• মঙ্গলবার ৩০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৭ ১৪৩১

  • || ২০ শাওয়াল ১৪৪৫

ফেনীতে সেই ছাত্রীকে হত্যা চেষ্টাকারীদের শাস্তির দাবি

মানিকগঞ্জ বার্তা

প্রকাশিত: ৯ এপ্রিল ২০১৯  

ফেনীর সোনাগাজীতে পরীক্ষা কেন্দ্রে মাদরাসাছাত্রীকে পুড়িয়ে হত্যা চেষ্টাকারীদের শাস্তির দাবিতে মানববন্ধন করেছে কর্মজীবী নারীরা।

মঙ্গলবার সকালে জেলার কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে এ মানববন্ধন হয়। এতে প্রধান অতিথি ছিলেন ফেনী জেলা জাসদের ভারপ্রাপ্ত সভাপতি কাজী আবদুল বারী, প্রধান বক্তা ছিলেন কর্মজীবী নারী সংগঠনের কেন্দ্রীয় নেত্রী রোকেয়া সুলতানা আন্জু।

কর্মজীবী নারী ফেনীর সমন্বয়ক ও ছাগলনাইয়ার শুভপুর ইউপির মেম্বার ছালেহা বেগমের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন ফেনী জেলা জাসদের সহ-সভাপতি আবুল খায়ের মেম্বার, কোষাধ্যক্ষ মো. জাফর ইমাম, দফতর সম্পাদক সিপন হাজারী, সংখ্যালঘু বিষয়ক সম্পাদক বিনোদ বিহারী বিশ্বাস।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন কর্মজীবী নারী ছাগলনাইয়া উপজেলা সাধারণ সম্পাদক মাহমুদা আক্তার, পরশুরাম উপজেলা কর্মজীবী নারীর আহবায়ক রোকশানা আক্তার রুমী।

বক্তারা বলেন- হামলাকারীদের আগুনে আক্রান্ত নুসরাত জাহান রাফির চিকিৎসার দায়িত্ব নেয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানাই।এ অপকর্মেও সঙ্গে জড়িতদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করছি। দায়ীদের বিচার না করলে কর্মজীবী নারীরা আন্দোলন চালিয়ে যাবে।  
মানববন্ধনে উপস্থিত ছিলেন শত শত কর্মজীবী নারী সদস্য ও সর্বস্তরের সুশীল সমাজের প্রতিনিধিরা।

শনিবার সকালে সোনাগাজী ইসলামিয়া সিনিয়র ফাজিল মাদরাসা অধ্যক্ষের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগকারী ছাত্রীকে পরীক্ষা কেন্দ্রে পুড়িয়ে হত্যার চেষ্টা করে অধ্যক্ষের অনুসারীরা। পরে তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এবং ফেনী হাসপাতালে নেয়া হয়। পরে অবস্থার অবনতির কারণে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ন ইউনিটে পাঠানো হয়। তবে তার অবস্থা আশঙ্কাজনক হওয়ায় সোমবার সকালে লাইফ সাপোর্টে নেয়া হয়েছে। এ ঘটনার তিনদিন পর সোমবার বিকেলে নারী ও শিশু নির্যাতন দম আইনে মামলা করেন ভুক্তভোগীর বড় ভাই মাহমুদুল হাসান। সোমবার রাতে মামলার এজহার পরিবর্তন করে অধ্যক্ষসহ আটজনের নামে মামলা করা হয়েছে।

এদিকে, হত্যাচেষ্টার ঘটনায় জড়িত সন্দেহে সাতজনকে আটক করেছে পুলিশ। আটকরা হলেন- মাদরাসার প্রভাষক আফসার উদ্দিন, ছাত্র আরিফুল ইসলাম, মো. মোস্তফা, নুরুল আমিন, আলা উদ্দিন, সাইদুল ইসলাম, জসিম উদ্দিন, আফসার উদ্দিন।