• মঙ্গলবার   ০৫ জুলাই ২০২২ ||

  • আষাঢ় ২১ ১৪২৯

  • || ০৬ জ্বিলহজ্জ ১৪৪৩

খালেদার দুর্নীতি মামলায় জাতিসংঘের ব্যাখ্যা নিয়ে অপপ্রচার

খালেদার দুর্নীতি মামলায় জাতিসংঘের ব্যাখ্যা নিয়ে অপপ্রচার

নিউজ ডেস্ক: আইন সবার জন্য সমান। এই সত্যের ওপর আস্থা রেখে বিএনপির কারান্তরীণ চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার ‘দুর্নীতি মামলায়’আইনের নিরপেক্ষ প্রয়োগ দেখতে চায় জাতিসংঘ। এর আগেও বাংলাদেশ সরকারের প্রতি এমন আহ্বান জানিয়েছিল জাতিসংঘ। বাংলাদেশ সরকারও আইনের নিরপেক্ষ প্রয়োগে বিশ্বাসী বলে জাতিসংঘের আহ্বানে সাড়া দিয়ে বিচার সুষ্ঠু এবং নিরপেক্ষ গতিতে এগিয়ে নিয়ে যাচ্ছে বলে মনে করছেন রাজনীতি সচেতন সুশীল সমাজ। এদিকে জাতিসংঘের আহ্বানকে অনেকেই রঙ মিশিয়ে উপস্থাপন করছেন। রাজনৈতিক বিশ্লেষকরা বলছেন, জাতিসংঘ যেহেতু বিশ্বের বিভিন্ন দেশের সম্মিলিত একটি সামাজিক সংস্থা সুতরাং তারা যেকোনো দেশের বিচার ব্যবস্থার সুষ্ঠু প্রয়োগ দেখতে আহ্বান জানাবে এটিই স্বাভাবিক। এটা সংস্থাটির সাধারণ ব্রিফ।

০৯:৪০ ১৩ ফেব্রুয়ারি ২০১৯

ভুলের রাজনীতিতে বিএনপি: বটবৃক্ষ থেকে বনসাই

ভুলের রাজনীতিতে বিএনপি: বটবৃক্ষ থেকে বনসাই

নিউজ ডেস্ক: একাদশ জাতীয় সংসদ নির্বাচনে পরাজয়ের পর রাজনৈতিকভাবে ক্রমশ দুর্বল হয়ে পড়ছে বিএনপি। সংসদ নির্বাচনে ভূমিধস পরাজয়ে বিএনপি বটবৃক্ষ থেকে বনসাইয়ের মতো ছোট দলে পরিণত হয়েছে বলে মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকরা। নেতা-কর্মীদের প্রত্যাশা পূরণে আশাতীত ফলাফল লাভে ব্যর্থ হয়ে বিএনপি আগামীতে ভেঙ্গে ছোট ছোট উপদলে পরিণত হতে পারে বলেও আশঙ্কা করছেন তারা।

০৯:৩৮ ১৩ ফেব্রুয়ারি ২০১৯

বিএনপি নয়, বিএনপিকে ছাড়ার চূড়ান্ত সিদ্ধান্তে জামায়াত

বিএনপি নয়, বিএনপিকে ছাড়ার চূড়ান্ত সিদ্ধান্তে জামায়াত

নিউজ ডেস্ক: বিএনপি নয়, বিএনপিকে ছাড়ছে জামায়াতে ইসলামী। প্রতিকূল পরিস্থিতি বিবেচনায় বিএনপির সঙ্গে আর জোটে না থাকার সিদ্ধান্ত নিয়েছে দলটি। তবে এই সিদ্ধান্তের কথা দলটি আনুষ্ঠানিকভাবে ঘোষণা করবে না। বিএনপির সঙ্গ ছাড়ার প্রাথমিক পদক্ষেপ হিসেবে তারা ২০-দলীয় জোটের কার্যক্রম থেকে নিষ্ক্রিয় থাকবে। জামায়াতের দায়িত্বশীল একাধিক সূত্র থেকে এ তথ্য জানা গেছে।

০৯:৩৬ ১৩ ফেব্রুয়ারি ২০১৯

এসএসসি পরীক্ষায় নকল সরবরাহের অভিযোগে এবার শিক্ষকসহ আটক ৯

এসএসসি পরীক্ষায় নকল সরবরাহের অভিযোগে এবার শিক্ষকসহ আটক ৯

নিউজ ডেস্ক: মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমান দাখিল পরীক্ষায় নকল সরবরাহের দায়ে নাটোরের গুরুদাসপুরে শিক্ষকসহ ৯ জনকে আটক করে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

০৯:৩৪ ১৩ ফেব্রুয়ারি ২০১৯

গোপনে উপজেলা পরিষদ নির্বাচনের মনোনয়নপত্র সংগ্রহ, বহিষ্কার হচ্ছেন

গোপনে উপজেলা পরিষদ নির্বাচনের মনোনয়নপত্র সংগ্রহ, বহিষ্কার হচ্ছেন

নিউজ ডেস্ক: দলীয় সিদ্ধান্ত না থাকলেও স্বতন্ত্র হিসেবে উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতার জন্য গোপনে মনোনয়নপত্র দাখিল করছেন বিএনপির একাধিক নেতা। এদের মধ্যে রয়েছেন রাজশাহীর বাগমারা উপজেলা বিএনপির সভাপতি ডি এম জিয়াউর রহমান, সুনামগঞ্জ সদর উপজেলা পরিষদে চার বারের নির্বাচিত চেয়ারম্যান বিএনপি নেতা দেওয়ান জয়নুল জাকেরীনের ছেলে দেওয়ান রাবিন আনোয়ার, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা বিএনপি’র সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান ফারুক আহমদ ও জেলা বিএনপির সহ-সভাপতি আনছার উদ্দিনসহ অনেকেই। জানা গেছে, গোপনীয়তা রক্ষা করে তারা জেলা নির্বাচন কর্মকর্তার দপ্তর থেকে মনোনয়নপত্র উত্তোলন ও দাখিল করেন।

০৯:৩০ ১৩ ফেব্রুয়ারি ২০১৯

দুর্নীতির দুর্দিন চলছে

দুর্নীতির দুর্দিন চলছে

একটা সময় ছিল, যখন দেশের প্রতিটি নাড়ি-নক্ষত্র জুড়ে ছিল দুর্নীতি। তখন ছিল দুর্নীতির ভরা যৌবন। দুর্নীতি দাপিয়ে বেড়াতো দেশের প্রতিটি সেক্টরে। টানা পাঁচবার আমাদের এই স্বাধীন দেশ ছিল দুর্নীতিতে চ্যাম্পিয়ন, এই চ্যাম্পিয়ন হওয়া ছিল দেশের জন্য চরম লজ্জার।

০৯:২৪ ১৩ ফেব্রুয়ারি ২০১৯

চুরি যাওয়া অর্থ দেশে ফিরিয়ে আনা সম্ভব, বলছেন গভর্নর

চুরি যাওয়া অর্থ দেশে ফিরিয়ে আনা সম্ভব, বলছেন গভর্নর

কুচক্রিদের আতাতে বছর তিনেক আগে রিজার্ভ চুরির আলোচিত ওই ঘটনায় বিভিন্ন দেশে পালিয়ে থাকা জড়িত এবং সুবিধাভোগী বা যারা লাভবান হয়েছে,তাদের বিরুদ্ধে মোট ৬৬ দশমিক ৫ মিলিয়ন (৬ কোটি ৬৫ লাখ) ডলার ক্ষতিপূরণ আদায়ের মামলা করা হয়েছে বলে জানিয়েছেন বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবির। তিনি জানিয়েছেন, রিজার্ভ চুরির মামলা আমলে নিয়েছেন যুক্তরাষ্ট্রের আদালত। গত বৃহস্পতিবার যুক্তরাষ্ট্রের আদালতে যে মামলা হয়েছে, তাতে জড়িতদের আসামী করা হয়েছে। তাই, চুরি যাওয়া অর্থ ফিরে পেতে বেশিদিন লাগবে না।

০৯:১৭ ১৩ ফেব্রুয়ারি ২০১৯

পাকিস্তানের চেয়ে এগিয়ে বাংলাদেশ

পাকিস্তানের চেয়ে এগিয়ে বাংলাদেশ

১৯৭১ সালের মহান স্বাধীনতা যুদ্ধে ৩০ লক্ষ মানুষের রক্তের বিনিময়ে বাংলাদেশ পেয়েছে একটি স্বাধীন রাষ্ট্র। দীর্ঘ নয় মাস রক্তক্ষয়ীসেই যুদ্ধে স্বাধীন হওয়া এই দেশ বর্তমানে বিশ্বের একটি সমৃদ্ধশালী দেশে পরিণত হয়েছে। যুদ্ধ পরবর্তী সময়ে যেখানে বাংলাদেশের বার্ষিক বাজেট ছিল মাত্র ৭০০ কোটি টাকা, সেখানে ২০১৯ সালে এসে বাংলাদেশের বাজেট দাঁড়িয়েছে ৪ লাখ ৬৪ হাজার ৫৭৩ কোটি টাকা। বৈদেশিক বিনিয়োগকারীরা যেখানে বাংলাদেশকে তলাবিহীন ঝুড়ি আখ্যায়িত করেছিল, সেখানে এখন বাংলাদেশ উন্নয়নশীল রাষ্ট্র হিসেবে বিশ্বে মাথা উঁচু করে দাঁড়িয়েছে। এখন আর কেউ বাংলাদেশকে তলাবিহীন রাষ্ট্র বলতে পারেনা। বাংলাদেশ এখন নিজস্ব অর্থায়নে প্রায় ৭ কিলোমিটার দীর্ঘ পদ্মা সেতুর প্রকল্প হাতে নিয়েছে। যেখানে বাজেট ধরা হয়েছে প্রায় ৩১ হাজার কোটি টাকা। যার পুরোটার ব্যয় বাংলাদেশ সরকার করছে। এছাড়াও সড়ক-নৌসহ বিভিন্ন খাতে বাংলাদেশ অভাবনীয় উন্নয়নে উন্নীত হয়েছে। একসময়ে স্যাটেলাইট উৎক্ষেপণ করা বাংলাদেশের জন্য দিবাস্বপ্ন ছিল। বাংলাদেশ এখন মহাকাশে স্যাটেলাইট উৎক্ষেপণ করে বিশ্বের এলিট ক্লাবে প্রবেশ করেছে।

০৯:০৮ ১৩ ফেব্রুয়ারি ২০১৯

উপাচার্যকে ‘সম্মিলিত শিক্ষক সমাজ’র স্মারকলিপি

উপাচার্যকে ‘সম্মিলিত শিক্ষক সমাজ’র স্মারকলিপি

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) গৌরব ভাবমূর্তি পুনরুদ্ধার, শিক্ষা-গবেষণার সুষ্ঠু পরিবেশ শিক্ষকদের পেশাগত অধিকার রক্ষাসহ ২১ দফা দাবি নিয়ে জাবির উপাচার্য অধ্যাপক . ফারজানা ইসলামকে স্মারকলিপি দেওয়া হয়েছে। সোমবার (১১ ফেব্রুয়ারি) বিকেলেসম্মিলিত শিক্ষক সমাজ স্মারকলিপি দেয়।

০১:৫০ ১৩ ফেব্রুয়ারি ২০১৯

সাভারে যাত্রীবাহী বাস খাদে, আহত ১০

সাভারে যাত্রীবাহী বাস খাদে, আহত ১০

সাভারে দূরপাল্লার যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে অন্তত ১০ জন আহত হয়েছেন। আহতদের সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ বিভিন্ন হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। সোমবার (১১ ফেব্রুয়ারি) বিকাল ৫টার দিকে ঢাকা-আরিচা মহাসড়কের সালেহপুর ব্রিজ এলাকায় এই দুর্ঘটনা ঘটে।

০১:৪৬ ১৩ ফেব্রুয়ারি ২০১৯

জাবিতে মশার উপদ্রব নিশ্চুপ প্রশাসন

জাবিতে মশার উপদ্রব নিশ্চুপ প্রশাসন

মশার উৎপাতে অতিষ্ঠ জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) শিক্ষার্থীরা। বিকেলের পর থেকে কক্ষে কিংবা ক্যাম্পাসের কোনো জায়গায় বসে থাকার উপায় নেই। বিশেষ করে আবাসিক হলগুলোতে মশার তীব্রতা বেশি। বিভিন্ন বিভাগে সেমিস্টার ফাইনাল, বর্ষ ফাইনাল পরীক্ষা চলছে।

০১:৪২ ১৩ ফেব্রুয়ারি ২০১৯

সিংগাইরে তিন প্রতিষ্ঠানকে জরিমানা

সিংগাইরে তিন প্রতিষ্ঠানকে জরিমানা

মানিকগঞ্জের সিংগাইরে অবৈধ প্রক্রিয়ায় খাদ্য প্রক্রিয়াকরণ পরিমাপে কারচুপি করায় একটি বেকারি দুটি ইটভাটাকে জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর সোমবার (১১ ফেব্রুয়ারি) দুপুরে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর মানিকগঞ্জ জেলা কার্যালয়ের সহকারী পরিচালক আসাদুজ্জামান রুমেল জরিমানা করেন।

০১:৪০ ১৩ ফেব্রুয়ারি ২০১৯

সখিপুরে এসএসসি পরীক্ষায় দায়িত্ব অবহেলায় সাত শিক্ষকের দন্ড

সখিপুরে এসএসসি পরীক্ষায় দায়িত্ব অবহেলায় সাত শিক্ষকের দন্ড

সখিপুরে ভ্রাম্যমাণ আদালত এসএসসি পরীক্ষায় দায়িত্ব অবহেলার জন্য দুই কক্ষ পরিদর্শককে বিনাশ্রম কারাদন্ড পাঁচ শিক্ষককে জরিমানা করা হয়েছে। সোমবার (১১ ফেব্রুয়ারি) দুপুরে সখিপুর উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আমিনুর রহমান দন্ডাদেশ প্রদান করেন।

 

০১:৩৭ ১৩ ফেব্রুয়ারি ২০১৯

আশুলিয়া হিফজুল উলুম মাদরাসার ইসলামী সম্মেলন

আশুলিয়া হিফজুল উলুম মাদরাসার ইসলামী সম্মেলন

সাভার আশুলিয়ায় ডেন্ডাবর হিফজুল উলুম মাদরাসা এতিমখানা কমপ্লেক্সের হাফেজ ছাত্রদের দস্তারবন্দী উপলক্ষে ইসলামী সম্মেলনের আয়োজন করা হয়েছে। সোমবার (১১ ফেব্রুয়ারি) বেলা ৩টায় আশুলিয়া নবীনগর ডেন্ডাবর পশ্চিমপাড়া সংলগ্ন মাদরাসা ময়দানে সম্মেলনটি অনুষ্ঠিত হয়।

০১:৩৩ ১৩ ফেব্রুয়ারি ২০১৯

নাগরপুরে বিদ্যালয় যাত্রার অনুমতি না দেওয়ায় শিক্ষক লাঞ্ছিত

নাগরপুরে বিদ্যালয় যাত্রার অনুমতি না দেওয়ায় শিক্ষক লাঞ্ছিত

টাঙ্গাইলের নাগরপুর বিদ্যালয়ের প্রাঙ্গণে যাত্রা করার অনুমতি দাবি অনুযায়ী চাঁদা না দেওয়ায় প্রধান শিক্ষক মো. .বাতেনকে লাঞ্ছিত করেছে বখাটেরা। সোমবার (১১ ফেব্রুয়ারি) সকালে উপজেলার সিংদাইর সাইদুর রহমান সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ঘটনা ঘটে। ঘটনার তীব্র নিন্দা জানিয়ে বিদ্যালয়ের শিক্ষক শিক্ষার্থীরা দোষীদের শাস্তি দাবি করেছেন। ব্যাপারে নাগরপুর থানায় অভিযোগ দেওয়া হয়েছে।

০১:২৯ ১৩ ফেব্রুয়ারি ২০১৯

বাসাইলে ইভটিজিং এর অভিযোগে ভখাটে আটক

বাসাইলে ইভটিজিং এর অভিযোগে ভখাটে আটক

টাঙ্গাইলের বাসাইল উপজেলার বিলপাড়া গ্রামে কলেজ ছাত্রীকে ইভটিজিং মারধরের অভিযোগে একজনকে আটক করা হয়েছে। আটককৃত ব্যক্তির নাম সোহেল মিয়া (৩০) সে একই গ্রামের মাহফুজুর রহমানের ছেলে। সোমবার (১১ ফেব্রুয়ারি) কলেজ ছাত্রীর মা বাদী হয়ে বাসাইল থানায় বখাটে সোহেলের নামে নারী শিশু নির্যাতন আইনে মামলা দায়ের করে। ঘটনায় পুলিশ সোহেলকে গ্রেফতার করে জেলহাজতে প্রেরণ করেছে।

০১:২৫ ১৩ ফেব্রুয়ারি ২০১৯

গাজীপুরে সড়কে ঝরল মুক্তিযোদ্ধার প্রাণ

গাজীপুরে সড়কে ঝরল মুক্তিযোদ্ধার প্রাণ

গাজীপুর সিটির মধ্যপাড়া এলাকায় মোটরসাইকেলের ধাক্কায় মুক্তিযোদ্ধা মো. ইদ্রিস আলী (৮০) নিহত হয়েছেন। সোমবার (১১ ফেব্রুয়ারি) বেলা ১১টার দিকে জয়দেবপুর-কলেরবাজার রোডে সিটির মধ্যপাড়া এলাকায় ঘটনা ঘটে। নিহত ইদ্রিস আলী ভোরা দক্ষিণপাড়া এলাকার মৃত ফয়েজুর রহমানের ছেলে।

০১:২১ ১৩ ফেব্রুয়ারি ২০১৯

অবশেষে দুই পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে থানায় ধর্ষণ মামলা

অবশেষে দুই পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে থানায় ধর্ষণ মামলা

ডাকবাংলোতে আটকে রেখে তরুণীকে ধর্ষণ জোর করে ইয়াবা সেবন করানোর ঘটনায় মানিকগঞ্জের সাটুরিয়া থানার দুই পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে অবশেষে থানায় মামলা হয়েছে। নির্যাতনের শিকার ওই তরুণী সোমবার (১১ ফেব্রুয়ারি) রাতে সাটুরিয়া থানায় দুই পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে মামলাটি দায়ের করেন। তারা হলেন সাটুরিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) সেকেন্দার হোসেন সহকারী উপ-পরিদর্শক (এএসআই) মাজহারুল ইসলাম।

০১:১৪ ১৩ ফেব্রুয়ারি ২০১৯

সরকারি হিসাব সংসদীয় কমিটির সদস্য হলেন আহসানুল ইসলাম টিটু

সরকারি হিসাব সংসদীয় কমিটির সদস্য হলেন আহসানুল ইসলাম টিটু

বাংলাদেশ সংবিধানে দুটি কমিটির কথা উল্লেখ করা হয়েছে তার একটি সরকারি হিসাব কমিটি। আর একাদশ সংসদে সরকারি হিসাব কমিটির সদস্য করা হয়েছে টাঙ্গাইল- (নাগরপুর-দেলদুয়ার) আসনের সংসদ সদস্য আহসানুল ইসলাম টিটুকে। সংসদ নেতার পক্ষে প্রধান হুইপ নূর--আলম চৌধুরী সরকারি হিসাব কমিটি গঠনের প্রস্তাব দেয়। পরে প্রস্তাবটি ডেপুটি স্পীকার ভোটে দিলে তা কন্ঠ ভোটে পাস হয়।

০১:১২ ১৩ ফেব্রুয়ারি ২০১৯

শিবালয়ে বিপুল পরিমান জাটকা ইলিশ জব্দ

শিবালয়ে বিপুল পরিমান জাটকা ইলিশ জব্দ

শিবালয়ের পাটুরিয়া মৎস্য আড়তে মৎস্য অধিদপ্তরের বিশেষ অভিযানে বিপুল পরিমান জাটকা ইলিশ জব্দ করেছে। সোমবার (১১ ফেব্রুয়ারি) সকালে পরিচালিত অভিযানে কাউকে আটক বা জরিমানা আদায় করা সম্ভব না হলেও কাজে জড়িতদের সতর্ক করা হয়েছে। শিবালয় উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মোঃ রফিকুল আলম অভিযান পরিচালনা করেন।

০১:১১ ১৩ ফেব্রুয়ারি ২০১৯

ব্রণের কারণে মুখে গর্ত? জেনে নিন সমাধান

ব্রণের কারণে মুখে গর্ত? জেনে নিন সমাধান

ব্রণ এমনই এক সমস্যা যেটি ওঠা থেকে শুরু করে শেষপর্যন্ত মুখের সৌন্দর্য কমিয়ে দেয়ার জন্য দায়ী। এটি দূর হলেও অনেকসময়ই চিহ্ন রেখে যায়। বিশেষ করে কিছু নাছোড়বান্দা ব্রণের কারণে শেষপর্যন্ত মুখে গর্ত হয়। তখন আর কিছুতেই এটি ভরাট করা সম্ভব হয় না। তবে এমন হলেও মন খারাপের কিছু নেই। বাড়িতেই কিছু প্যাক তৈরি করে ব্যবহার করলে সহজেই মুক্তি মিলবে এই সমস্যা থেকে-

১৬:১৮ ১২ ফেব্রুয়ারি ২০১৯

বরফের মধ্যে খোলামেলা পোশাকে ঝড় তুললেন অভিনেত্রী

বরফের মধ্যে খোলামেলা পোশাকে ঝড় তুললেন অভিনেত্রী

মাইনাস ১০ ডিগ্রি তাপমাত্রায় বিকিনি পরে ফটোশুটের কথা ভাবতে গিয়ে অনেকেই হয়ে ঠাণ্ডায় জমে যাবেন। কিন্তু এমন চ্যালেঞ্জ নিয়েই সোশ্যাল মিডিয়াতে হইচই ফেলে দিলেন এক বাঙালি অভিনেত্রী। সম্প্রতি কাশ্মীরে ছুটি কাটাতে গিয়ে এমন খোলামেলা ছবি তুলেছেন অভিনেত্রী সৃজিতা দে।   

১৬:১৭ ১২ ফেব্রুয়ারি ২০১৯

সূর্যের কারণে এবারও বন্ধ হতে পারে বাংলাদেশ-নিউজিল্যান্ডের ম্যাচ

সূর্যের কারণে এবারও বন্ধ হতে পারে বাংলাদেশ-নিউজিল্যান্ডের ম্যাচ

বৃষ্টির কারণে খেলা বন্ধ হয়, বন্ধ হয় আলোক স্বল্পতার কারণেও। মাঠে রোদ দেখলে ক্রিকেটার কিংবা দর্শক সমর্থকরা তাই ভীষণ খুশি হন। ভাবেন-যাক বাবা, খেলাটা তো চলবে!

১৫:৩৬ ১২ ফেব্রুয়ারি ২০১৯

আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী দেশের সর্ববৃহৎ শৃঙ্খলাবাহিনী

আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী দেশের সর্ববৃহৎ শৃঙ্খলাবাহিনী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী দেশের সর্ববৃহৎ জনসম্পৃক্ত শৃঙ্খলা বাহিনী। এ বাহিনীর প্রায় ৫৫ হাজার পুরুষ এবং নারী আনসার সদস্য সরকারি-বেসরকারি বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থাপনায় জনসম্পদ রক্ষা ও নিরাপত্তার দায়িত্ব পালন করে থাকেন। দুটি পূর্ণাঙ্গ নারী ব্যাটালিয়নসহ ৪১টি ব্যাটালিয়নের প্রায় ১৭ হাজার সদস্য পার্বত্যঅঞ্চল ও সমতলে আইনশৃঙ্খলা রক্ষার দায়িত্ব পালন করছেন। এ ছাড়া বিশেষভাবে প্রশিক্ষিত স্ট্রাইকিং ফোর্স দেশের অভ্যন্তরে কূটনৈতিক ও নিরাপত্তার দায়িত্ব পালন করছেন।

১৫:৩৪ ১২ ফেব্রুয়ারি ২০১৯