• বৃহস্পতিবার ০২ মে ২০২৪ ||

  • বৈশাখ ১৯ ১৪৩১

  • || ২২ শাওয়াল ১৪৪৫

টঙ্গীতে অজ্ঞান পার্টির আট সদস্য আটক

মানিকগঞ্জ বার্তা

প্রকাশিত: ৫ জুলাই ২০১৯  

গাজীপুর মহানগরীর টঙ্গী এলাকায় অভিযান চালিয়ে অজ্ঞান পার্টির অন্তত আট সক্রিয় সদস্যকে আটক করেছে র‌্যাব-১। বুধবার (০৩ জুলাই) রাতে গোপন সংবাদের ভিত্তিতে বাহিনীর বিশেষ একটি দল টঙ্গীর বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করে সংঘবদ্ধ অজ্ঞান পার্টির সক্রিয় এই সদস্যদের আটক করে।

আটককৃতরা হলো, মীরের বাজার টঙ্গী পূর্ব থানা এলাকার মজিবর রহমানের ছেলে  মোঃ জয় হোসেন (২৫)। নারায়নপুর, ময়মনসিংহ সদর থানার মৃত মকবুল হোসেনের ছেলে মোঃ আল আমীন (২২), দক্ষিণখানের বাসিন্দা মোঃ জামাল হোসেনের ছেলে মোঃ রানা (২০), উত্তরা পশ্চিম এলাকার মোঃ সেলিমের ছেলে মোঃ কবির হোসেন (১৯) এবং একই এলাকার মোঃ মুন্নার ছেলে মোঃ রিপন(১৯), কুমিল্লার মৃত মকবুল হোসেনের ছেলে মোঃ লিমন (২৭), গাইবান্ধার মৃত আফতাব উদ্দিনের ছেলে মোঃ আসাদুজ্জামান (১৯) এবং চাঁদপুর সদরের প্রয়াত আব্দুল মোস্তফার ছেলে মোঃ শাকিল হোসেন (২০)। র‍্যাবের এই অভিযানে আসামীদের কাছ থেকে ২টি মলম, ১টি স্প্রে, ৪টি মোবাইল ফোন, ৬টি স্পেয়ার ব্লেট ও নগদ পাঁচ হাজার টাকা উদ্ধার করা হয়। গতকাল বৃহস্পতিবার গণমাধ্যমকে এ বিষয়ে অবগত করেন র‍্যাব-১।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামীরা জানায়, তারা পরস্পর যোগসাজশে দীর্ঘদিন যাবৎ ঢাকা-ময়মনসিংহ, আব্দুল্লাহপুর-আশুলিয়া, টঙ্গী-কালীগঞ্জ রুটে এবং গাজীপুরের বিভিন্ন স্থানে বাসে যাতায়াতকারী সাধারণ যাত্রীদের রুমালের মধ্যে চেতনা নাশক ওষুধ স্প্রে করে অজ্ঞান করে তাদের সঙ্গে থাকা জিনিশপত্র লুট করে আসছে।

আটককৃতরা আরও জানায়, একইভাবে তারা শষা, বড়ই, আচার ইত্যাদি খাদ্য দ্রব্যে চেতনা নাশক ওষুধ মিশিয়ে সাধারণ মানুষকে অজ্ঞান করে তাদের মোবাইল, টাকা-পয়সা ও মূল্যবান সামগ্রীসহ সর্বস্ব লুট করে নিয়ে যায়।

র‍্যাবের দাবি, ভয়ঙ্কর এই চক্রটির উচ্চ ক্ষমতা সম্পন্ন চেতনা নাশক স্প্রে প্রয়োগের ফলে ভিকটিম ২৪ ঘণ্টার বেশি সময় অজ্ঞান হয়ে থাকেন। এতে করে তাদের বড় ধরনের শারীরিক ক্ষতি ছাড়াও প্রাণহানির সম্ভাবনা দেখা দেয়।