• শনিবার ২৫ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ১০ ১৪৩১

  • || ১৬ জ্বিলকদ ১৪৪৫

৯০ জনকে চাকরি দিলেন ফেনীর এসপি

৯০ জনকে চাকরি দিলেন ফেনীর এসপি

প্রতিশ্রুতি অনুযায়ী স্বচ্ছ নিয়োগ প্রক্রিয়ায় ৯০ জনকে ট্রেইনি রিক্রুট কনস্টেবল পদে চাকরি দিলেন ফেনীর এসপি খোন্দকার নুরুন্নবী।

১৫:৫৭ ৪ জুলাই ২০১৯

চাঁদ দেখা যায়নি, শুক্রবার থেকে জিলকদ শুরু

চাঁদ দেখা যায়নি, শুক্রবার থেকে জিলকদ শুরু

বাংলাদেশের আকাশে আজ কোথাও ১৪৪০ হিজরি সনের পবিত্র যিলকদ মাসের চাঁদ দেখা যায়নি। বৃহস্পতিবার পবিত্র শাওয়াল মাস ৩০ দিন পূর্ণ হবে। শুক্রবার থেকে পবিত্র যিলকদ মাস গণনা শুরু হবে।

বুধবার সন্ধ্যায় ইসলামিক ফাউন্ডেশন বায়তুল মোকাররম সভাকক্ষে জাতীয় চাঁদ দেখা কমিটির সভায় এ সিদ্ধান্ত হয়। এতে সভাপতিত্ব করেন ধর্ম প্রতিমন্ত্রী ও চাঁদ দেখা কমিটির সভাপতি আলহাজ্ব অ্যাডভোকেট শেখ মো. আব্দুল্লাহ।

১৫:৫৬ ৪ জুলাই ২০১৯

পালিয়ে যাওয়া স্বামীকে টিকটকে খুঁজে পেলেন স্ত্রী

পালিয়ে যাওয়া স্বামীকে টিকটকে খুঁজে পেলেন স্ত্রী

দাম্পত্য কলহের জেরে ঘর ছেড়ে পালিয়ে গিয়েছিলেন স্বামী। আর বাড়ি ফিরে আসেননি তিনি। খোঁজ নেননি স্ত্রী ও দুই সন্তানেরও। তিন বছর পর সেই স্বামীকে টিকটকেই খুঁজে পেলেন স্ত্রী!

ভারতের তামিলনাড়ুর কৃষ্ণগিরিতে এ ঘটনা ঘটে। খবর- জি নিউজের।

স্বামী পালান সুরেশকে নানা জায়গায় খুঁজেও ব্যর্থ হন স্ত্রী। একপর্যায়ে তিনি পুলিশের কাছে সুরেশের নামে এফআইআরও করেন। এরপরেও খোঁজ মেলেনি তার। শেষ পর্যন্ত তিন বছর পর তাকে খুঁজে পাওয়া গেল টিকটকে।

চীনা জনপ্রিয় অ্যাপটি ভারতে তুমুল জনপ্রিয়। দেশটির ১২০ মিলিয়ন মানুষ নিয়মিত-অনিয়মিতভাবে টিকটক ব্যবহার করছে।

বিভিন্ন গান, বিখ্যাত সিনেমার সংলাপসহ নানা ধরনের মজাদার অডিওর সঙ্গে ঠোঁট মিলিয়ে ভিডিও তৈরি করে আপলোড করা যায় টিকটক অ্যাপে। কিন্তু মজার এ অ্যাপ ঘিরে অভিযোগের শেষ নেই।

১৫:৫৫ ৪ জুলাই ২০১৯

এসএসসি পরীক্ষার সূচি প্রকাশ

এসএসসি পরীক্ষার সূচি প্রকাশ

পরীক্ষার মাঝে বিরতি কমিয়ে আগামী বছরের মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষার সময়সূচি ঘোষণা করেছে শিক্ষা মন্ত্রণালয়। এর ফলে পরীক্ষার সময় আগের চেয়ে কমল।

১৫:৫৪ ৪ জুলাই ২০১৯

রাজধানীতে ভোটার তথ্য হালনাগাদ শুরু

রাজধানীতে ভোটার তথ্য হালনাগাদ শুরু

রাজধানীতে ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রম বুধবার থেকে শুরু। এদিন রাজধানীর ওয়ারী, সুত্রাপুর ও ডেমরা থানা বাদে অন্যসব থানার নাগরিকদের তথ্য সংগ্রহ করা হবে। বাড়ি বাড়ি গিয়ে ভোটারের তথ্য সংগ্রহের এ কাজ চলবে ২৩ জুলাই পর্যন্ত।

মঙ্গলবার দুপুরে আগারগাঁওয়ের নির্বাচন ভবনে সাংবাদিকদের এ তথ্য জানান ইসি সচিব মো. আলমগীর।

তিনি বলেন, নির্ধারিত সময়ে কেউ ভোটার হতে না পারলেও সমস্যা নেই। কারণ সারাবছরই ভোটার হওয়া যায়। সংশ্লিষ্ট উপজেলা বা থানা নির্বাচন অফিসে গিয়ে যেকোনো সময় ভোটার হওয়া যাবে। তবে তথ্য সংগ্রহকারীরা যদি বাড়ি বাড়ি গিয়ে তথ্য সংগ্রহ না করে বা দায়িত্ব অবহেলা করে, আইনে যে শাস্তির বিধান রয়েছে সে অনুযায়ী তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

১৪:১৪ ৪ জুলাই ২০১৯

বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণ করাই আমাদের লক্ষ্য: প্রধানমন্ত্রী

বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণ করাই আমাদের লক্ষ্য: প্রধানমন্ত্রী

চীন সফররত প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, যে স্বপ্ন নিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশ স্বাধীন করেছেন সেই স্বপ্ন পূরণ করাই আমাদের লক্ষ্য। উন্নয়নের পথে অনেক বাধা আছে। তা অতিক্রম করেই এগিয়ে চলছি।

বুধবার বেইজিংয়ে এক নাগরিক সংবর্ধনায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

১৪:১৩ ৪ জুলাই ২০১৯

মহানবী (সা.) এর হুঁশিয়ারি, যে ১০টি কাজ করলে বিপদ অবধারিত!

মহানবী (সা.) এর হুঁশিয়ারি, যে ১০টি কাজ করলে বিপদ অবধারিত!

মহানবী হযরত মুহাম্মদ (সা.) উম্মতের মঙ্গলের জন্য কিয়ামত পর্যন্ত দিক নির্দেশনা দিয়ে গেছেন। 

হযরত আলী রাদিয়াল্লাহু আনহু থেকে বর্ণিত, রাসূল (সা.) বলেছেন, ‘যখন আমার উম্মত ১০টা কাজ করবে, তখন তাদের ওপর বিপদ নেমে আসবে। 

রাসূল (সা.)-কে জিজ্ঞাসা করা হলো, হে আল্লাহর রাসূল, কি সেই দশটি কাজ? যা করলে বিপদ হবে? 

১৪:০৮ ৪ জুলাই ২০১৯

স্বপ্নের সেতু খুলবে ২০২০ সালে

স্বপ্নের সেতু খুলবে ২০২০ সালে

পদ্মা সেতু নির্মাণ একসময় বাংলাদেশের জন্য শুধু স্বপ্ন থাকলেও সেটি এখন বাস্তব। এরই মধ্যে শেষ হয়েছে সেতুর ৭০ ভাগ কাজ। ২০২০ সালের ডিসেম্বরের মধ্যে পদ্মা সেতুর ওপর দিয়ে যান চলাচল করতে পারবে বলে আশা করছেন প্রকল্প সংশ্লিষ্টরা।

গেল শনিবার ১৫ ও ১৬ নম্বর খুঁটির ওপর বসেছে ১৪ তম স্প্যান। এই স্প্যান বসানোর মধ্য দিয়ে ২ হাজার ১০০ মিটার দৃশ্যমান হয়েছে পদ্মা সেতু। এরই মধ্যে সেতুর সবচেয়ে গুরুত্বপূর্ণ কাজ পাইল ডাইভিংও শেষ হয়েছে। 

এর আগে ২০১৭ সালের ৩০ সেপ্টেম্বর ৩৭ ও ৩৮ নম্বর খুঁটির ওপর বসানো হয় সেতুর প্রথম স্প্যান। এই স্প্যান বসানোর পরেই দৃশ্যমান হয় স্বপ্নের পদ্মা সেতু। এরপর ২০১৮ সালের ২৮ জানুয়ারি ৩৮ ও ৩৯ নম্বর খুঁটিতে বসানো হয় দ্বিতীয় স্প্যান। 

১৪:০৫ ৪ জুলাই ২০১৯

‘উদ্ভাবনী উদ্যোগে নাগরিক সেবা সহজ করুন’

‘উদ্ভাবনী উদ্যোগে নাগরিক সেবা সহজ করুন’

উদ্ভাবনী উদ্যোগের মাধ্যমে নাগরিক সেবা সহজ করার আহ্বান জানিয়েছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী মো. তাজুল ইসলাম। তিনি বলেন, যথাযথ উদ্যোগ নিলে ও সৎ উদ্দেশ্য থাকলে সরকারি সেবা কার্যক্রম অবশ্যই সহজতর ও জনবান্ধব হবে।

মঙ্গলবার রাজধানীর কাকরাইলে জনস্বাস্থ্য প্রকৌশল অধিদফতরের অডিটোরিয়ামে স্থানীয় সরকার বিভাগ ও এর আওতাধীন দফতর বা সংস্থার উদ্ভাবনী উদ্যোগের ‘ইনোভেশন শোকেসিং’ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।

১৪:০৪ ৪ জুলাই ২০১৯

অনলাইন গণমাধ্যমের নিবন্ধনের সময় বাড়ল

অনলাইন গণমাধ্যমের নিবন্ধনের সময় বাড়ল

আগামী ১৫ জুলাই (সোমবার) পর্যন্ত অনলাইন গণমাধ্যমগুলোর নিবন্ধনে আবেদন গ্রহণের সময়সীমা বৃদ্ধি করেছে সরকার। বুধবার সরকারি এক তথ্য বিবরণীতে এ কথা জানানো হয়েছে। গত ৩০ জুন তথ্য মন্ত্রণালয় থেকে সময় বাড়িয়ে আদেশ জারি করা হয়েছে বলে তথ্য বিবরণীতে উল্লেখ করা হয়।

১৪:০১ ৪ জুলাই ২০১৯

রোহিঙ্গা ফেরাতে মিয়ানমারকে চাপ দেবে সুইডেন

রোহিঙ্গা ফেরাতে মিয়ানমারকে চাপ দেবে সুইডেন

‘বাংলাদেশে অবস্থানরত মায়ানমারের নাগরিকদের ফিরিয়ে নিতে সেদেশের সরকারের ওপর চাপ তৈরি করবে সুইডেন সরকার।’

১৩:৫৯ ৪ জুলাই ২০১৯

নৌবাহিনীর এন্ট্রি অফিসারদের সমাপনী কুজকাওয়াজ

নৌবাহিনীর এন্ট্রি অফিসারদের সমাপনী কুজকাওয়াজ

বাংলাদেশ নৌবাহিনীর ডাইরেক্ট এন্ট্রি অফিসার (ডিইও) ২০১৯/এ ব্যাচের নবীন কর্মকর্তাদের শিক্ষা সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠিত হয়েছে। 

মঙ্গলবার চট্টগ্রামের বাংলাদেশ নেভাল একাডেমিতে এই অনুষ্ঠান হয়। চট্টগ্রাম নৌ অঞ্চলের কমান্ডার রিয়ার এডমিরাল এম আবু আশরাফ প্রধান অতিথি হিসেবে বর্ণাঢ্য এই কুচকাওয়াজ পরিদর্শন ও সালাম গ্রহণ করেন।

১৩:২৩ ৪ জুলাই ২০১৯

বেড়েছে পাসপোর্টের ক্ষমতা, ভিসা ছাড়াই যাওয়া যাবে ৫০ দেশ

বেড়েছে পাসপোর্টের ক্ষমতা, ভিসা ছাড়াই যাওয়া যাবে ৫০ দেশ

এখন ভিসা ছাড়াই শুধু বাংলাদেশের পাসপোর্টের জোরে আপনি ৫০টি দেশ ভ্রমণ করতে পারবেন। আর্থিক খাতের পরামর্শক প্রতিষ্ঠান আরটন ক্যাপিটাল প্রভাবশালী পাসপোর্টের তালিকা তৈরি করেছে, যেখানে বাংলাদেশের অবস্থান ৬৭তম। 

অরটন ক্যাপিটালের নিয়ন্ত্রিত পাসপোর্ট ইনডেস্ক ডট অর্গ ওয়েবসাইট সূত্রে জানা গেছে, বাংলাদেশি পাসপোর্টধারীরা ৫০টি দেশে ভিসা ছাড়াই ভ্রমণ করতে পারেন। এ দেশগুলোর কয়েকটিতে বাংলাদেশি পাসপোর্টধারীদের কোনো ভিসার প্রয়োজনই হয় না। বাকি দেশগুলোর প্রায় সবগুলোর ক্ষেত্রেই সেখানে পৌঁছে ‘অন অ্যারাইভাল ভিসা’ করে নিতে হবে। আর, দু-একটি দেশের ক্ষেত্রে ভিন্ন ব্যবস্থা প্রযোজ্য। 

১৩:২৩ ৪ জুলাই ২০১৯

নিয়ম রক্ষার ম্যাচে মাঠে নামবে ওয়েস্ট ইন্ডিজ-আফগানিস্তান

নিয়ম রক্ষার ম্যাচে মাঠে নামবে ওয়েস্ট ইন্ডিজ-আফগানিস্তান

বিশ্বকাপের সেরা চার দল মোটামুটি নির্ধারিত হয়েছে। পাকিস্তানের সামনে এখনো সুযোগ থাকলেও নানা জটিল সমীকরণ মিলিয়ে তাদের উঠে আসা সত্যিই দুরূহ। এমন পরিস্থিতিতে সামনের ম্যাচগুলো নিয়ম রক্ষার ম্যাচই বলা যায়। এমনই নিয়ম রক্ষার ম্যাচে আজ ওয়েস্ট ইন্ডিজের মুখোমুখি হচ্ছে আফগানিস্তান। বাংলাদেশ সময় বৃহস্পতিবার বিকেল সাড়ে ৩টায় অনুষ্ঠিত হবে ম্যাচটি।

১৩:১৬ ৪ জুলাই ২০১৯

নিঝুম দ্বীপের অভয়ারণ্যে কয়েক দিন

নিঝুম দ্বীপের অভয়ারণ্যে কয়েক দিন

কামলার চর, বল্লার চর, চর ওসমান ও চর মুরি নামের চারটি দ্বীপ ও কয়েকটি চরের সমন্বয়ে গঠিত নিঝুম দ্বীপ। এই দ্বীপের আয়তম প্রায় ১৪,০৫০ একর। বর্ষাকালে জায়গাটি ধারণ করে ভিন্ন এক রূপের। আর শীতকালে নিঝুম দ্বীপে সরালি, জিরিয়া, লেনজা, পিয়ং, রাঙ্গামুড়ি, চখাচখি, ভূতিহাঁস, রাজহাঁস, কাদাখোঁচা, বাটান, জিরিয়া, গুলিন্দা, গাংচিল, কাস্তেচরা, পেলিক্যান ইত্যাদি হাজারো অতিথি পাখির আগমন ঘটে।

১৩:১৫ ৪ জুলাই ২০১৯

সমতাভিত্তিক বিশ্ব প্রতিষ্ঠায় এগিয়ে আসার আহ্বান স্পিকারের

সমতাভিত্তিক বিশ্ব প্রতিষ্ঠায় এগিয়ে আসার আহ্বান স্পিকারের

জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, জনগণের অধিকার সুরক্ষায় বিশ্বের সব রাজনীতিবিদদের একই ভাষায় সোচ্চার হতে হবে। যে রাজনীতির অভিন্ন রূপ হতে হবে অন্তর্ভুক্তিমূলক, সমতা ও শান্তির ভিত্তিতে কল্যাণময় বিশ্ব প্রতিষ্ঠা করা।

এসময় তিনি সংসদীয় কূটনীতির মাধ্যমে সমতাভিত্তিক বিশ্ব প্রতিষ্ঠায় এমপিদের এগিয়ে আসার আহ্বান জানান।  

স্থানীয় সময় মঙ্গলবার সন্ধ্যায় রাশিয়ার মস্কোয় ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে দ্য স্টেট দুমা অব দ্য ফেডারেল অ্যাসেম্বলি অব দ্য রাশিয়ান ফেডারেশন আয়োজিত দ্য সেকেন্ড ইন্টারন্যাশনাল ফোরাম ‘ডেভেলপমেন্ট অব পার্লামেন্টারিজম ২০১৯’ এর দুদিনের কনফারেন্সে ‘ইন্টার-পার্লামেন্টারি কো-অপারেশন:প্রিন্সিপালস, ট্রেন্ডস অ্যান্ড ইনস্টিটিউট’ বিষয়ক সেশনে তিনি এসব কথা বলেন।

১৩:১১ ৪ জুলাই ২০১৯

তরুণদের মতামতকে মূল্য দিতে আওয়ামী লীগের জরিপ

তরুণদের মতামতকে মূল্য দিতে আওয়ামী লীগের জরিপ

দেশের তরুন সমাজের মতামতকে গুরুত্ব দিতে জরিপ শুরু করেছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। দলের ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এ জরিপ করছে দলটি। এ জরিপে তরুণদের কাছে থেকে বিভিন্ন ধরনের মতামত সংগ্রহ করা হচ্ছে। জরিপ শেষে রিপোর্ট তৈরি করে গ্রাফিক্স আকারে দলের শীর্ষ নেতৃত্বের হাতে তুলে দেয়া হবে।

আওয়ামী লীগের গবেষণা সংস্থা সেন্টার ফর রিসার্স অ্যান্ড ইনফরমেশন (সিআরআই)-এর উদ্যোগে চলছে এ জরিপ। সিআরআই সূত্র জানায়, ‘৭০-এ আওয়ামী লীগ: কী ভাবছে তারুণ্য?’ শিরোনামে এ জরিপ চলছে। আওয়ামী লীগের ওয়েবসাইটে একটি সাব-ডোমেইন করে এ জরিপ কাজ শুরু হয়েছে। এখানে তরুণদের কাছ থেকে আওয়ামী লীগের কাছে প্রত্যাশা, দেশ পরিচালনায় পরামর্শ, বর্তমান পদক্ষেপ সম্পর্কে অভিমত ও সরকার পরিচালনায় সফলতা-ব্যর্থতার মূল্যায়ন জানতে চাওয়া হয়েছে।

১৩:০৯ ৪ জুলাই ২০১৯

‘বহুমুখী পাট পণ্যের নতুন উদ্যোক্তা সৃষ্টি করতে হবে’

‘বহুমুখী পাট পণ্যের নতুন উদ্যোক্তা সৃষ্টি করতে হবে’

শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন বলেছেন, দেশে পাট ও পাটজাত পণ্যের স্থানীয় বাজার আরো সম্প্রসারণ করতে হবে। এজন্য বহুমুখী পাট পণ্যের নতুন উদ্যোক্তা সৃষ্টি করতে হবে। আগ্রহী নতুন উদ্যোক্তাদের নরসিংদী পাটকল, বিসিক শিল্পনগরীসহ অন্যান্য স্থানে প্রয়োজনে প্লট প্রদান করা হবে।

বুধবার রাজধানীর মতিঝিলে করিম চেম্বারে জুট ডাইভার্সিফিকেশন প্রমোশন সেন্টারের (জেডিপিসি) উদ্যোগে পাঁচ দিনের বহুমুখী পাটপণ্য মেলার উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

১৩:০৮ ৪ জুলাই ২০১৯

দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি কঠোরভাবে

দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি কঠোরভাবে

দেশের সব পর্যায়ে ‌দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি কঠোরভাবে অনুসরণ করা হবে বলে জানিয়েছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন। 

বুধবার সচিবালয়ে কেন্দ্রীয় লাইব্রেরির সম্মেলন কক্ষে জনপ্রশাসন মন্ত্রণালয়ের শুদ্ধাচার পুরস্কার ২০১৭-১৮ প্রদান অনুষ্ঠানে তিনি একথা জানান। 

তিনি বলেন, বর্তমান আওয়ামী লীগ সরকারের অন্যতম নির্বাচনী অঙ্গীকার ছিল একটি দুর্নীতিমুক্ত দেশ গঠন করা। সে অঙ্গীকার পূরণে দেশের সব পর্যায়ে দুর্নীতি দূরীকরণে সরকার বদ্ধ পরিকর। তাই দুর্নীতি প্রতিরোধে সরকার জিরো টলারেন্স নীতি কঠোরভাবে অনুসরণ করবে।

তিনি আরো বলেন, দুর্নীতির পাশাপাশি জঙ্গীবাদ ও মাদকদ্রব্যও দেশের জন্য অত্যন্ত ক্ষতিকর। তাই দুর্নীতির পাশাপাশি, জঙ্গীবাদ ও মাদকের বিরুদ্ধেও সরকার জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছে।
   
বর্তমান সরকারের আমলে জনপ্রশাসনে দক্ষতা বৃদ্ধি, দুর্নীতি দমন ও শুদ্ধাচার প্রতিষ্ঠার লক্ষ্যে বিভিন্ন কার্যক্রম বাস্তবায়িত হয়েছে বলেও জানান তিনি।

প্রতিমন্ত্রী আরো বলেন, জনপ্রশাসনে নিযুক্ত কর্মচারিরা যাতে স্বচ্ছতা ও নিষ্ঠার সঙ্গে দ্বায়িত্ব পালন করে নাগরিকদের সেবা দিতে সক্ষম হয় তা নিশ্চিত করা অত্যন্ত জরুরি। সে লক্ষ্যে জনপ্রশাসনের আইন-কানুন বিধি-বিধানের পরিবর্তন ও সংস্কার সাধন করে একে অধিকতর যুগোপযোগী করার প্রচেষ্টা অব্যাহত রয়েছে।

১৩:০৬ ৪ জুলাই ২০১৯

এসএসসি পরীক্ষার সূচি প্রকাশ

এসএসসি পরীক্ষার সূচি প্রকাশ

পরীক্ষার মাঝে বিরতি কমিয়ে আগামী বছরের মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষার সময়সূচি ঘোষণা করেছে শিক্ষা মন্ত্রণালয়। এর ফলে পরীক্ষার সময় আগের চেয়ে কমল।

১৩:০৫ ৪ জুলাই ২০১৯

ওয়াসার পানিতে ব্যাকটেরিয়া, মলের অস্তিত্ব

ওয়াসার পানিতে ব্যাকটেরিয়া, মলের অস্তিত্ব

উচ্চ আদালতের নির্দেশে গঠিত কমিটি ঢাকা ওয়াসার পানি পরীক্ষা করে পানিতে ব্যাকটেরিয়া, উচ্চ মাত্রার অ্যামোনিয়া পেয়েছে। এছাড়াও পানির কিছু কিছু নমুনাতে মলের অস্তিত্ব পাওয়া গেছে বলেও তাদের প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে।

ওয়াসার ১০টি মডস জোনের মধ্যে ৪টি জোন এবং সায়েদাবাদ ও চাঁদনিঘাট থেকে সংগৃহীত ৮টি স্থানের পানির নমুনায় এসবের অস্তিত্ব পায় হাইকোর্টের নির্দেশে গঠিত কমিটি। স্থানীয় সরকার মন্ত্রণালয়ের পাঠানো এক প্রতিবেদনে এ তথ্য রয়েছে। প্রতিবেদনটি অ্যাটর্নি জেনারেলের কার্যালয়ে জমা দিয়েছে মন্ত্রণালয়।

আগামী রোববার বিচারপতি জে বি এম হাসান ও বিচারপতি মো. খায়রুল আলমের সমন্বয়ে গঠিত হাইকোর্টের দ্বৈত বেঞ্চে এ প্রতিবেদন দাখিল করা হবে।

১৩:০৩ ৪ জুলাই ২০১৯

ঢাকা আসছেন মালয়েশিয়ার পররাষ্ট্রমন্ত্রী

ঢাকা আসছেন মালয়েশিয়ার পররাষ্ট্রমন্ত্রী

মালয়েশিয়ার পররাষ্ট্রমন্ত্রী সাইফুদ্দিন বিন আবদুল্লাহ আগামী ৭ জুলাই দুই দিনের সফরে ঢাকায় আসছেন।

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেনের আমন্ত্রণে ঢাকায় আসছেন তিনি।

বুধবার মালয়েশিয়ার বাংলাদেশ দূতাবাস এ তথ্য জানিয়েছে।

১৩:০৩ ৪ জুলাই ২০১৯

স্বাধীনতাবিরোধী পরিবারের কেউ আ.লীগের সদস্য হতে পারবে না

স্বাধীনতাবিরোধী পরিবারের কেউ আ.লীগের সদস্য হতে পারবে না

যুদ্ধাপরাধী ও স্বাধীনতাবিরোধী কোনো পরিবারের কেউ আওয়ামী লীগের সদস্য হতে পারবে না বলে জানিয়েছেন দলটির সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বৃহস্পতিবার সচিবালয়ে কর্মরত সাংবাদিকদের সংগঠন বাংলাদেশ সেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরামের (বিএসআরএফ) নবনির্বাচিত কার্যনির্বাহী কমিটির নেতৃবৃন্দের সঙ্গে মতবিনিময়ের সময় তিনি এ কথা বলেন।

১২:৫৪ ৪ জুলাই ২০১৯

এরশাদকে বিদেশে নেয়ার অবস্থা নেই : জিএম কাদের

এরশাদকে বিদেশে নেয়ার অবস্থা নেই : জিএম কাদের

রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসাধীন জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের শারীরিক অবস্থা অপরিবর্তিত, বিদেশে নেয়ার অবস্থা নেই। তবে উন্নতির আশা রয়েছে বলে জানিয়েছেন তার ভাই ও পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যান জি এম কাদের। এরশাদের শারীরিক সুস্থতার জন্য দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন তিনি।

বৃহস্পতিবার জাতীয় পার্টির বনানী অফিসে হুসেইন মুহম্মদ এরশাদের সর্বশেষ শারীরিক অবস্থা নিয়ে ব্রিফকালে তিনি এ কথা বলেন। গত ২২ জুন বারিধারার প্রেসিডেন্ট পার্কের বাসভবনে অসুস্থ হয়ে পড়লে তাকে দ্রুত সিএমএইচে নেয়া হয়।

১২:৫০ ৪ জুলাই ২০১৯