• বৃহস্পতিবার ০২ মে ২০২৪ ||

  • বৈশাখ ১৯ ১৪৩১

  • || ২২ শাওয়াল ১৪৪৫

জনপ্রিয়তার দৌড়ে এগিয়ে রয়েছে দেবের ‘বাঘা যতীন’

মানিকগঞ্জ বার্তা

প্রকাশিত: ১৯ অক্টোবর ২০২৩  

পূজা এসে গেছে। আর পূজা মানেই ছুটির উৎসব, আনন্দঘন মুহূর্ত কলকাতা ও পশ্চিমবঙ্গবাসীর জন্য। কলকাতাজুড়ে এখন উৎসবের আমেজ। আর উৎসব ও ছুটির অন্যতম বিনোদন হচ্ছে সিনেমা।

 এবারের পূজায় টলিউডের যে ৪টি ছবি মুক্তি পাচ্ছে, তাতে জনপ্রিয়তার দৌড়ে এগিয়ে রয়েছে দেবের ‘বাঘা যতীন’। পূজায় এক স্বাধীনতা সংগ্রামীর চরিত্র নিয়ে বড় পর্দায় ফিরছেন দেব। করোনা পরবর্তী সময়েও দর্শককে হলমুখী করেছেন অভিনেতা ‘টনিক’, ‘প্রজাপতি’র মতো সিনেমা দিয়ে। আর এবার পালা বাঘা যতীন-এর। দেব এই ছবিতে অভিনয়ের পাশাপাশি সামলেছেন প্রযোজনার দায়িত্বও। ইতোমধ্যেই সিনেমাটির প্রচারে বেশ সাড়া ফেলেছেন দেব। এই সিনেমায় একাধিক ভিন্নধর্মী লুকে এর আগেও বেশ কয়েকবার ভক্তদের মাত করেছেন অভিনেতা। এরপর ট্রেলার প্রকাশ করে আলোড়ন ফেলে দেন অনুরাগীদের মাঝে।

এবার সিনেমার মুক্তিতেও চমক দেখালেন টলিউডের এই তারকা। টলিউডের ইতিহাসে প্রথমবারের মতো মধ্যরাতে কোনো শো চলতে যাচ্ছে, আর সেটিও বাঘা যতীনের। কলকাতার প্রিয়া সিনেমা হলে বাঘা যতীনের শো রাখা হয়েছে রাত ২.৪০ মিনিটে, যা ইতিহাস তৈরি করেছে ইন্ডাস্ট্রির জন্য। ২০ তারিখ মুক্তির প্রথম দিন অর্থাৎ ১৯ তারিখ রাত ২.৪০ মিনিটে পর্দায় দেখা যাবে বাঘা যতীন। ইতোমধ্যেই প্রথম শোয়ের ১৭০ রুপির টিকিট সব বিক্রি হয়ে গেছে বলে জানা গেছে।

মুক্তির পর এই শো হাউসফুল হতে চলেছে। আর এমন সংবাদে দারুণ উচ্ছ্বসিত দেবের ভক্ত অনুরাগীরা। অরুন রায়ের পরিচালনায় বাঘা যতীনে দেবের সঙ্গে আরো অভিনয় করেছেন সৃজা দত্ত, সুদিপ্তা চক্রবর্তী, শোয়েব কবির, রাফসান রেহান, রোহান ভট্টাচার্য, কার্ল অ্যান্ড্রু হার্ট, আলেকজান্দ্রা টেলরসহ এক ঝাঁক তারকা। এ বছর পূজার ছবি হিসেবে বাঘা যতীনকে কড়া টক্কর দেবে সৃজিতের দশম অবতার। যাতে রয়েছেন প্রসেনজিৎ, অনির্বাণ, যিশু ও জয়া আহসান। এছাড়াও রয়েছে রক্তবীজ ছবি। যা পরিচালনা করেছেন নন্দিতা আর শিবপ্রসাদ। মুখ্য চরিত্রে আবির ও মিমি। এবং কোয়েলের ‘জঙ্গলে মিতিন মাসি’।