• বুধবার ০৮ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৪ ১৪৩১

  • || ২৮ শাওয়াল ১৪৪৫

ছিনতাইয়ের পর নারী শ্রমিককে ধর্ষণের অভিযোগ

মানিকগঞ্জ বার্তা

প্রকাশিত: ২৫ জুন ২০১৯  

গাজীপুরের কালিয়াকৈরে ছিনতাইয়ের পর এক নারী পোষাক শ্রমিককে ধর্ষণের অভিযোগ পাওয়া গেছে। ওই নারী শ্রমিককে ধর্ষণের অভিযোগে মঙ্গলবার সকালে দুইজনকে গণপিটুনি দিয়ে পুলিশে সোপর্দ করেছে এলাকাবাসী। এ ঘটনায় কালিয়াকৈর থানায় চারজনের নামে একটি মামলা দায়ের করা হয়েছে। পুলিশ দুইজনকে আটক করতে পারলেও অপর দুই আসামী পলাতক রয়েছে।

 

গ্রেপ্তারকৃতরা হলেন, জামালপুরের দেওয়ানগঞ্জ থানার বিন্দুরচর এলাকার মৃত একাব্বর আলীর ছেলে শহিদুল ইসলাম (৩২) ও গাজীপুরের কালিয়াকৈর উপজেলার বোর্ডমিল এলাকার মোজাম্মেল হোসেনের ছেলে বাশার হোসেন (২৪)।

 

এলাকাবাসী ও পুলিশ সুত্রে জানা গেছে, কালিয়াকৈর উপজেলার পূর্বচান্দরা মুন্সিরটেক এলকায় গত সোমবার রাত সাড়ে ৯টার দিকে এ ঘটনা ঘটে। ওই নারী শ্রমিকের বাড়ি জয়পুরহাট। তিনি ও তার স্বামী দীর্ঘদিন ধরে গাজীপুরের কালিয়াকৈর উপজেলার মুন্সিরটেক এলাকায় বাসা ভাড়া থেকে পূর্বচান্দরা এলাকার ডিভাইন ফেব্রিক্স লিমিটিড ও পাশের এ্যাপেক্স হোল্ডিং লিমিটেড কারখানায় কাজ করে আসছেন। ওই নারী প্রতিদিনের মতো গত সোমবার রাতে ডিউটির শেষে তার ভাড়া বাসায় ফিরছিলেন। ফেরার পথে রাত সাড়ে ৯টার দিকে মুন্সিরটেক এলাকায় পৌছালে শহিদুল হোসেন, বাশার হোসেন, জামাল হোসেন, বাবুল হোসেন চার বখাটে মিলে ওই নারীকে গতিরোধ করে। এ সময় তারা প্রথমে তার মোবাইল সেট ও টাকাসহ ভ্যানেটি ব্যাগ ছিনতাই করে। পরে তার মুখ বেধে জোরপূর্বক তাকে পাশের একটি পরিত্যক্ত  ঘরে নিয়ে যায়। এ সময় বাবুল হোসেন তাকে জোরপূর্বক ধর্ষণ করে। পরে তার ডাক- চিৎকারে আশ-পাশের লোকজন ছুটে এলে বখাটেরা দৌড়িয়ে পালিয়ে যায়। পরে এলাকাবাসী ওই নারী শ্রমিককে উদ্ধার করেন।

 

মঙ্গলবার সকালে ওই নারীর তথ্য মতে চার বখাটের মধ্যে শহিদুল ও বাশারকে আটক করে গণপিটুনি দিয়ে  কালিয়াকৈর থানা পুলিশকে খবর দিলে পুলিশ শহিদুল ও বাশারকে গ্রেপ্তার করে। এ ঘটনায় ভিকটিম  বাদি হয়ে চারজনের নামে কালিয়াকৈর থানায় একটি মামলা দায়ের করেন।

 

কালিয়াকৈর থানার ওসি (তদন্ত) আবুল কাশেম জানান, ধর্ষণের ঘটনায় থানায় একটি  মামলা দায়ের করা হয়েছে। এ ঘটনায় দুই আসামীকে গ্রেপ্তার করা হয়েছে। এছাড়া বাকী আসামীদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।