• বৃহস্পতিবার ০২ মে ২০২৪ ||

  • বৈশাখ ১৮ ১৪৩১

  • || ২২ শাওয়াল ১৪৪৫

ভাঙ্গন কবলিত মানুষের পাশে থাকে আওয়ামীলীগ সরকার

মানিকগঞ্জ বার্তা

প্রকাশিত: ১৩ জুলাই ২০১৯  

পানি সম্পদ উপমন্ত্রী এ,কে,এম এনামুল হক শামীম বলেছেনশেখ হাসিনা ক্ষমতায় থাকলে দেশের কোন মানুষ না খেতে মরে না। শেখ হাসিনা প্রধানমন্ত্রী থাকলে দেশে জানুয়ারী মাসে শিক্ষার্থীদের হাতে বই পৌছে যায়। পৃথিবীর সেরাদের সেরা প্রধানমন্ত্রী হচ্ছেন শেখ হাসিনা। শনিবার বিকালে মানিকগঞ্জের দুটি ভাঙন কবলিত এলাকা পরিদর্শন শেষে সাংবাদিকদের এসব কথা বলেন।

মন্ত্রী এসময় আরো বলেন, শেখ হাসিনা ক্ষমতায় থাকলে মহাকাশে বাংলাদেশ পৌছে যায়। এছাড়া শেখ হাসিনার সরকার আসলে পৃথিবীর অন্যান্য উন্নতিশীল  রাষ্ট্রের সাথে স্থান করে নেয়। আমাদের বাংলাদেশে এখন কেউ আর ছেড়া সেন্ডেল আর ছেড়া কাপড় চোপড় পরেনা। বাংলাদেশের মানুষকে এক অনন্য উচ্চতায় নিয়ে গেছে প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, মানিকগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান গোলাম মহীউদ্দিন, পুলিশ সুপার রিফাত রহমান শামীম, শিবালয় উপজেলা পরিষদের চেয়ারম্যান রেজাউর রহমান খান জানু, পানি উন্নয়ন বোর্ডের মহাপরিচালক মোঃ মাহফুজুর রহমান, প্রধান প্রকৌশলী অখিল কুমার বিশ্বাস,মানিকগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) বাবুল মিয়াঢাকা সার্কেলের তত্বাবধায়ক মোঃ আব্দুল মতিন সরকার, মানিকগঞ্জ পাউবো নির্বাহী প্রকৌশলী মাহবুবে মওলা মোঃ মেহেদী হাসান,উপ বিভাগীয় প্রকৌশলী মামুন হাওলাদার প্রমুখ ।

 মন্ত্রী পরিদর্শন শেষে সাংবাদিকদের আরো বলেন, নদীর ভাঙনের হুমকির সম্মুখীন বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও ধর্মীয় প্রতিষ্ঠানকে  অগ্রাধিকার ভাবে প্রতিরোধের ব্যবস্থা করছে বর্তমান সরকার। সারা দেশে বন্যার প্রকোপ দেখা দিয়েছে। বর্তমান সরকার মানবতার পক্ষের সরকার ভাঙ্গন কবলিত মানুষের দুর্দশা লাঘবে বর্তমান সরকার বদ্ধ পরিকর।ভাঙ্গন কবলিত মানুষের পাশে থাকে আওয়ামী লীগ সরকার।

 মন্ত্রী বলেছেন , বাংলাদেশে প্রায় সাড়ে ছয়শত এলাকায় নদী ভাঙ্গন  রয়েছে। গত ফেব্রুয়ারী মাস থেকে ভাঙ্গন কবলিত এলাকা পরিদর্শনে বের হয়েছেন তিনি সহ তার মন্ত্রণালয়ের কর্মীরা। ৬৬টি স্পট ঝুকি পূর্ণ এছাড়া ২৬টি স্থান হচ্ছে সবচেয়ে বেশী ঝুকিপূর্ণ। এসব এলাকা রক্ষায় সরকার খুবই সিরিয়াস ভাবে কাজ করে যাচ্ছে।

তিনি তার বক্তৃতায় বলেছেন, ঘিওরের তরা এলাকায় রমজান আলী উচ্চ বিদ্যালয়টি ভাঙ্গনের মুখে রয়েছে। সেই বিদ্যালয়টি রক্ষায় দ্রুতগতিতে জিও ব্যাগ ফেলার নির্দেশ দেন। সেই সাথে বর্ষার পরে স্থায়ী ভাবে এই এলাকাটি রক্ষার জন্য পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তাদের নির্দেশ দেন। একই সাথে শিবালয় উপজেলার ১৯২০ সালে প্রতিষ্ঠিত  কুষ্টিয়া  সরকারী প্রাথমিক বিদ্যালয়টি নদীর ভাঙ্গন কবল থেকে রক্ষার জন্য জরুরী বরাদ্ধ প্রদানের নির্দেশ দেন মন্ত্রী। মন্ত্রী শিবালয়ের আরিচা  নদীবন্দরকে ভাঙ্গন কবলের হাত থেকে রক্ষার জন্য  প্রকল্প নেওয়ার জন্য পানিউন্নয়ন বোর্ডের কর্মকর্তাদের নির্দেশ প্রদান করেছেন।