• বুধবার ০৮ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৫ ১৪৩১

  • || ২৮ শাওয়াল ১৪৪৫

অভাব-অনটনের কারণ দেখিয়ে ৩০ টাকার ইফতার আয়োজন করে সমালোচিত বিএনপি

মানিকগঞ্জ বার্তা

প্রকাশিত: ২৯ মে ২০১৯  

নিউজ ডেস্ক: পেঁয়াজু, বেগুনি, খেজুর, মুড়ি, জিলাপি, ছোলা ও এক বোতল মিনারেল ওয়াটার দিয়ে মোট ৩০ টাকায় ইফতারের আয়োজন করেছিল বিএনপি।

বিএনপি নেতাদের দাবি, বেগম জিয়াকে কারাবিধি মেনে যে ৩০ টাকার ইফতার দেয়া হয়, সেটি মাথায় রেখে মঙ্গলবার (২৮ মে) রাজধানীর ইস্কাটনের লেডিস ক্লাবে রাজনীতিবিদ ও বুদ্ধিজীবীদের সম্মানে এই ইফতার মাহফিলের আয়োজন করা হয়েছে।

এই বিষয়ে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, অত্যন্ত দুঃখ-ভারাক্রান্ত মন নিয়ে এই আয়োজনে অংশ নিতে হয়েছে। কারণ বিগত এক যুগ ধরে আমরা ক্ষমতায় নেই। একারণে দলে কিছু সমস্যা দেখা দিয়েছে। সে জন্য আমরা আজকের ইফতারে ৩০ টাকা বরাদ্দ করেছি। তবে আমরা ক্ষমতায় গেলে আপনাদের আর ৩০ টাকার ইফতারি করতে হবে না, ওয়াদা করছি।

মির্জা ফখরুলের এমন কথার পর ইফতার মাহফিলে উপস্থিত থাকা পেছন সারির এক নেতা বলেন, ৩০ টাকার ইফতার করে আমাদের কোনো আক্ষেপ নেই। আগে দল ঠিক করেন। দলের মেরামত করেন। তবে খারাপ লাগে সে সব মানুষের জন্য যারা ১০ টাকার ইফতারিও করতে পারে না। আমার মনে হয়, আমাদের নিজেদের ইফতারির কথা মনে না করে, ওই সব মানুষের উদ্দেশ্যে কিছু করা উচিত, যারা ১০ টাকার ইফতারি করে। যদিও নিজের পেট ভরা থাকলে সবার পেটই ভরা মনে হয়।

৩০ টাকার ইফতারি প্রসঙ্গে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেন, সমগ্র পৃথিবীতে ছড়িয়ে থাকা বিএনপির বিভিন্ন সংগঠন থেকে যতো টাকাই উঠুক না কেন, তা লন্ডন ঘুরে বাংলাদেশে আসে। এটা তেমন কোনো বিষয় নয়, এটা আমাদের দলের নিয়ম। তবে ২৩ রোজা পার হলেও এখন পর্যন্ত লন্ডন থেকে কোনো টাকাই বাংলাদেশে আসেনি। যার কারণে আমরা খানিকটা আর্থিক সংকটে পড়েছি। তবে এর সঙ্গে অভাব অনটনের কোনো সম্পর্ক নেই।

ইফতার মাহফিলে অংশ নিয়ে বিএনপির স্থায়ী কমিটির আরেক সদস্য রুহুল কবির রিজভী বলেন, বিএনপির এই জনপ্রতি ৩০ টাকার ইফতার করার উদ্যোগকে দলের ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক রহমানের কাছে প্রশংসিত হয়েছে।