• বৃহস্পতিবার ০৯ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৬ ১৪৩১

  • || ২৯ শাওয়াল ১৪৪৫

বঙ্গবন্ধুর আজন্ম লালিত স্বপ্ন ছিল সোনার বাংলাদেশ

মানিকগঞ্জ বার্তা

প্রকাশিত: ১২ এপ্রিল ২০১৯  

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রী মো. শাহাব উদ্দিন বলেছেন, বঙ্গবন্ধুর আজন্ম লালিত স্বপ্ন ছিল স্বপ্নের সোনার বাংলাদেশ। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ মানেই সুখী-সমৃদ্ধ আধুনিক বাংলাদেশ। বঙ্গবন্ধু আমাদেরকে একটা স্বাধীন দেশ উপহার দিয়ে গেছেন। বিনিময়ে আমরা কিছুই দিতে পারিনি। বর্তমানে তারই সুযোগ্য তনয়া দেশরত্ন শেখ হাসিনার দক্ষ নেতৃত্বে দেশ উন্নয়ন ও সমৃদ্ধির পথে এগিয়ে যাচ্ছে।

বৃহস্পতিবার সন্ধ্যায় সিলেট নগরের রিকাবীবাজারস্থ কাজী নজরুল অডিটোরিয়ামে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০০তম জন্মদিন ও ২৬তম জাতীয় শিশু দিবস উপলক্ষ্যে বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা সিলেট জেলা ও মহানগর শাখা আয়োজিত জাতীয় সাংস্কৃতিক বাছাই প্রতিযোগিতার পুরস্কার বিতরণ ও সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী আরও বলেন, আমাদের এই দেশ, মাটি ও মানুষকে ভালোবাসলে বঙ্গবন্ধুকে ভালোবাসা হবে। বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করলে এই দেশ সোনার দেশে রূপ নেবে। আমাদের উন্নয়নকে কেউ বাধাগ্রস্ত করতে পারবে না।

শাহাব উদ্দিন আরও বলেন, সংস্কৃতি হচ্ছে শিক্ষার একটি অংশ। শুদ্ধ সংস্কৃতি চর্চার মাধ্যমে দেশের ভাবমূর্তিকে বহির্বিশ্বে আরও উজ্জ্বল করতে হবে। আজকের শিশুরা আমাদের আগামী দিনের উন্নয়নের মূল চাবিকাটি। তাদেরকে মাদক, দুর্নীতি, সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে সচেতন করে তোলার পাশাপাশি জলবায়ু পরিবর্তনের বিরূপ প্রতিক্রিয়া সম্পর্কেও জানাতে হবে। তাহলেই দেশ উন্নয়নের পথে দ্রুত এগিয়ে যাবে।

সংবর্ধনা অনুষ্ঠানে সদ্যসমাপ্ত উপজেলা নির্বাচনে বিজয়ী সংগঠনের উপদেষ্টা আশফাক আহমদ, আব্দুল মোমিন চৌধুরী ও ভাইস-চেয়ারম্যান মিল্লাত আহমদ চৌধুরীকে সংবর্ধনা দেয়া হয়।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ, সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক সুব্রত পুরকায়স্থ, বঙ্গবন্ধু শিশু কিশোর মেলার কেন্দ্রীয় সভাপতি মিয়া মনসফ, কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ইয়াছিন মোহাম্মদ, বিশিষ্ট চিকিৎসক ফয়েজ উদ্দিন, জহিরুল ইসলাম, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সিলেট জেলার সাধারণ সম্পাদক গৌতম চক্রবর্তী, সিলেট জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আফসার আজিজ ও মহানগর যুবলীগের যুগ্ম আহ্বায়ক আসাদুজ্জামান আসাদ।

বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা সিলেট জেলা শাখার সভাপতি ফয়সল আহমদের সভাপতিত্বে অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য দেন মহানগর শাখার সভাপতি আলী আশফাক ও জেলা শাখার যুগ্ম সাধারণ সম্পাদক মো. রুহুল তালুকদার। অনুষ্ঠানটি যৌথভাবে সঞ্চালনা করেন জেলা শাখার সাধারণ সম্পাদক পিংকু ধর, মহানগর শাখার সাধারণ সম্পাদক শাহজাহান আজিজ ও সদস্য আন্নামা চৌধুরী।