• শনিবার ১৮ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৪ ১৪৩১

  • || ০৯ জ্বিলকদ ১৪৪৫

বেড়েছে ডাকাতি ছিনতাই আতঙ্কে এলাকাবাসী

মানিকগঞ্জ বার্তা

প্রকাশিত: ২৭ জানুয়ারি ২০২০  

কালিয়াকৈর উপজেলার কয়েকটি এলাকায় কয়েক সপ্তাহ ধরে ডাকাতি, ছিনতাই ও গরু চুরির ঘটনা বেড়েছে। ফলে সড়ক দিয়ে যাতায়াতকারী পথচারীদের মধ্যে আতঙ্ক বিরাজ করছে।

খোঁজ নিয়ে জানা যায়, ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের খাড়াজোড়া নামক এলাকা থেকে গত ১৪ জানুয়ারি রাতে স্কয়ার নামক একটি ওষুধ কারখানার বিদেশ থেকে আমদানি করা কাঁচামাল ভর্তি কাভার্ডভ্যানে (ঢাকা মেট্রো উ-১১-২৯৭১) থাকা প্রায় দুই কোটি ৩৩ লাখ টাকার মালাপত্র লুট করে নেয় সংঘবদ্ধ ডাকাত দলের সদস্যরা। এ ঘটনায় রফিকুল ইসলাম বাদী হয়ে থানায় একটি মামলা দায়ের করেন।

অন্যদিকে, ২০ জানুয়ারিতে উপজেলার হাটুরিয়াচালা এলাকায় সড়কে গাছ ফেলে লাশবাহী অ্যাম্বুলেন্সে ডাকাতির ঘটনা ঘটেছে। ওই সড়কে তিনটি যানবাহন আটকে ডাকাত সদস্যরা ডাকাতি করে যাত্রীদের কাছ থেকে নগদ টাকা, মোবাইল সেট লুটপাট করে।

এলাকাবাসী জানায়, স্থানীয় সাবেক ইউপি সদস্য আনোয়ার হোসেনের বড় ভাই মজনু মিয়া হৃদরোগে আক্রান্ত হলে তাকে গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। সেখানে সোমবার রাতে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। পরে সাবেক ইউপি সদস্য আনোয়ারসহ তার পরিবারের লোকজন একটি অ্যাম্বুলেন্সে করে মজনু মিয়ার লাশ নিয়ে বাড়ি ফিরছিলেন। ফেরার পথে কালিয়াকৈর-ভাওয়াল মির্জাপুর সড়কের উপজেলার হাটুরিয়াচালা গলাচিপা বনের কাছে পৌঁছালে তাদের লাশবাহী অ্যাম্বুলেন্স ডাকাতের কবলে পড়ে।


 লাশবাহী অ্যাম্বুলেন্স থাকা লোকজনের কাছ থেকে মোবাইল ফোন, সাত হাজার টাকা লুট করে ডাকাতরা। পরে ডাকাত সদস্যরা সড়কে গাছ ফেলে প্রথমে হাটুরিয়াচালা এলাকার শামীম হোসেনের মোটরসাইকেলের গতিরোধ করে। পরে তাকে বেঁধে মারধর করে সড়কের পাশে ফেলে তার মোবাইল ফোন ও ৩৫ হাজার টাকা লুট করা হয়। অপর একটি মাইক্রোবাসের গতিরোধ করে বিভিন্ন মাল লুট করে। 


এ সময় তার চিৎকারে আশপাশের লোকজন এগিয়ে এলে ডাকাত দল পালিয়ে যায়। ডাকাতদের হামলায় সাবেক ইউপি সদস্য আনোয়ার হোসেন, শামীম হোসেন, অ্যাম্বুলেন্স চালকসহ আহত চারজনকে উদ্ধার করে এলাকাবাসী। পরে আহতদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়। পুলিশের দাবি, ওষুধ কারখানার কাঁচামাল ডাকাতির ঘটনায় ২৫ জানুয়ারি রাতে আবদুস সালাম ও মো. ছগির হাসান নামের দু'জনকে ধরে গাজীপুর কোর্ট আদালতে প্রেরণ করা হয়।

কালিয়াকৈর থানার ওসি (অপারেশন) মো. মনিরুজ্জামান খান জানান, ওই মামলায় দু'জনকে গ্রেপ্তার করে রিমান্ড চাওয়া হয়েছে। লুণ্ঠিত মালপত্র উদ্ধারে চেষ্টা চলছে।