• বুধবার ২২ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৮ ১৪৩১

  • || ১৩ জ্বিলকদ ১৪৪৫

পাটুরিয়ায় বাড়ছে যাত্রী ও যানবাহনের চাপ

মানিকগঞ্জ বার্তা

প্রকাশিত: ১ জুন ২০১৯  

মানিকগঞ্জে পাটুরিয়া ঘাটে ঈদে ঘরমুখো যাত্রী ও যানবাহনের চাপ ক্রমশই বৃদ্ধি পাচ্ছে। গতকাল শুক্রবার (৩১ মে) দুপুরের পর থেকেই প্রাইভেটকার-মাক্রোবাসসহ ছোট গাড়ির পাশাপাশি দুরপাল্লার যাত্রীবাহী বাসের দীর্ঘ লাইনের সৃষ্টি হয়। ঘাটে যানবাহন পারাপারে পর্যাপ্ত সংখ্যক ফেরি থাকার কারনে যানবাহন গুলো ঘন্টা খানেক অপেক্ষা করে সহসায় নদী পার হয়ে যাচ্ছে। ঘাটের এ পরিস্থিতিকে স্বাভাবিক বলছেন সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

এদিকে, ঘাট এলাকায় প্রশাসনের সার্বিক আয়োজনে সন্তোষ প্রকাশ করছে অনেক যাত্রীরা। শনিবার সকালে পুলিশের ঢাকা রেঞ্জ ডিআইজি হাবিবুর রহমান সার্বিক পরিস্থিতি পরিদশর্নে পাটুরিয়া ঘাটে আসবেন বলে শিবালয় থানা ওসি মিজানুর রহমান জানিয়েছেন।

ফেরি কর্তৃপক্ষ বিআইডব্লিউটিসি পাটুরিয়া ঘাটের সহকারী ব্যবস্থাপক মহিদ্দীন রাসেল জানান, এ নৌ-রুটে বর্তমানে ছোট-বড় ১৮টি ফেরি চলাচল করছে। শনিবার আরোও দু’টি ফেরি যুক্ত হবে। যা দিয়ে এ রুটের সকল ধরনের যানবাহন পারাপার অব্যাহত থাকবে।

বিআইডব্লিউটিএ আরিচা অঞ্চলের নৌ-ট্রফিকের সহকারী পরিচালক মোঃ ফরিদুল ইসলাম জানান, পাটুরিয়া-দৌলতদিয়া এবং আরিচা কাজীরহাট নৌ-রুটে যাত্রী পারাপারের জন্য ৩৪টি লঞ্চ ও পর্যপ্ত সংখ্যক স্পিডবোড রয়েছে। ঈদে ঘরমুখো যাত্রীদের বাড়তি চাপ সামলাতে দিতে বিভিন্ন পদক্ষেপ গ্রহন করা হয়েছে।

পাটরিয়া ঘাটে ফেরি পারের জন্য অপেক্ষামান যাত্রীবাহী রাবেয়া পরিবহনের চালক সোহেল আরমান জানান, ঈদের মাত্র কয়েকদিন বাকি তার পরেও ঘাটে এসে যে টুকু সময় অপেক্ষা করতে হচ্ছে তা স্বাভাবিক সময়ের চেয়েও বলতে গেলে কম।

মানিকগঞ্জের পুলিশ সুপার রিফাত রহমান শামীম জানান, ঘাট এলাকায় ট্রাফিক বিভাগ জোরদার করা হয়েছে। আইন-শৃঙ্খলা নিয়ন্ত্রে পর্যাপ্ত সংখ্যক পুলিশ মোতায়ন করা হয়েছে। এবার ঈদে ঘরমুখো মানুষ এ ঘাট দিয়ে স্বস্তিতে পার হবেন এমনটাই আশা করা হচ্ছে। ইতোমধ্যে নৌপরিবহন প্রতিমন্ত্রীসহ ঘাট সংশ্লিষ্ট উর্দ্ধত্বন কর্মকর্তারা ঘাটের সার্বিক পরিস্থিতি অবগত হয়ে সন্তোষ প্রকাশ করেছে।