• শুক্রবার ০২ জুন ২০২৩ ||

  • জ্যৈষ্ঠ ১৯ ১৪৩০

  • || ১২ জ্বিলকদ ১৪৪৪

ঈদে যাত্রা নিরাপদ রাখতে নতুন রূপে সাজানো হচ্ছে ঢাকা-আরিচা মহাসড়ক

ঈদে যাত্রা নিরাপদ রাখতে নতুন রূপে সাজানো হচ্ছে ঢাকা-আরিচা মহাসড়ক

আসন্ন ঈদুল ফিতরে ঘরমুখো মানুষের যাতায়াত নিরাপদ ও নির্বিঘ্ন রাখতে জন্য ঢাকা-আরিচা মহাসড়কে নেওয়া হয়েছে বিশেষ ব্যবস্থা। ইতোমধ্যে সড়ক পথের বিভিন্ন বাঁক ও গুরুত্বপূর্ণ এলাকায় সাইন সিগন্যাল স্পীড ব্রেকারে রং করন সম্পন্ন হয়েছে। এছাড়া  বৃষ্টি নামলে যাতে মহাসড়ক থেকে বৃষ্টির পানি দ্রুত অপসারণের জন্য ড্রেন ইউ ড্রেনের কাজ সমাপ্তের পথে। মানিকগঞ্জের সড়ক জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মো.এমদাদ হোসেন এই তথ্য নিশ্চিত করেছেন।

১৮:০৮ ১ জুন ২০১৯

শবে কদরের ইবাদত ও করণীয়

শবে কদরের ইবাদত ও করণীয়

২৬ রমজান আজ। সন্ধ্যা থেকেই শুরু হবে বহুল আকাঙ্ক্ষাতি বিশ্বব্যাপী বহুল পরিচিত রাত লাইলাতুল কদর। যদিও বিশ্বনবি সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম ঘোষণা করেছেন, ‘তোমরা শেষ দশকের বেজোড় রাতে লাইলাতুল কদর তালাশ কর ‘

১৭:৩০ ১ জুন ২০১৯

সেলুনের ভেতর পাঠাগার, একসঙ্গে চুলকাটা ও বইপড়া!

সেলুনের ভেতর পাঠাগার, একসঙ্গে চুলকাটা ও বইপড়া!

ভাবতেই অবাক লাগে, সেলুনের ভেতর চুলকাটা ও বইপড়ার সুযোগ রয়েছে। খটকা লাগতেই পারে। একটু স্পষ্ট করে বলি, গ্রামের অতি সাধারণ মানের একটি সেলুন। সেখানেই একই সঙ্গে চুল কাটা ও বই পড়ার সুযোগ রয়েছে।

সরেজমিনে খোঁজ নিয়ে জানা যায়, সেলুনের ভেতরে রয়েছি বইয়ের সেলফ। প্রায় চারশ বই রয়েছে তাতে। এই দোকানে খরিদ্দার হিসেবে যারা আসেন, তারা তো বটেই, অন্যরাও বইয়ের টানে এখানে আসেন। ভেতরে বসে বই পড়েন। অনেকে আবার বাড়িতেও নিয়ে যান বই।

১৫:১১ ১ জুন ২০১৯

শনিবার থেকেই দমকা হাওয়াসহ ভারী বৃষ্টি

শনিবার থেকেই দমকা হাওয়াসহ ভারী বৃষ্টি

লঘুচাপের বর্ধিতাংশ বাংলাদেশের উত্তর বঙ্গোপসাগরে অবস্থান করছে। ফলে রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে শনিবার থেকে দমকা হাওয়াসহ ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আবহাওয়া অফিস সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, ভারী বৃষ্টির ফলে ক্রমান্বয়ে তাপমাত্রা কমবে। এতে জনজীবনে কিছুটা স্বস্তি ফিরবে বলেও ধারণা করা হচ্ছে। তবে এ সময় বৃষ্টিতে উপকূলীয় অঞ্চলগুলোতে বন্যার আশঙ্কা রয়েছে। 

১৫:০৮ ১ জুন ২০১৯

ব্রাজিলের ফুটবল তারকার ইসলাম গ্রহণ, উমরাহ করতে মক্কায়

ব্রাজিলের ফুটবল তারকার ইসলাম গ্রহণ, উমরাহ করতে মক্কায়

ব্রাজিলের সাবেক ফুটবল তারকা সার্জিও রিকার্ডো ইসলাম ধর্ম গ্রহণ করেছেন। তার ভেরিফাইড টুইটার একাউন্টে তিনি লিখেন, ‘আলহামদুলিল্লাহ এখন আমি একজন মুসলমান, আমি উমরাহ করতে এসেছি সৌদি আরবে।

স্ট্যাপ ফিড পত্রিকা ও আল আখবারুস সাউদিয়্যার বরাতে জানা যায়, ইসলাম গ্রহণের পরেই তাকে মক্কা মুকাররমায় উমরাহ করতে দেখা গেছে।

আল আখবারুস সাউদিয়্যা পত্রিকায় প্রকাশিত ভিডিওটিতে দেখা যায় ব্রাজিলের এ ফুটবল তারকা বায়তুল্লাহয় উমরাহ সম্পূর্ণ করছেন। লোকজন তাকে সংবর্ধনা দিচ্ছেন।  তার মুসলিম নাম রাখা হয়েছে ইত্তিহাদ জামান।

১৫:০৭ ১ জুন ২০১৯

ছেলের বউয়ের ভয়ে পালিয়ে বেড়াচ্ছেন শ্বশুর-শাশুড়ি

ছেলের বউয়ের ভয়ে পালিয়ে বেড়াচ্ছেন শ্বশুর-শাশুড়ি

বগুড়ায় ছেলের বউয়ের ভয়ে পালিয়ে বেড়াচ্ছেন শ্বশুর-শাশুড়ি। এ ব্যাপারে ছেলের বউয়ের সঙ্গে যুক্ত আছেন তাদের ছেলেও।

সদরের কৈ পাড়া হিন্দু পল্লীর এ শ্বশুর-শাশুড়ি হলেন ৯৪ বছর বয়সী রামেশ্বর চন্দ্র রায় ও তার স্ত্রী রাধা রানী রায়। তারা বৃহস্পতিবার দ্বারস্থ হয়েছিলেন বগুড়া প্রেস ক্লাবের।

সংবাদ সম্মেলনে রামেশ্বর ঘটনার বিবরণ দিয়ে বলেন, আমরা মরে গেলেতো শিবুই সম্পত্তির মালিক হবে। কিন্তু ওই সম্পত্তির লোভে কেন সে আমাদের মরার আগেই মেরে ফেলতে চায়, কেন আমাদের নিজের ছেলে ও ছেলের বউয়ের ভয়ে পালিয়ে বেড়াতে হবে?

১৫:০৬ ১ জুন ২০১৯

আট ঘণ্টার কম ঘুমেই শারীরিক-মানসিক সমস্যা

আট ঘণ্টার কম ঘুমেই শারীরিক-মানসিক সমস্যা

ঘুম হলো মহৌষধ। সব দাওয়ার দাওয়াই। বিশেষজ্ঞদের পরামর্শ প্রতিদিন আট ঘণ্টা ঘুমানো জরুরি। অন্যথায় শারীরিক ও মানসিক সমস্যা হতে পারে।

বিশেষজ্ঞরা বলছেন, কম ঘুমানোর ফলে সবচেয়ে আগে প্রভাব ফেলে মনে। এমনকি দীর্ঘদিন ধরে কম ঘুমানোর ফলে ডিপ্রেশন বা বিষণ্নতায় ডুবে যেতে পারেন আপনি।

ঘুম ঠিকমতো না হলে কর্টিসল নামে হরমোনের ক্ষরণ বেড়ে যায়। এটি নষ্ট করে দেয় ত্বকের কোলাজেনকে। এদিকে কোলাজেনের কাজ হলো ত্বকের টানটান বাঁধন ধরে রাখা। তাই কোলাজেন গেল তো ত্বকের যৌবনও গেল। শুধু তাই নয়, চোখের নিচে কালি পড়ার সঙ্গে সঙ্গে ডার্ক সার্কেলের সংখ্যাও বেড়ে যাবে।

বিশেষজ্ঞদের মতে, কম ঘুমের ফলে শরীরে সেক্স হরমোনের ক্ষরণ কমতে থাকে। শুধু তাই নয়, কমে যায় উত্তেজনা সৃষ্টিকারী হরমোন।

১৫:০৫ ১ জুন ২০১৯

ভ্যাট নিবন্ধন ছাড়া ব্যবসা করতে পারবে না ফেসবুক - গুগল

ভ্যাট নিবন্ধন ছাড়া ব্যবসা করতে পারবে না ফেসবুক - গুগল

আগামী ১ জুলাই থেকে নতুন ভ্যাট আইন বাস্তবায়ন হলে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক, টুইটারসহ জনপ্রিয় ভিডিও শেয়ারিং সাইট ইউটিউব ও অনুসন্ধান ইঞ্জিন গুগল ভ্যাট নিবন্ধন ছাড়া বাংলাদেশে ব্যবসা পরিচালনা করতে পারবে না।

সেক্ষেত্রে ব্যবসা পরিচালনার জন্য এসব কোম্পানিকে বাংলাদেশে হয় অফিস স্থাপন করতে হবে অথবা মূসক এজেন্ট নিয়োগ দিতে হবে। এই এজেন্ট ব্যবসা পরিচালনাবাবদ বাংলাদেশ সরকারকে রাজস্ব প্রদান করবে।

১৪:৫৪ ১ জুন ২০১৯

জেরুজালেমে দূতাবাস স্থাপনকারী দেশগুলোকে বয়কটের আহ্বান

জেরুজালেমে দূতাবাস স্থাপনকারী দেশগুলোকে বয়কটের আহ্বান

জেরুজালেমে মার্কিন দূতাবাস স্থানান্তর ও এই নগরীকে ইসরাইলের রাজধানী হিসেবে স্বীকৃতি দেয়ায় যুক্তরাষ্ট্রের সিদ্ধান্তের নিন্দা জানিয়েছে অর্গানাইজেশন অব ইসলামিক কো-অপারেশন (ওআইসি)।

শনিবার এক বিবৃতিতে বলা হয়, সৌদি আরব আয়োজিত সম্মেলনে ‘যুক্তরাষ্ট্র ও গুয়াতেমালার দূতাবাস জেরুজালেমে স্থানান্তরের’ নিন্দা জানানো হয়েছে এবং এই নগরীতে দূতাবাস স্থাপনকারী দেশগুলোকে বয়কট করার জন্য ওআইসি’র সব সদস্য রাষ্ট্রকে আহ্বান জানানো হয়েছে।

এদিকে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের জামাতা জারেড কুশনার চলতি মাসের শেষের দিকে বাহরাইনের এক সম্মেলনে দীর্ঘ প্রতিক্ষীত মধ্যপ্রাচ্য শান্তি পরিকল্পনার পরিপ্রেক্ষিতে অর্থনৈতিক গুরুত্ব তুলে ধরবেন।

১৪:৫৩ ১ জুন ২০১৯

যুক্তরাষ্ট্রে বন্দুক হামলায় নিহত ১২

যুক্তরাষ্ট্রে বন্দুক হামলায় নিহত ১২

যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়া অঙ্গরাজ্যের একটি সরকারি ভবনে বন্দুক হামলায় কমপক্ষে ১২ জন নিহত হয়েছে। আহত হয়েছে আরো ছয়জন।

পুলিশ জানিয়েছে, সন্দেহভাজন হামলাকারী ভার্জিনিয়া বিচ সিটির একজন কর্মী। সে সরকারি সেবা প্রতিষ্ঠানের ওই ভবনটিতে এলোপাতাড়ি গুলি চালিয়েছে।

হামলাকারী ব্যক্তিও স্থানীয় সরকারের ওই কার্যালয়ে দীর্ঘদিন ধরে কাজ করছেন। পুলিশের গুলিতে ওই বন্দুকধারী নিহত হয়েছেন। তবে তার বিস্তারিত পরিচয় প্রকাশ করা হয়নি।

আহত ছয়জনের মধ্যে একজন পুলিশ কর্মকর্তাও রয়েছেন। স্থানীয় সময় শুক্রবার বিকাল ৪টার দিকে ভার্জিনিয়া বিচ মিউনিসিপাল সেন্টারে গুলি করতে শুরু করে এক বন্দুকধারী। সেখানে সরকারি কয়েকটি ভবন রয়েছে।

১৪:৫২ ১ জুন ২০১৯

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে গণপরিবহনের চাপ, নেই যানজট

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে গণপরিবহনের চাপ, নেই যানজট

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে নাড়ির টানে বাড়ির পানে ছুটে চলা মানুষের যাত্রা শুরুর দ্বিতীয় দিন শনিবার সকাল থেকে ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে গণপরিবহনের চাপ বাড়ছে। তবে এ মহাসড়কের কোথাও কোনো যানজট সৃষ্টি হয়নি। এবারের ঈদ যাত্রা স্বস্তিদায়ক করতে জেলা পুলিশের পক্ষ থেকে ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে পাঁচটি সেক্টরে ভাগ হয়ে দায়িত্ব পালন করছে সহস্রাধিক পুলিশ সদস্য।

জানা যায়, ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক দিয়ে উত্তরবঙ্গ ও বৃহত্তর ময়মনসিংহের ২৬টি জেলার অন্তত ৯০টি সড়কের যানবাহন চলাচল করে। এই মহাসড়ক দিয়ে যান চলাচল নির্বিঘ্ন করতে ২০১৩ সালে দুই লেনের এই মহাসড়কটি চার লেনে উন্নীতকরণ প্রকল্প হাতে নেয় সরকার। ২০১৬ সালে প্রকল্প বাস্তবায়নের কাজ শুরু হয়। প্রকল্পটি ২০১৯ সালের ফেব্রুয়ারির মধ্যে শেষ হওয়ার কথা ছিল। তবে দুটি সার্ভিস লেন, ২৯টি নতুন ব্রিজ, চারটি ফ্লাইওভার ও ১৪টি আন্ডারপাস সংযুক্ত হওয়ায় কাজটি এখনও চলমান রয়েছে।

১৪:৫২ ১ জুন ২০১৯

পবিত্র লাইলাতুল কদর আজ

পবিত্র লাইলাতুল কদর আজ

যথাযোগ্য ধর্মীয় মর্যাদা ও ভাবগাম্ভীর্যপূর্ণ পরিবেশে আজ শনিবার (১ জুন) দিবাগত রাতে সারাদেশে পবিত্র লাইলাতুল কদর বা শবে কদর পালিত হবে। এ উপলক্ষে ইসলামিক ফাউন্ডেশনের উদ্যোগে শনিবার বাদ জোহর বায়তুল মোকাররম জাতীয় মসজিদে ওয়াজ ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়েছে। পবিত্র শবেকদর উপলক্ষে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ পৃথক বাণী দিয়েছেন। পবিত্র শবে কদর উপলক্ষে রোববার সরকারি ছুটি ঘোষণা করা হয়েছে।

ধর্মপ্রাণ মুসলমানের কাছে শবে কদরের রাত হাজার রাতের চেয়ে পুণ্যময়। মহান আল্লাহ ঘোষণা দিয়েছেন, ‘হাজার রাতের চেয়েও উত্তম’ পবিত্র শবে কদর সমগ্র মানবজাতির জন্য অত্যন্ত বরকতময় ও পুণ্যময় রজনী। পবিত্র শবেকদরের রাতে ধর্মপ্রাণ মুসলমানগণ আল্লাহ’র নৈকট্য ও রহমত লাভে ইবাদত বন্দেগী করবেন।

১৪:৪৭ ১ জুন ২০১৯

ফরমালিনমুক্ত আম চেনার সহজ উপায়

ফরমালিনমুক্ত আম চেনার সহজ উপায়

বাজারে আম কিনতে গেলে বিপাকে পড়ে যান আপনি। বুঝে উঠতে পারেন না কোন আমে ফরমালিন আছে। এ সময়ে রমরমা ব্যবসা করতে অসাধু ব্যবসায়ীরা রাসায়নিক পদার্থ দিয়ে দ্রুত আম পাকান। তাই আম যেখানে শরীরের জন্য উপকারী হওয়ার কথা, সেখানে ফরমালিন-কার্বাইড মিশ্রিত হওয়ায় তা হয়ে উঠছে শরীরের জন্য ক্ষতিকর।

তাই আম কেনার সময় আপনাকে সচেতন থাকতে হবে যে, তা রাসায়নিকমুক্ত কিনা। আসুন জেনে নিই রাসায়নিকমুক্ত আম চেনার কিছু সহজ উপায়-

আমে মাছি বসলে:

আম কিনতে গেলে একটি বিষয় অবশ্যই খেয়াল করবেন তা হল- আমের ওপর মাছি বসে কিনা। আমে রাসায়নিক থাকলে মাছি বসবে না।

১৪:৪৬ ১ জুন ২০১৯

বাংলাদেশে জঙ্গিবাদের কোন জায়গা নেই: বিমান প্রতিমন্ত্রী

বাংলাদেশে জঙ্গিবাদের কোন জায়গা নেই: বিমান প্রতিমন্ত্রী

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে স্বাধীনতা পাওয়া বাংলাদেশে মৌলবাদ ও জঙ্গিবাদের কোন জায়গা নেই। বাংলাদেশের বর্তমান সরকার যে কোন প্রকারের উগ্রপন্থা, মৌলবাদ ও সন্ত্রাসবাদের প্রতি জিরো টলারেন্স নীতি প্রদর্শন করে আসছে।

শুক্রবার (৩১ মে) মরিশাসের রাজধানী পোর্ট লুইসে বাংলাদেশ দূতাবাস কর্তৃক আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

১৪:৪৪ ১ জুন ২০১৯

ঈদকে ঘিরে কাঁচা বাজারে চড়া দাম

ঈদকে ঘিরে কাঁচা বাজারে চড়া দাম

আর মাত্র কয়েকদিন পরেই পবিত্র ঈদুল ফিতর। ঈদকে সামনে রেখে রাজধানীর কাঁচা বাজারগুলোতে বাড়ছে মাছ, মাংস ও সবজির দাম। রাজধানীর মোহাম্মদপুর এলাকার কাঁচা বাজারগুলো ঘুরে এ তথ্য পাওয়া গেছে।

সরেজমিনে রাজধানীর মোহাম্মদপুর কৃষি মার্কেটের ব্যবসায়ীদের সঙ্গে কথা বলে জানা গেছে, নিত্য প্রয়োজনীয় পণ্য, পেঁয়াজ, রসুন, আলু, পটল, বেগুন, শশা, সবজি, মাছ, গরুর মাংস ও মুরগির বেচাকেনা কম।

এদিকে ক্রেতারা বলছেন, পণ্যের দাম কেজি প্রতি ৫ থেকে ১০ টাকা বেশি নেয়া হচ্ছে।

১৪:৪৩ ১ জুন ২০১৯

ঢাকা-খুলনা মহাসড়ক বন্ধ

ঢাকা-খুলনা মহাসড়ক বন্ধ

ঢাকা-খুলনা মহাসড়কের ফরিদপুরের শহরতলীর পূর্বগঙ্গাবর্দী নামক স্থানে বাস-ট্রাকের মুখোমুখি সংঘর্ষে দুইজন নিহত হয়েছে। আর এ ঘটনায় আহত হয় আরো দুজন। তাদেরকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে ভর্তি করা হয়েছে।

আজ শনিবার (১লা জুন) ভোরে এ ঘটনা ঘটে। দূর্ঘটনার পর থেকে ঢাকা-খুলনা মহাসড়ক সকল ধরনের যানচলাচল বন্ধ হয়ে পড়ে।

ফরিদপুর ফায়ার সার্ভিসের সিনিয়র ষ্টেশন অফিসার মোঃ নুরুল আলম দুলাল জানান, শনিবার ভোরে ঢাকা-খুলনা মহাসড়কের ফরিদপুরের শহরতলীর পূর্বগঙ্গাবদী এলাকায় ঢাকাগামী বনফুল পরিবহনের একটি বাস মাগুরাগামী একটি ট্রাকের সাথে মুখোমুখি সংর্ঘষ হয়। এতে ঘটনাস্থলেই দুজন নিহত হয়েছে। আর এ ঘটনায় আহত হয় আরো দুজন। আমরা ঘটনাস্থলে এসে আহত দুজনকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে ভর্তি করেছি। তিনি বলেন এদের মধ্যে নিহত ট্রাকের ড্রাইভার মাগুরা ইসলামের পরিচয় পাওয়া গেছে। বাকিদের পরিচয় এখনো জানাযায়নি।

১৪:৪২ ১ জুন ২০১৯

অবশেষে জাতির কাছে ক্ষমা চাইলেন এ কে খন্দকার

অবশেষে জাতির কাছে ক্ষমা চাইলেন এ কে খন্দকার

ইতিহাস বিকৃতির অভিযোগ ওঠার পর নিজের লেখা বইয়ের একটি অংশ প্রত্যাহার করে নিয়েছেন মুক্তিযুদ্ধের উপঅধিনায়ক ও সাবেক মন্ত্রী অবসরপ্রাপ্ত এয়ার ভাইস মার্শাল এ কে খন্দকার (বীরউত্তম)। সেই সঙ্গে বইয়ে উল্লেখিত অসত্য তথ্যের জন্য জাতি ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বিদেহি আত্মার কাছেও ক্ষমা চান তিনি।

শনিবার (১ জুন) রাজধানীর ঢাকা রিপোর্টার্স ইউনিটি মিলনায়তনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ কে খন্দকার তার লেখা ১৯৭১: ভেতরে বাইরে বইয়ের বিতর্কিত অংশটি প্রত্যাহারের ঘোষণা দেন।

এ কে খন্দকার বলেন, ‘আমার লেখা বই ১৯৭১: ভেতরে বাইরে ২০১৪ সালের আগস্ট মাসে প্রথমা প্রকাশনী থেকে প্রকাশিত হয়। বইটি প্রকাশের পর সেটির ৩২ নম্বর পৃষ্ঠায় উল্লেখিত বিশেষ অংশ ও বইয়ের আরও কিছু অংশের প্রতি সারাদেশে প্রতিবাদ ওঠে। এই অংশটুকুর জন্য দেশপ্রেমিক অনেকেই কষ্ট পেয়েছেন বলে আমি বিশ্বাস করি।

১৪:৪২ ১ জুন ২০১৯

টিকেট আছে কিন্তু বগি নাই

টিকেট আছে কিন্তু বগি নাই

নিরাপদ বাহন হওয়ায় ট্রেনেই বেশি মানুষ ফেরেন নিজ শিকড়ে। কিন্তু ট্রেনের শিডিউল বিপর্যয় শুরু হওয়ায় অপেক্ষার শেষ নেই তাদের। কখন এ অপেক্ষার অবসান হবে, তা জানে না কেউ।

ঈদযাত্রার শুরুর দিনে শুক্রবার (৩১ মে) কমলাপুল রেলস্টেশন পরিদর্শনে এসে ট্রেনের শিডিউল বিপর্যয় দেখতে পেয়েছিলেন রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন। তখন তিনি বলেছিলেন শনিবার থেকে সব ঠিক হয়ে যাবে। কিন্তু শনিবার শিডিউল বিপর্যয় আরো বেড়েছে। এতে ঘরমুখো যাত্রীরা পড়েছেন বিপদে। স্টেশনের প্ল্যাটফর্মে ক্রমে বাড়ছে অপেক্ষা।

রংপুর এক্সপ্রেসের এক্সট্রা-২ এর টিকিট কেটেছেন এক যাত্রী, কিন্তু বিধি বাম, সেই বগিই নেই। এখন কীভাবে তিনি বাড়ি পৌঁছাবেন, সেটি নিয়ে গভীর উদ্বিগ্ন। দেখা গেছে তিন বগির এমন অনেক যাত্রী ঈদে বাড়ি ফেরা নিয়ে উদ্বিগ্ন।

১৪:৪১ ১ জুন ২০১৯

রেলস্টেশনে যাত্রীদের হামলা

রেলস্টেশনে যাত্রীদের হামলা

টিকেট কালোবাজারির প্রতিবাদে কিশোরগঞ্জ রেলস্টেশনের যাত্রীরা ক্ষিপ্ত হয়ে স্টেশনে হামলা চালিয়েছে। এই ঘটনায় স্টেশন মাষ্টারকে অবরুদ্ধ করে রেখেছে জনগণ।

শনিবার (১লা জুন) দুপুরের দিকে কিশোরগঞ্জ রেলস্টেশনে এই ঘটনা ঘটে।

এর আগে, ঈদযাত্রার শুরুর দিনে শুক্রবার (৩১ মে) কমলাপুল রেলস্টেশন পরিদর্শনে এসে ট্রেনের শিডিউল বিপর্যয় দেখতে পেয়েছিলেন রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন। তখন তিনি বলেছিলেন শনিবার থেকে সব ঠিক হয়ে যাবে। কিন্তু শনিবার শিডিউল বিপর্যয় আরো বেড়েছে। এতে ঘরমুখো যাত্রীরা পড়েছেন বিপদে। স্টেশনের প্ল্যাটফর্মে ক্রমে বাড়ছে অপেক্ষা।

রংপুর এক্সপ্রেসের এক্সট্রা-২ এর টিকিট কেটেছেন এক যাত্রী, কিন্তু বিধি বাম, সেই বগিই নেই। এখন কীভাবে তিনি বাড়ি পৌঁছাবেন, সেটি নিয়ে গভীর উদ্বিগ্ন। দেখা গেছে তিন বগির এমন অনেক যাত্রী ঈদে বাড়ি ফেরা নিয়ে উদ্বিগ্ন।

১৪:৪০ ১ জুন ২০১৯

আগামী ৩দিন যেসব জেলায় বজ্রসহ বৃষ্টি হতে পারে

আগামী ৩দিন যেসব জেলায় বজ্রসহ বৃষ্টি হতে পারে

গত কয়েকদিনের ভ্যাপসা গরমের ভোগান্তির পর আজ ভোর থেকেই রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে বৃষ্টিপাত হয়। এতে নগরজীবনে কিছুটা স্বস্তি এলেও ঈদে ঘরমুখো মানুষকে ভোগান্তির মধ্যে পড়তে হয়। তারা বাসাবাড়ি থেকে বের হয়ে বৃষ্টিতে ভিজতে ভিজতে বাসস্ট্যান্ড, লঞ্চ টার্মিনাল ও রেলওয়ে স্টেশনে জড়ো হন।

আবহাওয়া কার্যালয় থেকে জানানো হয়, আজ শনিবার (১ জুন) সকালে ঢাকায় ৪৬ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।

সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, ঢাকা, রাজশাহী, রংপুর, ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং খুলনা ও বরিশাল বিভাগের দু’এক জায়গায় অস্থায়ী দমকা অথবা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

১৪:৩৯ ১ জুন ২০১৯

ঈদে কোন যানজটের আশঙ্কা নেই: সেতুমন্ত্রী

ঈদে কোন যানজটের আশঙ্কা নেই: সেতুমন্ত্রী

এবারের ঈদযাত্রা হবে দেশের ইতিহাসে অন্যতম স্বস্তিদায়ক হবে দাবি করে সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বৃষ্টিপাত হলেও সড়ক-মহাসড়কের কোন ক্ষতি সাধাণ হবে না। বরং এবারের ঈদযাত্রায় যানজটের কোন আশঙ্কা নেই। আমি আশাবাদী মানুষের এবার কোন ভোগান্তি হবে না রাস্তায়।

আজ শনিবার (১লা জুন) রাজধানীর মহাখালী বাস টার্মিনাল ঈদে ঘরমুখো মানুষের যাত্রার ব্যবস্থা পরিদর্শন শেষে সাংবাদিকদের সঙ্গে এসব কথা বলেন ওবায়দুল কাদের।

বৃষ্টিতে রাস্তা নষ্ট হবে কিনা এমন প্রশ্ন করা হলে সেতুমন্ত্রী বলেন, আমি আশা করি, ঈদ পর্যন্ত এই স্বস্তিদায়ক যাত্রা অব্যাহত থাকবে এবং ঈদের পরেও মানুষ কর্মস্থলে ফিরে আসবে, কোনো অসুবিধা নেই। এবার রাস্তা ভালো, রাস্তার কারণে মহাসড়কে যানজটের কোনো কারণ নেই। বৃষ্টি বাদল হলে হয়তো কোথাও গাড়ির গতি কিছুটা ধীর হবে, কিন্তু যানজট সৃষ্টি হওয়ার আশঙ্কা এবার নেই।

১৪:৩৮ ১ জুন ২০১৯

রোহিঙ্গা প্রত্যাবর্তনে ওআইসিকে এগিয়ে আসার আহ্বান প্রধানমন্ত্রীর

রোহিঙ্গা প্রত্যাবর্তনে ওআইসিকে এগিয়ে আসার আহ্বান প্রধানমন্ত্রীর

রোহিঙ্গা প্রত্যাবর্তনে ওআইসিকে এগিয়ে আসার আহ্বান প্রধানমন্ত্রীর

মিয়ানমার সেনাবাহিনী কর্তৃক নির্যাতনে মুখে বাংলাদেশে পালিয়ে আসা ১১ লাখেরও বেশী বাস্তুচ্যুত মুসলিম বিশ্বের সবচেয়ে নির্যাতিত নৃগোষ্ঠী রোহিঙ্গা। এরা (রোহিঙ্গা) যেন মিয়ানমারে তাদের অধিকার নিয়ে অন্যান্য নাগরিকে ন্যয় বসবাস করতে পারে। তা নিশ্চিত করতে ওআইসিভুক্ত দেশগুলোকে এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শুক্রবার দিবাগত রাতে মক্কায় ইসলামিক সহযোগিতা সংস্থ্যা অর্গানাইজেশন অব ইসলামিক কো-অপারেশনের (ওআইসি) ১৪তম শীর্ষ সম্মেলনে এশিয়া গ্রুপের পক্ষ থেকে বক্তব্য দিতে গিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ কথা বলেন।

১৪:৩৪ ১ জুন ২০১৯

রোজার দিনেও মিথ্যাচার, সমালোচনার শিকার রিজভী

রোজার দিনেও মিথ্যাচার, সমালোচনার শিকার রিজভী

রোজা-রমজানও মানছেন না বিএনপি যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। রাজনৈতিক মহলে সমালোচনা উঠেছে- প্রেস ব্রিফিং করে মিথ্যাচারের অভ্যাস থেকে রিজভী রোজার মাসেও অসত্য বক্তব্য দিতে পাপ বোধ করছেন না।

০০:৫৬ ১ জুন ২০১৯

আইএস’য়ের সঙ্গে বিএনপি-জামায়াতের যোগাযোগ

আইএস’য়ের সঙ্গে বিএনপি-জামায়াতের যোগাযোগ

বিএনপি-জামায়াত-জঙ্গিবাদী গোষ্ঠী আবারও মাথাচাড়া দিয়ে ওঠার ষড়যন্ত্র করছে বলে ধারণা করছেন বিশেষজ্ঞরা। আর এ কারণেই সম্প্রতি পুলিশের গাড়িতে বোমা হামলার ঘটনা ঘটেছে।

এমনকি যুক্তরাষ্ট্রভিত্তিক জঙ্গি তৎপরতা পর্যবেক্ষণকারী সংস্থা সাইট ইন্টেলিজেন্স গ্রুপ মালিবাগে পুলিশের গাড়ীতে আইএস এর হামলার দায়িত্ব স্বীকারের বার্তা তাদের ওয়েবসাইটে প্রকাশ করেছে। তবে সাইট ইন্টেলিজেন্সের দেয়া খবরকে ভিত্তিহীন বলে দাবি করে ঢাকা মেট্রোপলিটন পুলিশের কমিশনার আছাদুজ্জামান মিয়া গণমাধ্যমকে বলেছেন, এটি জঙ্গিদের কাজ নাকি দেশ জুড়ে নৈরাজ্য সৃষ্টির উদ্দেশ্যে করা হয়েছে তা খতিয়ে দেখা হচ্ছে।

০০:৫৬ ১ জুন ২০১৯