বালানি কাঠ এবং পরিবেশের জন্য হুমকি হিসেবে চিহ্নিত গাড়ির টায়ার

১৯:১১ ৮ জুলাই ২০১৯

এইচএসসি পরীক্ষার ফল ১৭ জুলাই

এইচএসসি পরীক্ষার ফল ১৭ জুলাই

উচ্চমাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) ও সমমানের পরীক্ষার ফলাফল প্রকাশ করা হবে ১৭ জুলাই। শিক্ষা মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন এক কর্মকর্তা আজ সোমবার প্রথম আলোকে এ তথ্য জানিয়েছেন।

সকাল ১০টার দিকে গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে ফলাফলের অনুলিপি তুলে দেওয়া হবে। পরে সংবাদ সম্মেলন করে বিস্তারিত তথ্য জানানো হবে। 

১৫:০৮ ৮ জুলাই ২০১৯

মেঝে খুঁড়ে মিলল ৩২ গোখরা

মেঝে খুঁড়ে মিলল ৩২ গোখরা

ঝিনাইদহের শৈলকুপায় এক কৃষকের বসতঘর থেকে ৩২টি বিষধর গোখরা সাপের বাচ্চাসহ ডিম উদ্ধার করা হয়েছে।

রোববার সকালে শৈলকুপা পৌর এলাকার মালিপাড়া গ্রামের সাদেক শেখ নামে ওই কৃষকের ঘর থেকে সাপগুলো উদ্ধার করা হয়।

১৪:২৯ ৮ জুলাই ২০১৯

ইন্টারনেট সেবা বিঘ্ন হতে পারে গ্রামীণফোনের

ইন্টারনেট সেবা বিঘ্ন হতে পারে গ্রামীণফোনের

গ্রামীণফোনের ব্যান্ডউইথ কমাতে সরবরাহকারীদের বিটিআরসি নির্দেশ দেয়ায় বিঘ্নিত হতে পারে এর ইুন্টারনেট সেবা। এতে গ্রামীণফোনে কল ড্রপ বেড়ে যাবে এবং ইন্টারনেটের গতি ধীর হয়ে যাবে।

এরই মধ্যে এমন সমস্যা হতে পারে জানিয়ে গ্রামীণফোনের সেবাগ্রহণকারীদের কাছে দুঃখ প্রকাশ করে খুদেবার্তা পাঠিয়েছে প্রতিষ্ঠানটি।

ব্যান্ডউইথ কমানোর সিদ্ধান্তটি পুনর্বিবেচনা করতে বিটিআরসিকে অনুরোধ করেছেন বলে জানিয়েছেন তারা।

১৪:২৭ ৮ জুলাই ২০১৯

বাংলাদেশি বংশোদ্ভূত নয় বছরের কলেজ ছাত্র কাজ করছে ইনটেলে

বাংলাদেশি বংশোদ্ভূত নয় বছরের কলেজ ছাত্র কাজ করছে ইনটেলে

মাত্র তিন বছর বয়সেই সে তার মেধার নমুনা দেখায়। বর্তমানে কাইরান কাজীর বয়স মাত্র ১০। সে তিন বছর বয়সেই যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্টের সাংবিধানিক যোগ্যতার বিষয়ে শিক্ষকের ভুল ধরিয়ে দিয়েছিল। তার অপরিসীম মেধা ও বিশ্লেষণ ক্ষমতার কারণে রীতিমতো বিপত্তিতে পড়তে হতো শিক্ষকদের। পরে দেখা যায়, বুদ্ধিবৃত্তিক পরীক্ষায় তার গড় নম্বর ৯৯ দশমিক ৯৯ শতাংশ।

১৪:২৬ ৮ জুলাই ২০১৯

কখন শরীরচর্চা করলে ওজন কমবে?

কখন শরীরচর্চা করলে ওজন কমবে?

ওজন কমাতে ডায়েট ও শরীরচর্চার বিকল্প নেই। তবে জানেন কি? সারা দিন শরীরচর্চা করলেও কিন্তু আপনি ওজন কমাতে পারবেন না! যদি না আপনি নিয়ম মেনে নির্দিষ্ট সময়ে শরীরচর্চা না করেন। অনেকেরই প্রশ্ন, শরীরচর্চা করার উত্তম সময় কোনটি?

৩৭৫ জন প্রাপ্তবয়স্কদের উপর পরিচালিত ‘জার্নাল অব ওবেসিটি’ নামক এক গবেষণায় জানা গেছে, প্রতিদিন যারা একটি নির্দিষ্ট সময়ে শরীরচর্চা করেছে তাদের ওজন বাকিদের তুলনায় দ্রুত কমেছে। মূলত সকাল বেলা উত্তম সময় শরীরচর্চার জন্য। অন্য আরেকটি গবেষণায় জানা গেছে, সকাল হোক কিংবা বিকেল বা সন্ধ্যা শরীরচর্চা নিয়ম মেনে যেকোনো একটি নির্দিষ্ট সময় করা উচিত।

১৪:২৫ ৮ জুলাই ২০১৯

ছয়টি হরমোনের সমস্যাই নারীদের ওজন বৃদ্ধির কারণ!

ছয়টি হরমোনের সমস্যাই নারীদের ওজন বৃদ্ধির কারণ!

অনেকেই হয়তো জানেন না যে, নারীদের ক্ষেত্রে অনেক হরমোনই হচ্ছে ওজন বৃদ্ধির এক মাত্র কারণ। ৬টি হরমোন আছে যা নিতম্ব, কোমর, পেট, বাহু এবং আরো অন্যান্য জায়গায় বাড়তি মেদ সৃষ্টির জন্য এবং ওজন বৃদ্ধির দায়ী। নারীদের হঠাৎ করে মেজাজ ওঠা-নামা করা, খাবার ইচ্ছে বেড়ে যাওয়া এবং অধিকাংশ ক্ষেত্রে ওজন বেড়ে যাওয়ার কারণ হচ্ছে এই হরমোনের সমস্যা।

১৪:২৩ ৮ জুলাই ২০১৯

৯২ বছর বয়সেও সাইকেল চালিয়ে স্বাস্থ্যসেবা দিচ্ছেন বৃদ্ধা

৯২ বছর বয়সেও সাইকেল চালিয়ে স্বাস্থ্যসেবা দিচ্ছেন বৃদ্ধা

বাংলাদেশের নারীরা পিছিয়ে নেই। শ্রম, মেধা ও দক্ষতার পরিচয় দিয়ে বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে এগিয়ে চলেছে তারা। এরই মধ্যে দুঃসাহসী ও চ্যালেঞ্জি কর্মকাণ্ডে সফলতার স্বাক্ষর রেখেছে তারা।

এই ধারাবাহিকতা এখন শুধু শহরে নয় উপজেলা ও প্রত্যন্ত গ্রামেও যুক্ত আছেন বিভিন্ন কর্মকাণ্ড ও মানব সেবায়। নানা রকম যুদ্ধ পাড়ি দিয়ে একমাত্র নিজের সাহসিকতায় অনেক নারীর সফলতার গল্প আমরা শুনেছি। তবে আজ জানাবো অন্যরকম এক গল্প।

১৪:২২ ৮ জুলাই ২০১৯

তাসকানিতে স্যুইমস্যুটে ‘হট’ প্রিয়াঙ্কা, নিকের সঙ্গে অন্তরঙ্গ নাচ

তাসকানিতে স্যুইমস্যুটে ‘হট’ প্রিয়াঙ্কা, নিকের সঙ্গে অন্তরঙ্গ নাচ

প্রিয়াঙ্কা চোপড়া এবং নিক জোনাস বর্তমানে ইতালিতে নিজেদের মতো করে সময় কাটাচ্ছেন। আর এই ছবি নিজেদের ভক্তদের জন্য শেয়ার করতেও ভুলেন না তারা। তাই রোববার সোশ্যাল মিডিয়ায় ছবি শেয়ার করে রীতিমতো উত্তাপ ছড়ালেন এই সেলেব দম্পতি।

১২:৫৯ ৮ জুলাই ২০১৯

ফের কেঁপে উঠলো ইন্দোনেশিয়া, সতর্কতা জারি

ফের কেঁপে উঠলো ইন্দোনেশিয়া, সতর্কতা জারি

ইন্দোনেশিয়ায় আবারো শক্তিশালী ভূমিকম্প আঘাত হেনেছে। স্থানীয় সময় রোববার রাত ৯টা ৮ মিনিটে দেশটির উত্তরের মালুকুর টারনেট শহর থেকে ১৩৩ কিলোমিটার দূরে ভূমিকম্পটি আঘাত হানে।

দেশটির ভৌগলিক সংস্থা জানিয়েছে, রিখটার স্কেলে ওই ভূমিকম্পের মাত্রা ছিল ৬.৯ মাত্রা। ভূমিকম্পের পর দেশটিতে সুনামির সতর্কতা জারি করা হয়েছে।

গত বছর ইন্দোনেশিয়ায় বেশ কয়েকবার ভূমিকম্প ও সুনামির মতো প্রকৃতিক দুর্যোগ আঘাত হানে।

১২:৫৭ ৮ জুলাই ২০১৯

১০৫ সহকারী অ্যাটর্নি জেনারেল নিয়োগ

১০৫ সহকারী অ্যাটর্নি জেনারেল নিয়োগ

নতুন করে ১০৫ জন সুপ্রিম কোর্টের আইনজীবীকে সহকারী অ্যাটর্নি জেনারেল পদে নিয়োগ দিয়েছে সরকার। 

রোববার আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগের সলিসিটর অনুবিভাগ এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করে।   

প্রজ্ঞাপনে বলা হয়, বাংলাদেশ ল’ অফিসার্স অর্ডার এর ৯৭২ এর ৩ (১) অনুচ্ছেদ অনুযায়ী বাংলাদেশ সুপ্রিম কোর্টের ১০৫ জন বিজ্ঞ আইনজীবীকে পুনরাদেশ না দেয়া পর্যন্ত সহকারী অ্যাটর্নি জেনারেল পদে নিয়োগ প্রদান করা হয়েছে।  

১২:৫৩ ৮ জুলাই ২০১৯

আগামী বছরের মধ্যে শতভাগ বিদ্যুতায়ন

আগামী বছরের মধ্যে শতভাগ বিদ্যুতায়ন

আগামী বছরের মধ্যে দেশের শতভাগ এলাকা বিদ্যুতায়নের আওতায় আসবে। রোববার সংসদে আফজাল হোসেন এমপির এক সম্পূরক প্রশ্নের জবাবে এ কথা বলেন- বিদ্যুৎ, জ্বালনী ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদের পক্ষে কৃষিমন্ত্রী আবদুর রাজ্জাক।

১২:৫২ ৮ জুলাই ২০১৯